ADVERTISEMENT

Youtube Gaming! নতুন কি গেম আনতে চলছে এই স্ট্রিমিং প্লাটফর্ম? জেনে নিন

ইউটিউব শীঘ্রই তাদের ব্যবহারকারিদের অনলাইনে গেমিং পরিষেবা যোগ করতে চলছে।

ADVERTISEMENT

Youtube New Features: প্রযুক্তি এবং ডিজিটাল যুগে ফেসবুক (Facebook) থেকে শুরু করে হোয়াটসঅ্যাপ (WhatsApp) ব্যবহারকারিদের অভিজ্ঞতা আরও উন্নত করার জন্য একের পর এক ফিচার যোগ করে চলেছে তাদের অ্যাপে। এদিক থেকে পিছিয়ে নেই গুগল। 

ADVERTISEMENT

Google-এর মালিকানাধীন সংস্থা ইউটিউব (Youtube) স্ট্রিমিং প্লাটফর্ম হিসেবে জনপ্রিয়তার ধারে কাছে বোধহয় কোনও প্ল্যাটফর্মই নেই। জানা যাচ্ছে, এই সংস্থা তাদের ইউজারদের জন্য নতুন ফিচার আনতে চলছে। আসুন, দেখেনি ইউটিউবের নতুন ফিচার সম্পর্কে।

সম্প্রতি, Youtube এবার অনলাইন গেম খেলার সুবিধা দিতে নতুন এক ফিছার নিয়ে পরীক্ষা করছে। এই ফিচারের নাম Playables, যার সাহায্যে ব্যবহারকারীরা সরাসরি এই প্লাটফর্মে গেম খেলার সুযোগ পাবে। 

গেমগুলি ব্যবহারকারীরা ওয়েব ব্রাউজারের মাধ্যমে ইউটিউব সাইটে অথবা অ্যান্ড্রয়েড (Android) ও আইওএস (iOS) অপারেটিং সিস্টেম (OS) চালিত ফোনের সাহায্যে গেম খেলতে পারবে বলেও প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। ইতিমধ্যেই গুগল তাদের ডেভেলপারদের আহ্বান জানিয়েছে এই ফিচারটি পরীক্ষা করার জন্য।

যদিও এখনও পর্যন্ত জানা যায়নি ঠিক কি কি গেম নিয়ে গুগল পরীক্ষা ছালাছে, তবে এক প্রতিবেদন মাধ্যম থেকে জানা যাচ্ছে বর্তমানে আর্কেড গেম স্ট্যাক বাউন্সের (Stack Bounce) মতো গেম নিয়ে গুগল পরীক্ষা করছে। আশা করা যাচ্ছে এই গেম গুলি খুব শীঘ্রই এই সংস্থা তাদের স্ট্রিমিং প্লাটফর্মে উপলব্ধ হবে। বিগত কিছু দিন আগেই জনপ্রিয় অনলাইন মাল্টিপ্লেয়ার ব্যাটল গেম BGMI বা BattleGrounds Mobile India ভারতে আনব্যান হয়েছে।

আরো পড়ুন