ADVERTISEMENT

WhatsApp এর নতুন Video Call ফিচারস, না জানলে মিস

ভিডিও কলের ক্ষেত্রে পাবেন আরও অনেক বেশী সুবিধা, রইল বিস্তারিত তথ্য

ADVERTISEMENT

Whatsapp তার ব্যবহারকারীদের অভিজ্ঞতা বাড়ানোর জন্য বেশ কয়েকটি নতুন ফিচার নিয়ে কাজ করছে। মেটা (Meta) মালিকানাধীন সংস্থাটি ইতিমধ্যেই তাদের ব্যবহারকারিদের জন্য চ্যাট লক এবং অজানা নম্বর থেকে আসা কলগুলিকে সাইলেন্স করার মতো পরিষেবা গুলি প্রকাশ করেছে। 

ADVERTISEMENT

হোয়াটস্যাপ (WhatsApp) একটি গুরুত্বপূর্ণ ফিচারের উপর কাজ করছে, তাদের ইউজারের অভিজ্ঞতাকে আরো উন্নত করার জন্য। আসুন জেনে নেওয়া যাক এই জনপ্রিয় সোশাল মিডিয়া প্লাটফর্মের নতুন ফিচার সম্পর্কে।

WhatsApp নতুন কি ফিচার যোগ করেছে এই অ্যাপে?

WABetaInfo প্রতিবেদন অনুযায়ী, হোয়াটসঅ্যাপ উইন্ডোজ অ্যাপে এক সাথে ৩২ জনকে ভিডিও কল করার সুবিধা প্রদান করতে চলেছে। যদিও এখন কিছু সংখ্যক ব্যবহারকারিরা এই ফিচার ব্যবহার করতে পারবে। WhatsApp বিটা ২.২৩.২৪.১.০ ভার্সনের ব্যবহারকারীদের জন্য উপলব্ধ। তবে চিন্তার কিছু নেই নতুন উপডেটটি আগামী কয়েক সপ্তাহের মধ্যে সমস্ত বিটা ব্যবহারকারীদের কাছে পৌঁছাবে বলে আশা করা হচ্ছে।

এর আগে পর্যন্ত ইউজাররা সর্বশেষ ৮ জন পর্যন্ত ভিডিও কলে যুক্ত করতে পারত তবে, এই নতুন পরিষেবাই ব্যবহারকারিরা একসাথে ৩২ জন মিলে কল করার সুবিধা পাবে। অনেকে মনে করছেন, এই ফিচারটি দিয়েই Zoom এবং Google Meet-এর প্ল্যাটফর্মগুলির সঙ্গে জোরদার টক্কর দিতে চাইছে Meta। WhatsApp-এর এই ফিচারের সাহায্যে পরিবারের সকল সদস্যদের সাথে একসাথে ভিডিও কল করতে এবং যে কোনও অফিস মিটিং সহজেই করা যেতে পারে। 

যে সকল ব্যবহারকারীরা হোয়াটসঅ্যাপ উইন্ডোজ অ্যাপে এক সাথে ৩২ জনকে ভিডিও কল করার সুবিধা পরীক্ষা করতে চান, তারা Microsoft স্টোর থেকে উইন্ডোজ আপডেটের জন্য সর্বশেষ WhatsApp বিটা ইন্সটল করতে পারেন ।

আরো পড়ুন