Whatsapp-এ এবার পাঠানো যাবে এইচডি ছবি, রইলো বিস্তারিত

চিন্তার অবসান, এবার মনের মতো রেজোলিউশানে ছবি শেয়ার করুন হোয়াটসঅ্যাপে

WhatsApp তার সর্বশেষ আপগ্রেডের মাধ্যমে একটি নতুন ফিচার্স নিয়ে এসেছে যা ব্যবহারকারীদের মেসেজিং প্ল্যাটফর্মে উচ্চ মানের “HD” ছবি শেয়ার করতে সক্ষমতা প্রদান করে। মেটা সিইও মার্ক জুকারবার্গ ইনস্টাগ্রামে তার মেটা সম্প্রচার চ্যানেলের মাধ্যমে এই ঘোষণা করেছেন, “হোয়াটসঅ্যাপে ছবি শেয়ার করার একটি আপগ্রেড আনা হয়েছে, যার মাধ্যমে এখন আপনি এইচডিতে ছবি পাঠাতে পারেন।” এই নতুন বৈশিষ্ট্যটি আগামী সপ্তাহগুলিতে ধীরে ধীরে বিশ্বব্যাপী চালু হতে চলেছে।

নতুন বৈশিষ্ট্যের সাথে, Whatsapp ব্যবহারকারীরা Android, iOS বা ওয়েব থেকে উচ্চ-মানের এবং উচ্চ-রেজোলিউশনের ছবিগুলি (যদিও এখনও সম্ভবত সবার ক্ষেত্রে আপগ্রেডটি উপলব্ধ নয়) শেয়ার করতে সক্ষম হবেন। প্রাপকরা, তাদের প্ল্যাটফর্ম নির্বিশেষে, একটি ছোট আইকন পর্যবেক্ষণ করবেন যা উন্নত চিত্রের গুণমানকে নির্দেশ করে। মেটা এও ইঙ্গিত দিয়েছে যে এইচডি ভিডিওগুলির ক্ষেত্রে এর উপলব্ধতা এখনও পাইপলাইনে রয়েছে।

Whatsapp-এর নতুন বৈশিষ্ট্য

নতুন বৈশিষ্ট্যটিতে অ্যাক্সেস পাওয়ার পরে, ব্যবহারকারীরা, একটি ছবি অ্যাড করার সময় একটি “এইচডি” গিয়ার আইকন দেখতে পাবেন। এই সংযোজনটি প্রথম WABetaInfo দ্বারা শেয়ার করা বিটা সংস্করণের স্ক্রিনশটগুলিতে উল্লেখ করা হয়েছিল। বিটা পরীক্ষকরা প্রাথমিকভাবে আইওএস সংস্করণ 23.11.0.76 এবং অ্যান্ড্রয়েড সংস্করণ 2.23.12.13 এ এই ফিচার্সটি অনুভব করেছিলেন।

Whatsapp-এর নতুন বৈশিষ্ট্যে ছবির মান

WABetaInfo দ্বারা শেয়ার করা উদাহরণে, এইচডি আইকনে ট্যাপ করলে একটি “ছবির গুণমান” মেনু তৈরি হয়। এই মেনুতে দুটি রেজোলিউশনের বিকল্প রয়েছেঃ স্ট্যান্ডার্ড কোয়ালিটি (১৬০০ x ১০৫২) এবং এইচডি কোয়ালিটি (৪০৯৬ x ২৬৯২)। মেটা ছবিগুলির কমপ্রেসের লেভেল এবং অ্যাপলের আইমেসেজ-এর মতো প্রতিযোগিতামূলক প্ল্যাটফর্মগুলিতে পাঠানো ছবিগুলির সাথে কীভাবে তুলনা করা হয় সে সম্পর্কে বিস্তৃত বিবরণ দেয়নি। গুরুত্বপূর্ণভাবে, উচ্চমানের ছবিগুলি হোয়াটসঅ্যাপের এন্ড-টু-এন্ড এনক্রিপশন মান বজায় রাখবে।

স্লো-কানেকশনের ক্ষেত্রে, প্রাপকদের কাছে স্ট্যান্ডার্ড মানের সংস্করণটি ধরে রাখার বা এইচডিতে আপগ্রেড করার বিকল্প থাকবে। প্রেরকদের জন্য ডিফল্ট মান বজায় থাকবে, যা গ্রুপ চ্যাটে ছবিগুলির তাৎক্ষনিক সংরক্ষণের উদ্বেগ এড়াতে সহায়তা করবে।

আরো পড়ুন