ADVERTISEMENT

Help Me Write: এবার থেকে গুগল খোদ আপনার ইমেইল লিখে দেবে! কি করে এই সুবিধা পাবেন?

গুগল নিয়ে এলো নতুন ফিচার Help Me Write, রইল বিস্তারিত তথ্য।

ADVERTISEMENT

Help Me Write: চাকরি ক্ষেত্রে ছুটির আবেদনের জন্য ইমেইল লিখতে চাইছেন। কিন্তু কি লিখবেন বুঝতে পারছেন না? এই সমস্যার আমরা সকলেই কম বেশী পরে থাকি। তবে আপনার এই সমস্যার সমাধান করেছে গুগল, কারণ ইউজারদের সুবিধার জন্য গুগল (Google) ফিচার লঞ্চ করেছে। যার নাম Help Me Write, এই ফিচারের সাহায্যে জিমেল (Gmail) নিজেই ইমেইল লিখে দেবে। এই ফিচারের সঙ্গে যুক্ত রয়েছে এআই (AI) বা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স।

ADVERTISEMENT

গুগল তাদের এই নতুন এআই সম্পন্ন ফিচারের সাহায্যেই জিমেলে ইউজারদের লিখতে সাহায্য করবে। যার অর্থ অন্য একটি অ্যাপ বা ওয়েবসাইটে গিয়ে প্রম্পট দিয়ে লিখিয়ে নেওয়া মেসেজটি এখন আর কপি করে মেসেজ উইন্ডোতে পেস্ট করতে হবে না, সরাসরি মেসেজ উইন্ডোতেই লিখে দেবে এআই টুলটি।

Help Me Write ফিচারটি কি করে কাজ করবে ?

  • প্রথমে আপনার জিমেইল অ্যাকাউন্ট ওপেন করুন।
  • এরপর কম্পোজ় (Compose) অপশনে ক্লিক করুন এবং Help Me Write বাটনটিতে ক্লিক করুন।
  • প্রম্পট বক্সে একটি সংক্ষিপ্ত বিবরণ দিন, যে বিষয় সম্পর্কে আপনি ইমেইল লিখতে চাইছেন।
  • ‘Create’ অপশনে ক্লিক করুন এবং Gmail আপনার ইমেলের জন্য একটি ড্রাফ্ট জেনারেট করবে। আপনি সেই ড্রাফ্ট এডিট করে নিতে পারবেন আপনার প্রয়োজনীয়তা অনুসারে।
  • এআই দ্বারা মেল যদি আপনার পছন্দ হয়, তাহলে Insert অপশনে ক্লিক করুন।
  • সবশেষে সেন্ড অপশনে ক্লিক করলেই আপনার মেসেজ চলে যাবে।

এই ফিচার শুধু ডেস্কটপ ব্যবহারকারীদের জন্য উপলব্ধ ছিল এতদিন কিন্তু আবার থেকে  Android এবং  iOS ভার্সনের জিমেলের জন্য এই পরিষেবা ছালি করা হল। সদ্য লঞ্চ হওয়া ফিচারের সাহায্যে সাধারণ মানুষের সময় বাঁচাতে। তবে এক্ষেত্রে মনে রাখতে হবে, প্রম্পট একটি গুরুত্তপূর্ণ বিষয়। অর্থাৎ প্রম্পটের উপর নির্ভর করবে আপনার ইমেইলের ফলাফল।

আরো পড়ুন