এবার আয় হবে ৩ লাখ টাকা, Twitter X User-দের জন্য এলো বিরাট সুযোগ

ভারতীয় টুইটার ব্যবহারকারীদের জন্য বিরাট সুখবর, জেনে নিন বিশদে

Twitter, এখন যা X নামে পরিচিত মাইক্রোব্লগিং প্ল্যাটফর্মটি, তার ব্যবহারকারীদের আরও উৎসাহিত করার জন্য একটি আকর্ষণীয় বৈশিষ্ট্য চালু করেছে। এই উদ্যোগটি প্ল্যাটফর্মের মালিক এলন মাস্ক দ্বারা প্রবর্তিত অ্যাডস্‌ রেভিনিউ শেয়ারিং স্কিমের আকারে আসে। ভারতীয় ব্যবহারকারীরা ইতিমধ্যেই এই প্রোগ্রামের মাধ্যমে লক্ষাধিক টাকা উপার্জন করছেন, Twitter X-এর নতুন কৌশলটি তাদের ব্যবহারকারীদের মধ্যে একটি তরঙ্গের সৃষ্টি করেছে, যা এই প্ল্যাটফর্মে তাদের এঙ্গেজমেন্ট এবং ইনটার‍্যাকশনের মাধ্যমে অর্থ উপার্জন করার সুযোগ করে দিচ্ছে।

Twitter X-থেকে উপার্জনের সুযোগ

Twitter X-এর ব্লু টিক গ্রাহকরাই কিন্তু এখন অ্যাডস্‌ রেভিনিউ স্কিমের অধীনে অর্থ উপার্জনের সুযোগ পাবেন। এই উদ্ভাবনী পদ্ধতির মাধ্যমে কনটেন্ট ক্রিয়েটররা তাদের পোস্টের প্রতিক্রিয়ায় প্রদর্শিত বিজ্ঞাপন থেকে উপার্জিত অর্থের একটি শতাংশ উপার্জন করতে পারবেন। এই স্কিমটির লক্ষ্য ব্যবহারকারীদের তাদের নিজস্ব কনটেন্টে ইনটার‍্যাকশনের মাধ্যমে সরাসরি অর্থ উপার্জনের দ্বারা ক্ষমতায়ন করা।

Twitter X-থেকে উপার্জনের পদ্ধতি

টুইটারের বিজ্ঞাপনের রেভিনিউ ভাগাভাগির ভিত্তি সহজ কিন্তু কার্যকর। যে ব্যবহারকারীরা, কনটেন্ট নির্মাতাদের টুইটের সাথে যুক্ত উত্তর আলোচনায় বিজ্ঞাপন দেখেন তারা নির্মাতার আয়ে অবদান রাখে। এই পদ্ধতিটি ব্যবহারকারীদের একটি আকর্ষণীয় অভিজ্ঞতা প্রদানের সাথে সাথে কনটেন্ট নির্মাতাদের জন্য একটি সহায়ক ইকোসিস্টেম গড়ে তোলার জন্য Twitter X প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

Twitter X-থেকে উপার্জনের যোগ্যতা

টুইটার-এক্স এর অ্যা ডস্‌ রেভিনিউ শেয়ারিং প্রোগ্রামে অংশগ্রহণ করতে, নির্মাতাদের নির্দিষ্ট যোগ্যতা পূরণ করতে হবে, যার মধ্যে অন্তর্ভুক্ত রয়েছে টুইটার-এক্সের প্রিমিয়াম মেম্বার বা ভেরিফায়েড অর্গানাইজেশনগুলি। তাছাড়া, গত ৩ মাসের মধ্যে ক্রিয়েটরদের তাদের সাম্প্রতিক পোস্টগুলিতে ন্যূনতম ১৫ মিলিয়ন অরগ্যানিক ইম্প্রেশন থাকতে হবে এবং কমপক্ষে ৫০০টি ফলোয়ার সহ একটি অ্যাকাউন্ট থাকতে হবে। অতিরিক্ত প্রয়োজনীয়তার মধ্যে রয়েছে, পেমেন্ট প্রসেসিংয়ের জন্য একটি স্ট্রাইপ অ্যাকাউন্ট, টুইটারের ক্রিয়েটর মনিটাইজেশন স্ট্যান্ডার্ড এবং প্ল্যাটফর্মের নিয়ম মেনে চলা, কমপক্ষে ১৮ বছর বয়সী হওয়া এবং ন্যূনতম ৩ মাসের জন্য একটি সক্রিয় টুইটার অ্যাকাউন্ট থাকা।

Twitter X-থেকে উপার্জনের জন্য আবেদনের প্রক্রিয়া

আপনি যদি যোগ্যতার মাপকাঠি পূরণ করেন, তাহলে ক্রিয়েটর সাবস্ক্রিপশন এবং অ্যাডস্‌ রেভিনিউ শেয়ারিং প্রোগ্রামের জন্য আবেদন করা সহজ। আপনার অ্যাকাউন্টে লগ ইন করার পরে আপনার টুইটার সেটিংসে মনিটাইজেশন বিকল্পটি অ্যাক্সেস করতে পারবেন। এরপর অ্যাকাউন্ট সেটিংসে গিয়ে নেভিগেট করতে হবে এবং অ্যাডস্‌ রেভিনিউ শেয়ারিং

আরো পড়ুন