Twitter-এ আসছে নতুন ফিচার্স, ব্লু টিক ছাড়াও ইউজাররা কি পাবেন এই সুবিধা?

টুইটারে ভিডিও আপলোডের জন্য আসছে নতুন ফিচার্স, থাকছে আরও কয়েকটি ফিচার্সের আপডেট

Twitter-এ কিছুদিন আগেই ব্লু-টিক ইউজারদের জন্য একটি সুবিধা দিয়েছিলেন এলন মাস্ক, যে তারা এই প্ল্যাটফর্মে ২ ঘন্টা পর্যন্ত এইচডি ভিডিও আপলোড করতে পারবেন। এর পরে অনেকই এই সুবিধাটি গ্রহণ করেন এবং টুইটারে সম্পূর্ণ সিনেমা, সিরিয়াল ইত্যাদি আপলোড করেন। শুধুমাত্র অর্থপ্রদানকারী ব্যবহারকারীদের দীর্ঘ ভিডিও আপলোড করার বিকল্প আছে। বিনামূল্যে ব্যবহারকারীরা টুইটারে মাত্র ২ মিনিট ২০ সেকেন্ডের ভিডিও আপলোড করতে পারেন। এখন ইলন মাস্ক শীঘ্রই দীর্ঘ ভিডিওর সময়সীমা বাড়াতে যাচ্ছেন।

Twitter-এর নতুন ফিচার্স কি?

আসলে, টুইটারে লেক্স ফ্রিডম্যান নামে একজন ব্যবহারকারী মাস্ককে বলেছিলেন যে আমরা যদি প্ল্যাটফর্মে ৩ ঘন্টার কনটেন্ট আপলোড করতে পারি তাহলে এটি দুর্দান্ত হবে। জবাবে, মাস্ক বলেছিলেন যে এটি শীঘ্রই আসছে, যার অর্থ ব্লু টিক ব্যবহারকারীরা শীঘ্রই টুইটারে ১৮০ মিনিট পর্যন্ত ভিডিও কনটেন্ট আপলোড করতে সক্ষম হবেন।

Tweet পড়ার লিমিট লাগিয়েছেন Elon Musk

টুইটারে ব্লু টিক ব্যবহারকারীরা দিনে ১০,০০০টি পোস্ট দেখতে পারবেন, সেখানে নন-ভেরিফায়েড ইউজাররা ১,০০০টি পোস্ট দেখতে পারবেন এবং নতুন যুক্ত হওয়া আন্ডার-ভেরিফায়েড ব্যক্তিরা দিনে মাত্র ৫০০টি পোস্ট দেখতে পারবেন। প্রদত্ত সীমা শেষ হওয়ার পরে, অ্যাপটি লক হয়ে যাবে এবং আপনি এটি আবার পরের দিন ব্যবহার করা যাবে। এছাড়াও, মাস্ক ওপেন প্ল্যাটফর্ম থেকে টুইটারকে সরিয়ে দিয়েছেন এবং এখন মানুষকে টুইটারের বিষয়বস্তু দেখার জন্য টুইটারে একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে। অর্থাৎ, আপনি অ্যাকাউন্ট ছাড়া কোনো টুইট দেখতে পারবেন না।

টুইটারের নতুন অ্যাপ আসছে স্মার্টটিভির জন্য

স্মার্ট টিভির জন্য টুইটারের ভিডিও অ্যাপও আনতে চলেছেন এলন মাস্ক। সম্প্রতি একজন ব্যবহারকারী মাস্ককে ট্যাগ করে লিখেছিলেন যে ফোনে দীর্ঘ ভিডিও দেখা সমস্যা হয়ে দাঁড়াচ্ছে, আমরা সবাই যদি এটি টিভিতে দেখতে পারি তবে এটি ভাল হবে। জবাবে, মাস্ক বলেছিলেন যে এটিও খুব শীঘ্রই আসবে। অর্থাৎ শীঘ্রই আপনি স্মার্ট টিভিতে টুইটার ভিডিও দেখতে পারবেন।

আরো পড়ুন