এবার আর্নিং হবে Twitter-এও! কনটেন্ট ক্রিয়েটররা পাবেন অ্যাডস্‌ রেভিনিউ

অন্যান্য সোশ্যাল মিডিয়ার মতো এবার ইনকাম করা যাবে টুইটারএও, ঘোষণা করলো কোম্পানি

ফেসবুক ইউটিউবের মত এবার Twitter-এও কনটেন্ট মনেটাইজ করতে পারবেন কনটেন্ট ক্রিয়েটররা, সম্প্রতি এমনই ঘোষণা করেছে টুইটার। সংস্থাটি জানিয়েছে যে কোন পোস্টের রিপ্লাইয়ে যে অ্যাডস্‌ আসবে তার রেভিনিউর কিছু অংশ শেয়ার করা হবে ক্রিয়েটরদের সাথে। এই অ্যাডস্‌ রেভিনিউ শেয়ার প্রোগ্রামের বিস্তারিত তথ্য টুইটারের ওয়েবসাইটে দেওয়া হয়েছে। উল্লেখ্য যে, কোম্পানির মালিক ইলন মাস্কও (Elon Musk) গত মাসে এই উদ্যোগ সম্পর্কে তথ্য শেয়ার করেছিলেন।

এ ব্যাপারে কি জানিয়েছে Twitter?

একটি টুইটে, মাস্ক উল্লেখ করেছেন, “টুইটার ক্রিয়েটরদের তাদের রিপ্লাইয়ে দেখানো বিজ্ঞাপনের জন্য রেভিনিউ প্রদান শুরু করবে। প্রথম ভাগে ৫ মিলিয়ন ইউএস ডলার শেয়ার করা হবে ক্রিয়েটরদের সাথে।”

টুইটারের ‘ক্রিয়েটর অ্যাড রেভিনিউ শেয়ারিং’ পেইজে বলা হয়েছে, “আমরা ক্রিয়েটরদের জন্য অ্যাড রেভিনিউ শেয়ারিং অন্তর্ভুক্ত করার জন্য আমাদের ক্রিয়েটর মনিটাইজেশন অফারটি প্রসারিত করছি। এর অর্থ হল যে ক্রিয়েটররা তাদের পোস্টের রিপ্লাই দিতে শুরু করে বিজ্ঞাপনের আয়ের একটি অংশ পেতে পারেন। এটি টুইটারে সরাসরি জীবিকা অর্জনে লোকেদের সহায়তা করার জন্য আমাদের একটি প্রচেষ্টা।”

টুইটারের মতে , এই প্রোগ্রামটি স্ট্রাইপ পেআউট উপলব্ধ সমস্ত দেশে অ্যাক্সেসযোগ্য হবে। কোম্পানির ম্যানেজমেন্ট ইঙ্গিত দিয়েছে যে তারা ক্রিয়েটরদের একটি প্রাথমিক গ্রুপ দিয়ে শুরু করবে যাদের পেমেন্ট গ্রহণের জন্য আমন্ত্রণ জানানো হবে।

Twitter-এ অ্যাড রেভিনিউ পাওয়ার যোগ্যতা

“ক্রিয়েটর অ্যাড রেভিনিউ শেয়ারিং” প্রোগ্রামের জন্য ক্রিয়েটরদের অবশ্যই নিম্নলিখিত ক্রাইটেরিয়াগুলি পূরণ করতে হবে,

  • ক্রিয়েটরদের অবশ্যই Twitter Blue-তে সদস্যতা নিতে হবে অথবা ভেরিফায়েড সংস্থার অংশ হতে হবে।
  • ক্রিয়েটরদের গত ৩ মাসের প্রতিটি পোস্টে ন্যূনতম ৫ মিলিয়ন ইম্প্রেশন থাকতে হবে। এটি তাদের কনটেন্টের রিচ এবং এনগেজমেন্টের প্রমান দেয়।
  • টুইটারের সেট করা ক্রিয়েটর মনিটাইজেশন স্ট্যান্ডার্ডগুলি পূরণ হচ্ছে কিনা তা নিশ্চিত করতে ক্রিয়েটরদের অবশ্যই একটি হিউম্যান রিভিউ পাস করতে হবে। এই রিভিউ প্রক্রিয়া গুণমান বজায় রাখতে এবং নির্দেশিকা মেনে চলতে সাহায্য করে।