Sony Lytia LYT-900 : এবার DSLR-এর ন্যায় ঝ্যকাস ছবি উঠবে মোবাইল ফোনে, বাজারে এলো Sony-র দুর্ধর্ষ ক্যামেরা

বর্ষ শেষে বড়ো চমক Sony-র! বাজারে এলো Lytia LYT-900, এবার ফোনে ছবি উঠবে জলের ন্যায় সচ্ছ ও আকর্ষণীয়

Sony Lytia LYT-900 : আপনি Sony-র লেটেস্ট ক্যামেরার জন্য ওয়েট করছিলেন? নিত্যনতুন ক্যামেরা কেনার শখ আপনার? আপনাদের জন্য জনপ্রিয় ব্র্যান্ড Sony নিয়ে আসতে চলেছে একটি দক্ষ এবং উন্নতমানের ক্যামেরা সেন্সর Sony Lytia LYT-900। ফটোগ্রাফির যুগে আপডেটেড ক্যামেরার চাহিদা প্রবল! তবে Sony-র তরফ থেকে এখনো কোনো অ্যানাউন্সমেন্ট করা হয়নি।

Sony Lytia LYT-900 : এবার DSLR-এর ন্যায় ঝ্যকাস ছবি উঠবে মোবাইল ফোনে, বাজারে এলো Sony-র দুর্ধর্ষ ক্যামেরা

ইতিমধ্যে Sony-র অফিশিয়াল ওয়েবসাইট Sony Lytia Weibo Handle-এ বিশেষ কয়েকটি অফার এবং আগত সেন্সরটির ছবি সহ একগুচ্ছ ফিচারের তথ্য দেওয়া হয়েছে। ওয়েবসাইটে রিলিজ করার পর থেকেই ক্যামেরা লাভাররা উত্তেজিত হয়ে পড়েছে।

Sony Lytia LYT-900 ক্যামেরা সেন্সর-এর বিশেষ বৈশিষ্ট্য 

অতি জনপ্রিয় Sony-এর LYT সিরিজের ক্যামেরা সেন্সরের শীর্ষে LYT-900 যেটি 50MPOne-inch এবং প্রত্যেকটি পিক্সেলস এর পরিমাপ 1.6qm। এবং ডায়াগনালি সেন্সরের পরিমাপ 16.384mm

LYT-900 ক্যামেরা Stacked CMOS টেকনোলজি ব্যবহার করে অর্থাৎ যেটিতে আছে দুটি আলাদা স্তর, যেমন- একটি Transistor এর কাজ করে এবং অন্যটি কাজ করে Photodiode হিসাবে। এই দুর্দান্ত Photodiode-টি ফিজিক্যাল বস্তুগুলোকে আরো গভীরভাবে ফোকাস করতে পারে, যার ফলে ফোটটি কোয়ালিটির দিক থেকে একটি অসাধারন ইমেজ হিসাবে আমাদের সামনে ধরা দেয়। এর বিশেষ বৈশিষ্ট্য হল এটি অল্প আলোতেও ফটোর কোয়ালিটি দারুন আনতে পারে।

অনেকে মনে করেন, বিখ্যাত ভার্সন Sony IMMX989-এর একটি আপগ্রেডেড ভার্সন হল LYT-900 মডেলের ক্যামেরা। Sony IMMX989 সেন্সর ইতিমধ্যে প্রথমসারির ডিভাইস, যেমন- Xiaomi 13 Ultra এবং Vivo X90 Pro-এর মধ্যে ব্যবহার করা হচ্ছে।

আরও পড়ুন : Realme V50 Series : 8GB RAM ও 5000mAh ব্যাটারি নিয়ে বাজার কাঁপাতে হাজির Realme, দাম থাকবে সাধ্যের মধ্যেই

আরো পড়ুন