Skoda Enyaq EV : শীঘ্রই বাজারে আসতে চলেছে Skoda-র নতুন EV, দেখুন ফিচারস সহ ফার্স্ট লুক

চেক প্রজাতন্ত্রের অটোমোবাইল নির্মাতা Skoda Auto তাদের আধুনিক বৈদ্যুতিক গাড়ি Enyaq EV এনেছে। Skoda Enyaq হল একটি প্রিমিয়াম EV, যা CBU ইউনিট হিসেবে ভারতীয় বাজারে আনা হবে।

Skoda Enyaq EV : ভারত মোবিলিটি এক্সপোতে Skoda তার নতুন Skoda 2024 Enyaq EV প্রদর্শন করেছে। আমরা আপনাদের জানিয়ে রাখি যে, Enyaq EV হল Skoda Auto ভারতের প্রথম বৈদ্যুতিক গাড়ি। Skoda র কাছে বর্তমানে ভারতে স্লাভিয়া সেডান এবং কোডিয়াক সহ বেশ কয়েকটি পণ্য রয়েছে। জানিয়ে রাখি যে, ভারত মবিলিটি গ্লোবাল এক্সপো 2024 এর 1 লা থেকে 3 রা ফেব্রুয়ারি দিল্লির ভারত মন্ডপমে আয়োজিত হচ্ছে। ভারতের অটোমোবাইল শিল্পের প্রচারের জন্য কেন্দ্রীয় সরকার মোবিলিটি গ্লোবাল এক্সপো 2024 এর আয়োজন করছে।

Skoda Enyaq EV

Skoda Enyaq EV-এর বিস্তারিত তথ্য : 

এই ইভেন্টের লক্ষ্য হল গতিশীলতার একটি বৈশ্বিক কেন্দ্র হিসাবে দেশের ভূমিকা সকলের সামনে তুলে ধরা । ৫০টিরও বেশি দেশের ৬০০টিরও বেশি কোম্পানি এই প্রদর্শনীতে অংশ নিচ্ছে। এটি ভারত মণ্ডপমে আয়োজিত দেশের প্রথম মেগা মোবিলিটি শো। এদিকে, চেক প্রজাতন্ত্রের অটোমোবাইল নির্মাতা Skoda Auto তাদের আধুনিক বৈদ্যুতিক গাড়ি Enyaq EV এনেছে। Skoda Enyaq EV হল একটি প্রিমিয়াম EV, যা CBU ইউনিট হিসেবে ভারতীয় বাজারে আনা হবে।

আরও পড়ুন : Toyota Rumion : Ertiga-কে টেক্কা দেবে Toyota-র এই SUV, লুক দেখে চমকে উঠবেন

Enyaq SUV একটি 77kWh ব্যাটারি প্যাক এবং ডুয়াল মোটর দিয়ে সজ্জিত। এর রেঞ্জ হবে প্রায় 513 কিমি। Enyaq ডুয়াল মোটর সহ AWD দিয়ে সজ্জিত। এটি 265bhp শক্তি উৎপন্ন করবে। আপনাদের জানিয়ে রাখি যে, 2023 সালের প্রথম 9 মাসে বিশ্বব্যাপী প্রায় 55,000 Enyaq EV গাড়ি বিক্রি হয়েছে। এটি 2022 সালের প্রথম 9 মাসে বিক্রি হওয়া Enyaq EV র সংখ্যার দ্বিগুণেরও বেশি।

Skoda Enyaq EV বিদেশী বাজারে বিভিন্ন ভেরিয়েন্টে বিক্রি হয়। Enyac 85 ভেরিয়েন্ট ভারতে প্রদর্শিত হয়েছে। এটি একটি অল-হুইল ড্রাইভ গাড়ি। Enyaq EV গাড়ির এই ভেরিয়েন্টের সামনে এবং পিছনে প্রতিটিতে 1 টি করে বৈদ্যুতিক মোটর রয়েছে।

আরও পড়ুন : Maruti Suzuki Hustler : Exter ও Punch-কে টেক্কা দেবে Maruti Suzuki-র এই গাড়ি, দেখুন ফিচারস

এছাড়া গাড়ির ভোল্টেজ কনভার্টারও আপগ্রেড করা হয়েছে, যার কারণে Enyac 85 ইলেকট্রিক গাড়ি 286 PS পর্যন্ত পাওয়ার পেতে পারে। এই বৈদ্যুতিক গাড়ির সর্বোচ্চ গতি 180kmph। এই গাড়িটি মাত্র 6.7 সেকেন্ডে ঘন্টায় 0 থেকে 100 কিমি গতি তুলতে পারে।

আরো পড়ুন