ADVERTISEMENT

লাগবে না ATM, নগদ তোলা আরও সহজ, SBI YONO অ্যাপের নতুন ফিচার

SBI YONO App Cash Withdrawal Facility: SBI সম্প্রতি YONO অ্যাপে পরিবর্তন করেছে, ডেবিট কার্ড ছাড়াই Cash তোলা আরও সুবিধাজনক উপায় সহ মিলবে UPI পরিষেবা

ADVERTISEMENT

SBI YONO App Cash Withdrawal Facility: বর্তমানে সবচেয়ে পছন্দের পেমেন্ট বিকল্প গুলির মধ্যে একটি হল UPI। সেই দিনগুলো চলে গেছে যখন পেমেন্ট করার জন্য আমাদের ATM কার্ড সব জায়গায় বহন করতে হতো। বেসুরভাগ মানুষ এখন UPI-এর মাধ্যমে পেমেন্ট করতে বেশী পছন্দ করছে, কারণ সামান্য কয়েকটি ক্লিকের সাহায্যে লেনদেন করা হয়ে উঠেছে আরও সহজ। SBI সম্প্রতি YONO অ্যাপের সংশোধিত সংস্করণ ঘোষণা করেছে যেটিতে ডেবিট কার্ড ছাড়াই নগদ তোলার আরও সুবিধাজনক উপায় সহ নতুন UPI বৈশিষ্ট্য অন্তর্ভুক্ত রয়েছে।

ADVERTISEMENT

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI) রবিবার, ২ জুলাই ২০২৩-এ ডিজিটাল অভিজ্ঞতা বাড়াতে ব্যবহারকারীদের জন্য You Only Need One (YONO) অ্যাপের একটি সংশোধিত সংস্করণ চালু করেছে। 

SBI-এর নতুন YONO অ্যাপের ফিচার

স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার (SBI) ৬৮-তম ব্যাঙ্ক দিবস উদযাপন উপলক্ষে নতুন বৈশিষ্ট্যগুলি চালু করা হয়েছে। উপডেটেট YONO অ্যাপের অধীনে, গ্রাহকরা এখন UPI পরিষেবা পাবেন। অর্থাৎ স্ক্যান এবং পে, কন্টাক্ট বাই পেমেন্ট, রিকোয়েস্ট মানির মতো পরিষেবা পাওয়া যাবে।

এছারাও YONO অ্যাপের সাহায্যে ATM থেকে নগদ তোলার জন্য আপনাকে আর আপনার ডেবিট কার্ড বহন করতে হবে না, আপনি আপনার ফোন ব্যবহার করে টাকা উইথড্র করতে পারবেন। এই পরিষেবা যে কোনও ব্যাঙ্কের গ্রাহকেরা স্ক্যান অ্যান্ড পে- এর মাধ্যমে লেনদেন করতে পারবে ও UPI -এর মতো বৈশিষ্ট্যগুলিতে অ্যাক্সেস পাবেন। অন্যান্য ব্যাঙ্কের গ্রাহকদের ক্ষেত্রে ইন্টারঅপারেবল কার্ডলেস ক্যাশ উইথড্রয়াল (ICCW) নামে পরিচিত এই বৈশিষ্ট্যটি ব্যবহার করে টাকা তুলতে পারেন।

ATM কার্ড ছাড়া YONO অ্যাপের সাহায্যে টাকা তোলার পদ্ধতি

  • আপনি যদি ইন্টারঅপারেবল কার্ডলেস ক্যাশ উইথড্রয়াল (ICCW) ফিচার ব্যবহার করে টাকা তুলতে চান, তাহলে নিকটস্থ ATM-এ যেতে হবে।
  • এরপর আপনার ফোন থেকে YONO অ্যাপ ওপেন করতে হবে এবং ক্যাশ উইথড্রয়াল (Cash Withdrawal) সেকশনে যেতে হবে। 
  • তারপরে, আপনি যে পরিমাণ টাকা তুলতে চান তা লিখুন এবং পছন্দের ATM বেছে নিন।
  • এরপর একটি QR কোড জেনারেট হবে, এবার কোডটি এটিএমে স্ক্যান করতে হবে।
  • স্ক্যান করার পর, এটিএম আপনাকে আপনার UPI আইডি এবং পিন লিখতে বলবে।
  • পিন এন্টার করার পরই এটিএম আপনাকে ক্যাশ প্রদান করবে।

ইন্টারঅপারেবল কার্ডলেস ক্যাশ উইথড্রাল সার্ভিস ফিজিক্যাল ডেবিট কার্ড সঙ্গে রাখার প্রয়োজনীয়তা দূর করেছে। এছারাও কার্ড হারিয়ে যাওয়া বা বিভিন্ন স্ক্যাম থেকে রক্ষা পাবে।

আরো পড়ুন