Jio-র জয়জয়কার! এক মাসেই বাড়লো 31.59 লক্ষ ইউজার, বিপাকে Vi ও Airtel

সম্প্রতি, প্রকাশিত TRAI-এর তথ্য থেকে জানা যায়, Jio-তে 31.59 লাখ মোবাইল ব্যবহারকারী যোগ দিয়েছে। টেলিকম মার্কেটে Jio-র জনপ্রিয়তায় কোনো প্রভাব পড়েনি বরঞ্চ বেড়ে যাচ্ছে।

বর্তমানে, ইন্টারনেটের ব্যবহার বাড়ার সাথে সাথেই বেড়েছে টেলিকম কোম্পানিগুলির সংখ্যা। কিন্তু ভারতের টেলিকম বাজারে প্রথম স্থান দখল করেছে Jio। তার ধারে কাছেও কোনো টেলিকম কোম্পানি পৌঁছাতে পারছেনা। সম্প্রতি, প্রকাশিত TRAI-এর তথ্য থেকে জানা যায়, Jio-তে 31.59 লাখ মোবাইল ব্যবহারকারী যোগ দিয়েছে। টেলিকম মার্কেটে Jio-র জনপ্রিয়তায় কোনো প্রভাব পড়েনি বরঞ্চ বেড়ে যাচ্ছে।

Jio-Airtel-Vi

এবারে আসি, টেলিকম মার্কেটের অন্য আর একটি প্রতিযোগী টেলিকম সংস্থা Airtel-এর কথায়। এই সংস্থা একসময় বাজারে রমরমিয়ে ব্যবসা করেছে। বর্তমানে TRAI-এর প্রকাশিত তথ্য থেকে জানা যায়, 2023 সালের অক্টোবর মাসে মোবাইল ব্যবহারকারীর সংখ্যা যোগ হয়েছে 3.52 লাখ। যা Jio-এর একচেটিয়া বাজার দখলের বিপরীতে অনেকটাই সাফল্য।

আরও পড়ুন : Jio Satellite Internet : 4G ও 5G এখন অতীত! এবার স্যাটেলাইট দিয়ে চলবে Jio-র সুপারফাস্ট ইন্টারনেট, জেনে নিন বিস্তারিত

অন্যদিকে, আরো একটি পরিচিত কোম্পানি Vodafone আবারো ধাক্কা খেলো মোবাইল ব্যবহারকারীর তালিকায়। অক্টোবরের প্রকাশিত তালিকায় দেখা গেল, Vodafone প্রায় 20.44 লাখ ওয়ারলেস ব্যবহারকারী হারিয়েছে। উল্লেখ্য, টেলিকম ইন্ডাস্ট্রির সর্বমোট Active ব্যবহারকারীর সংখ্যা 14 লাখ থেকে 104.5 কোটিতে পৌঁছেছে।

আরও পড়ুন : Vi-এর দুর্দান্ত প্ল্যান, মাত্র 3,199 টাকায় পাবেন আনলিমিটেড কল ও ডাটা 1 বছরের জন্য

আপনাদের জানিয়ে রাখি, ‘’TRAI এর 2023 সালের অক্টোবর মাসের তথ্য থেকে জানা যায় গত বছরের 0.8 মিলিয়ন ওয়ারলেস নেট ব্যবহারকারীর সাথে যোগ হয়েছে মিউটেড গ্রাহকের হার। এবং নতুন পার্টনারশিপ টেলিকম সংস্থা Vi ভারতী, Jio-র সাথে প্রতিযোগিতায় পিছিয়ে পড়ছে। Vi ওয়ারলেস গ্রাহকের বাজারে শেয়ার হারিয়ে ফেলছে।’’ Kotak Institutional Equities একটি নোটে এই মন্তব্য করেছেন।

আরও পড়ুন : Netflix Free Subscription : Jio ও Airtel গ্রাহকরা বিনামূল্যে উপভোগ করতে পারবেন Netflix, কিন্তু কীভাবে? জেনে নিন

Jio-র বর্তমান গ্রাহক সংখ্যা কত?

প্রসঙ্গত, Jio সবথেকে জনপ্রিয় টেলিকম সংস্থায় অক্টোবরে যোগ দিয়েছে 31.59 লাখ ব্যবহারকারী। সাথে Jio-এর মোট গ্রাহকের সংখ্যা সেপ্টেম্বরে ছিলো 44.92 কোটি। এই পরিসংখ্যান অক্টোবরে বেড়ে দাঁড়িয়েছে 45.23 কোটিতে।

আরো পড়ুন