Realme GT Neo 5 SE : এবার পারফরমেন্স হবে আরও উন্নত! নতুন অ্যান্ড্রয়েড আপডেট নিয়ে হাজির Realme-র এই ফোন

Realme UI 5.0 : Realme চীনে তার GT Neo 5 SE স্মার্টফোনের জন্য Realme UI 5.0-এর অফিসিয়াল সংস্করণ প্রকাশ করা শুরু করেছে।

Realme GT Neo 5 SE : Realme চীনে তার GT Neo 5 SE স্মার্টফোনের জন্য Realme UI 5.0-এর অফিসিয়াল সংস্করণ প্রকাশ করা শুরু করেছে। তার এই নতুন আপডেটেড স্মার্টফোনে চীনা ভার্সনের মডেল নম্বর হল RMX3700_14.0.0.210(CN01)। এই মডেলটি Android 14 অপারেটিং সিস্টেমের উপর ভিত্তি করে Realme UI 5.0 কাস্ট লুকের সর্বশেষ বৈশিষ্ট্য নিয়ে এসেছে।

Realme GT Neo 5 SE

Realme GT Neo 5 SE Android Update 

এই নতুন আপডেটে Fluid Cloud Interaction Form নামের নতুন ফিচার যুক্ত করা হয়েছে। এই ফিচারের দৌলতে Service Status আর Content-এর ওপর ভিত্তি করে Real Time Reminder ফোনে আসে। ড্রাইভারদের জন্য ‘Smart Car Space’ সার্ভিস যুক্ত করা হয়েছে। এই ফিচারের সাহায্যে ব্যবহারকারী গাড়ির সিস্টেমে তাদের Phone Screen সরাসরি দেখতে পাবেন। এছাড়া গাড়ি চালানোর সময় স্মার্ট সার্ভিসের সুবিধা পেয়ে যাবেন চালক।

আরও পড়ুন : Samsung Galaxy S24 : দুর্দান্ত ছাড় পাবেন Samsung-এর এই ফোনে, ফিচারস দেখে আজই ফেলুন কিনে

এই নতুন আপডেটে নিরাপত্তা আর গোপনীয়তার দিকেও বিশেষ নজর দেওয়া হয়েছে। আগের তুলনায় এই দুটি দিক উন্নত করা হয়েছে। ID Photos এর জন্য Privacy Watermark ফিচার যুক্ত করা হয়েছে। ফলে ছবি শেয়ার করা আরো বেশি সুরক্ষিত থাকবে। এছাড়া ফটো আর ভিডিও সংক্রান্ত অনুমতি পরিচালনার দিকটিও আরো বেশি উন্নত করা হয়েছে। মোটকথা এই নতুন আপডেট এর ফলে Realme GT Neo SE ব্যবহার আগের তুলনায় অনেক বেশি সুরক্ষিত হয়েছে ব্যবহারকারীদের জন্য।

আরও পড়ুন : Upcoming Smartphone 2024 : বাজারে এন্ট্রি নিতে চলেছে 3টি দুর্দান্ত স্মার্টফোন, জানুন ফিচারস

এছাড়া এতে Faster App Startup, Stable System আর Smoother Animation এর মতো পারফরম্যান্সে উন্নতি করা হয়েছে। এই আপডেটেড ফলে বিভিন্ন ধরনের সিস্টেমে উন্নতি এসেছে, যেমন- একাধিক অ্যাপ এর ক্ষেত্রে Volume Adjustment, Screen Colour Temperature পরিবর্তন ইত্যাদি। আর NFC সার্ভিস ও Screen Recording সংক্রান্ত সমস্যার সমাধান করা হয়েছে।

আরো পড়ুন