ADVERTISEMENT

শীঘ্রই আসছে New Apple iPad Pro তার ব্রিলিয়ান্ট ডিজাইন এবং আপগ্রেড নিয়ে

LED স্ক্রিনের পরিবর্তে, পরবর্তী Apple iPad Pro 2024 মডেলগুলিতে সম্ভবত OLED স্ক্রিন থাকবে। আরো কি কি থাকছে জেনে নিন

ADVERTISEMENT

LED স্ক্রিনের পরিবর্তে, পরবর্তী Apple iPad Pro 2024 মডেলগুলিতে সম্ভবত OLED স্ক্রিন থাকবে। আরো কি কি থাকছে জেনে নিন

ADVERTISEMENT

New Apple iPad Pro Launch 2024

Apple 2024 সালের শুরুর দিকে একটি নতুন ডিসপ্লে প্রযুক্তি এবং চিপসেট সহ তার iPad
pro লাইনআপকে আপগ্রেড করার পরিকল্পনা করেছে। Apple বিশ্লেষক এবং ব্লুমবার্গের মার্ক গুরম্যানের মতে, পরবর্তী iPad pro মডেলটি 11 ইঞ্চি iPad pro থেকে শুরু করে দুটি আকারে পাওয়া যাবে। তবে, বড় আইপ্যাডে বিদ্যমান 12.9-ইঞ্চি স্ক্রিনের পরিবর্তে তুলনামূলকভাবে বড় 13-ইঞ্চি ডিসপ্লে থাকবে। নতুন Apple iPad Pro ট্যাবলেটে একটি আপগ্রেড M3 SoC বৈশিষ্ট্য থাকতে পারে।

Gurman তার সাম্প্রতিক পাওয়ার অন ইমেলে বলেছেন যে পরবর্তী iPad Pro মডেলগুলিতে LED ডিসপ্লে প্যানেলের পরিবর্তে OLED ডিসপ্লে প্যানেল থাকবে। অ্যাপল তার iPhoneগুলিতে পুরানো ডিসপ্লে প্রযুক্তিও ব্যবহার করে, যা রঙগুলিকে আরও ভাল দেখায় এবং দেখতে সহজ করে তোলে। বেশিরভাগ সময়, OLED স্ক্রিন উজ্জ্বল রং এবং গাঢ় কালো দেখায়। যেহেতু প্রতিটি পিক্সেল আলাদাভাবে পরিচালনা করা হয়, তারা শক্তি সঞ্চয় করতেও সাহায্য করতে পারে।

Major iPad Pro upgrade

অন্যান্য ট্যাবলেট নির্মাতাদের মতোই ট্যাবলেট বিক্রি করতে সমস্যায় পড়েছে অ্যাপল। পিসি এবং ট্যাবলেট উভয়ের চালান গত কয়েক প্রান্তিকে সারা বিশ্বে কমছে।

এছাড়াও, ক্রেতাদের একটি ম্যাক এবং একটি আইপ্যাডের মধ্যে সিদ্ধান্ত নেওয়া কঠিন হতে পারে, যদিও টাচ স্ক্রিন এবং সফ্টওয়্যারটি কীভাবে কাজ করে তার মতো উভয়ের মধ্যে স্পষ্ট পার্থক্য রয়েছে। আইপ্যাড প্রো লাইনআপ দ্বারা গ্রাহকরাও বিভ্রান্ত হতে পারেন, যেহেতু দুটি প্রো মডেলের মধ্যে প্রধান পার্থক্য হল তাদের স্ক্রিনগুলি কীভাবে কাজ করে। iPad Pro 11 এর দাম 81,900 টাকা থেকে শুরু হয় এবং iPad Pro 12.9 এর দাম 1,12,900 টাকা থেকে শুরু হয়, যা দামের একটি বড় পরিবর্তন। যদিও ম্যাকবুক এয়ারের একটি শক্তিশালী ইঞ্জিন রয়েছে, এটি একটি আইপ্যাডের চেয়ে বেশি নমনীয় বলে মনে হতে পারে।

আরো পড়ুন: 50MP ক্যামেরা এবং 5000 mAh ব্যাটারি

গুরম্যান আবার বলেছেন যে অ্যাপলের পরবর্তী বড় প্রোডাক্ট 12 সেপ্টেম্বর প্রকাশিত হতে পারে। আমরা আশা করতে পারি iPhone 15 এবং iPhone 15 Pro লঞ্চ হবে। সম্ভবত নতুন সব আইফোনে চার্জের জন্য একটি USB-C পোর্ট থাকবে। iPhone 15 এবং iPhone 15 Plus-এর স্ক্রিনে একটি নতুন খাঁজও থাকতে পারে। 12 সেপ্টেম্বর, অ্যাপল নতুন ওয়াচ মডেল প্রকাশ করতে পারে।

আরেকটি লঞ্চ অক্টোবরের জন্য পরিকল্পনা করা হয়েছে, সম্ভবত প্রথম M3 ম্যাকের জন্য। যাইহোক, এটি একটি বড় অফলাইন ইভেন্টের পরিবর্তে একটি সিম্পল লঞ্চ হতে পারে।

আরো পড়ুন