ADVERTISEMENT

বাজারে এসেছে Motorola Razr 40 Ultra এবং Razr 40 Flip, রয়েছে আকর্ষণীয় ফিচার

ADVERTISEMENT

দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে Motorola ভারতে দুটি নতুন ফোল্ডেবল স্মার্টফোন লঞ্চ করলো, যার মধ্যে রয়েছে Motorola Razr 40 Ultra এবং Motorola Razr 40 Flip। সংস্থাটি গত মাসে এই স্মার্টফোন ২ টি চিনে লঞ্চ করেছিল, যা এবারে ভারতের বাজারে এলো। Razr 40 সিরিজের এই ফোনগুলি ফ্লিপ স্ক্রিন সহ আসে, যা Samsung, Oppo-এর মতো ফোল্ডেবল স্মার্টফোনের সাথে কঠিন প্রতিযোগিতা দেবে বলে মনে করা হচ্ছে। ইতিমধ্যেই অ্যামাজনে এই দুটি হ্যান্ডসেটের দাম প্রকাশ করেছে। আসুন জেনে নেওয়া যাক নতুন স্মার্টফোন গুলির দাম এবং স্পেসিফিকেশন।

ADVERTISEMENT

ভারতে Motorola Razr 40 Ultra এবং Razr 40 Flip মূল্য এবং উপলব্ধতা

ভারতে Motorola Razr 40 Ultra এর দাম নির্ণয় করা হয়েছে ৮৯,৯৯৯ টাকা, যা দুটি কালার ভেরিয়েন্টে সহ লঞ্চ করা হয়েছে। এই রং গুলি হল ইনফিনিট ব্ল্যাক এবং ভিভা ম্যাজেন্টা। ICICI ব্যাঙ্কের ক্রেডিট কার্ডে মিলবে বিশেষ ছাড়। গ্রাহকরা ৭০০০ টাকা পর্যন্ত অতিরিক্ত ছাড় পেতে পারেন অর্থাৎ এর দাম হয়ে যাবে ৮২৯৯৯ টাকা।

অন্যদিকে সংস্থার তরফ থেকে Razr 40 Flip স্মার্টফোনটির দাম ঘোষণা করা হয়েছে ৫৯৯৯৯ টাকা। ডিভাইসটি সেজ গ্রিন, সামার লাইল্যাক এবং ভ্যানিলা ক্রিম এই তিনটি কালারে লঞ্চ করা হয়েছে। আইসিআইসিআই ব্যাঙ্কের ক্রেডিট কার্ডের কেনাকাটায় পাওয়া যাবে অতিরিক্ত ৫০০০ টাকা পর্যন্ত ছাড়। অর্থাৎ এর দাম হয়ে যাবে ৫৪৯৯৯ টাকা।

ক্রেতারা ইকমার্স সাইট অ্যামাজন বা সংস্থার নিজস্ব অফিসিয়াল ওয়েবসাইট থেকে এই নতুন ফোন দুটি ক্রয় করতে পারেন, যা ১৪ জুলাই থেকে ভারতে বিক্রির জন্য উপলব্ধ হবে। এছারাও গ্রাহকেরা চাইলে ৯৯৯ টাকার পরিবর্তে এই স্মার্টফোন গুলি প্রি-বুকিং করতে পারেন।

Motorola Razr 40 Ultra ফোনের স্পেসিফিকেশন

  • স্মার্টফোনটিতে ৬.৯ ইঞ্চি ফোল্ডেবল পোলড ডিসপ্লে রয়েছে যা ফুল এইচডি + রেজোলিউশন, ১৬৫ ওয়াট রিফ্রেশ রেট এবং ১২০০ নিট পর্যন্ত উজ্জ্বলতা প্রদান করে। ভাঁজ করার সময় বাইরের দিকে একটি ৩.৬ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে দেওয়া হয়েছে এবং ১৪৪ ওয়াট রিফ্রেশ রেট সহ ১০৫৬x১০৬৬ পিক্সেল রেজোলিউশন প্রদান করে। 
  • Motorola Razr 40 Ultra একটি ১২ মেগাপিক্সেল প্রাথমিক সেন্সর এবং ওআইএস সমর্থন সহ ১৩ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা দেওয়া হয়েছে। একই সাথে সেলফি এবং ভিডিও কলের জন্য ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উপলব্ধ।
  • হ্যান্ডসেটটিতে ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ রয়েছে। 
  • Motorola Razr 40 Ultra ফোনে ৩৮০ এমএএইচ ব্যাটারি আছে, যা 30W তারযুক্ত এবং 8W ওয়্যারলেস ফাস্ট চার্জিং সমর্থন করে।

Razr 40 Flip ফোনের স্পেসিফিকেশন

  • এই ফোনটিতে ৬.৯ ইঞ্চি ফোল্ডেবল পোলড ডিসপ্লে রয়েছে যা ফুল এইচডি + রেজোলিউশন ফোল্ডেবল ডিসপ্লে রয়েছে, যার রেজোলিউশন ২৬৪০x1080 পিক্সেল। এছাড়াও, এর ডিসপ্লে ১৪৪ ওয়াট রিফ্রেশ রেট সমর্থন করে এবং ১৪০০ নিট পর্যন্ত উজ্জ্বলতা প্রদান করে। স্মার্টফোনটিতে রয়েছে ১.৫ ইঞ্চি সেকেন্ডারি ডিসপ্লে। এছারাও অ্যামোলেড ডিসপ্লে দেওয়া হয়েছে, যার রেজোলিউশন ১৯৪x368 পিক্সেল এবং ১০০০ নিট পর্যন্ত সর্বোচ্চ উজ্জ্বলতা সমর্থন করে।
  • ক্যামেরা বলতে রয়েছে, পেছনে ১২ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ১৩ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স সমন্বিত ডুয়েল রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। পাশাপাশি সেলফি এবং ভিডিও কলের জন্য ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উপলব্ধ।
  • হ্যান্ডসেটটিতে ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ রয়েছে। 
  • হ্যান্ডসেটটিতে 30W (Type C) ফাস্ট চার্জিং সহ ৪২০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। এছারাও এতে ওয়্যারলেস চার্জিং সাপোর্টও রয়েছে।

আরো পড়ুন