ADVERTISEMENT

টুইটারকে টেক্কা দিতে Threads by Instagram লঞ্চ করলো মেটা, ২ ঘণ্টায় ২ মিলিয়ন সাইন আপ

টুইটারের সাথে প্রতিদ্বন্দ্বিতা করতেই জুকারবার্গের নতুন আবিস্কার Threads, ব্যবহার করা যাবে ইনস্টাগ্রামের মাধ্যমেই

ADVERTISEMENT

ইনস্টাগ্রামের মূল সংস্থা মেটা, জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম টুইটারের সরাসরি প্রতিদ্বন্দ্বী হিসাবে ৬ই জুলাই ‘Threads by Instagram’ নামে একটি নতুন অ্যাপ চালু করেছে। এই অ্যাপটি Instagram-এর একটি টেক্সট-শেয়ারিং এডিশন হিসাবে এবং সাম্প্রতিক তথ্য ও সর্বজনীন কথোপকথনের উপর ফোকাস করে বানানো হয়েছে। লঞ্চের প্রথম দুই ঘণ্টার মধ্যে, এই অ্যাপ-এ ২ মিলিয়নেরও বেশি সাইন-আপ হয়ে গেছে। মেটা-এর প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ অ্যাপটিতেই এটি শেয়ার করেছেন।

ADVERTISEMENT

Threads by Instagram: ফিচার এবং ইন্টারফেস

অ্যাপটি একটি উসের-ফ্রেন্ডলি এবং স্বজ্ঞাত ইন্টারফেস প্রদান করে, যা প্রায়ই ইনস্টাগ্রাম এবং টুইটারের একটি ফিউশন ভার্সন। মাইক্রোব্লগিং প্ল্যাটফর্মের মতো এখানেও ব্যবহারকারীরা লাইক, কমেন্ট, রিপোস্ট এবং “থ্রেড” শেয়ার করার মাধ্যমে পোস্টের সাথে জড়িত থাকতে পারবেন।

Threads by Instagram: উন্মুক্ত ও ফ্রেন্ডলি পাবলিক প্ল্যাটফর্ম

জুকারবার্গ ‘থ্রেড’-কে জনসাধারণের কথোপকথনের জন্য একটি উন্মুক্ত এবং বন্ধুত্বপূর্ণ স্থান হিসাবে কল্পনা করেছেন। অ্যাপটি ৫০০টি অক্ষরের টেক্সট, লিঙ্ক, ছবি এবং ৫ মিনিট অবধি ভিডিও শেয়ার করকার সুবিধা প্রদান করে। হাদের পূর্বেই ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট আছে তারা সেটি দিয়েই এতে লগইন করতে পারবেন, আর নতুন ব্যবহারকারীদের জন্য নতুন ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট খুলতে হবে এটি ব্যবহার করতে হলে।

Threads by Instagram: সেফটি ও সিকিউরিটি

মেটা, ইউজারদের সেফটি এবং সিকিউরিটির উপর জোর দিয়েছে। ‘Threads’ এখন ইনস্টাগ্রামের কমিউনিটি গাইডলাইনকেই অনুসরন করছে এবং ব্যবহারকারীদের একটি নিরাপদ পরিবেশের অভিজ্ঞতা প্রদান করতে বদ্ধপরিকর হয়েছে।  

আরো পড়ুন