Tata Nexon i-CNG : Maruti-কে টেক্কা দিতে নতুন CNG মডেল নিয়ে বাজারে আসছে Tata, রয়েছে দুর্দান্ত ফিচারস ও দুর্দান্ত লুক

ভারতের বাজারে শীঘ্রই এন্ট্রি নিতে চলেছে Tata Nexon i-CNG, থাকবে মন মাতানো লুকের পাশাপশি চোখ ধাঁধানো ফিচারস, দেখে নিন একনজরে

Tata Nexon i-CNG : Tata Motors ভারত মবিলিটি গ্লোবাল এক্সপোতে তার অংশগ্রহণ করেছিল। যা 1-3 ফেব্রুয়ারি, 2024 নয়া দিল্লির প্রগতি ময়দানের ভারত মন্ডপমে অনুষ্ঠিত হয়েছে। Tata Curvv, Safari Dark, Altroz Racer, এবং Harrier.ev হল এমন কিছু মডেল যা ভারতের এই শোতে প্রদর্শিত হয়েছে।

Tata Nexon i-CNG

এই সমস্ত গাড়ির মধ্যে, Tata Nexon i-CNG মডেলটি এক্সপোতে স্বদেশী অটোমেকার বুথের হাইলাইট মডেল হয়েছে। এর সাথে, Nexon SUV ইলেকট্রিক, ডিজেল এবং পেট্রোলের সাথে নতুন সিএনজি বিকল্প থাকবে। যদিও আনুষ্ঠানিক ঘোষণা করা হয়নি তবুও আশা করা যাচ্ছে Tata Nexon i-CNG মডেলটি শীঘ্রই দেশে কেনার জন্য উপলব্ধ হবে। সাম্প্রতিক উন্নয়নে, Tata Nexon ভারতে 6 লাখ ইউনিট উৎপাদনের উল্লেখযোগ্য মাইলফলক স্পর্শ করেছে।

আরও পড়ুন : Toyota Rumion : Ertiga-কে টেক্কা দেবে Toyota-র এই SUV, লুক দেখে চমকে উঠবেন

SUV 2017 সালে বিক্রি শুরু হয়েছিল। 2020 সালে এতে প্রথম উল্লেখযোগ্য পরিবর্তন আনা হয়েছিল৷ উপরন্তু, ICE এবং বিদ্যুতায়িত Nexon উভয়েরই ফেসলিফ্টেড মডেল গত বছরের সেপ্টেম্বরে বাজারে এসেছিল৷

Tata Nexon i-CNG মডেলের স্পেসিফিকেশন

আসন্ন সংস্করণে Tata Nexon i-CNG তে 1.2-লিটার Turbocharged পেট্রোল ইঞ্জিন থাকবে। একটি কারখানায় এই মডেলে টুইন-সিলিন্ডার CNG কিট ইনস্টল করা হবে। CNG সিলিন্ডারের আনুমানিক ক্যাপাসিটি হল 60 লিটার। এছাড়া এতে প্রায় 230 লিটার বুট স্পেস সুস্থ থাকবে।

CNG-তে একটি মাইক্রো সুইচ, একটি একক উন্নত ECU, একটি Modular Fuel Filter, Leak Proof Materials, একটি অটো ফুয়েল সুইচ এবং আরও অনেক কিছু অন্তর্ভুক্ত থাকবে।

আরও পড়ুন : Maruti Suzuki Hustler : Exter ও Punch-কে টেক্কা দেবে Maruti Suzuki-র এই গাড়ি, দেখুন ফিচারস

এই ধরনের আরও তথ্য পেতে আমাদের ওয়েবসাইট The Technology Updates ফলো করতে ভুলবেন না। আজকের প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

আরো পড়ুন