ADVERTISEMENT

অপেক্ষার অবসান, অবশেষে ভারতে লঞ্চ হল Hyundai Exter SUV, কেমন দাম হবে

সস্তার মধ্যে আপনি যদি SUV মডেলের গাড়ি খুঁজছেন তাহলে এটি হবে আপনার সেরা পছন্দ, রইল বিস্তারিত তথ্য

ADVERTISEMENT

দক্ষিণ কোরিয়ার অটোমোটিভ জায়ান্ট Hyundai-এর ভারতীয় সহযোগী সংস্থা, Hyundai Motor India আজ তাঁদের নতুন Hyundai Exter SUV লঞ্চ করেছে। সদ্য লঞ্চ হওয়া গাড়িটি হল মাইক্রো এসইউভি সেগমেন্টের। এই গাড়ি টাটা পাঞ্চের সাথে টক্কর দেবে বলে মনে করা হচ্ছে। টাটা পাঞ্চ এর জনপ্রিয়তা তুঙ্গে, সম্প্রতি এই দেখে হুন্ডাই তাঁদের মাইক্রো এসইউভি সেগমেন্টের গাড়ি নিয়ে হাজির।

ADVERTISEMENT

গত মাস থেকে এই গাড়ির জন্য প্রি-বুকিং শুরু করেছিল কোম্পানি, যা অনলাইনে বা অনুমোদিত ডিলারশিপে ১১,০০০ টাকার পরিবর্তে বুক করা যাচ্ছিল। কোম্পানির মতে Hyundai Xtor হবে দেশীয় বাজারে সবচেয়ে সাশ্রয়ী মূল্যের এবং ক্ষুদ্রতম এসইউভি মডেল, যা কোম্পানির লাইন আপে সবচেয়ে আকর্ষণীয় গাড়ি হবে।

Hyundai Exter SUV : স্পেসিফিকেশন

গাড়িটি একটি বক্সি ডিজাইন লেআউটের সাথে আসবে। এই গাড়ির সামনের অংশটি কিছুটা উঁচু করা হয়েছে। এছাড়াও এর সাথে রয়েছে একটি ছোট বনেট, মাল্টি-সেকশন বাম্পার এবং একটি বড় স্কিড প্লেট যার কারণে গাড়িটি বেশ আকর্ষণীয় দেখাছে। গাড়ির একদম সামনের দিকে একটি পাতলা এইচ আকৃতির এলইডি ডেটাইম রানিং লাইট এবং নীচে বর্গাকার আকৃতির হেডল্যাম্প লাগানো হয়েছে।

সাইড প্রোফাইল সম্পর্কে বলতে গেলে, চারদিকে চাকা আর্চ এবং ক্ল্যাডিং দেওয়া হয়েছে যা গাড়িটিকে একটি শক্তিশালী লুক দেয়। এক্সেটার গাড়িটি ডুয়াল-টোন কালো এবং সিলভার অ্যালয় হুইল সহ লঞ্চ হয়েছে। 

হুন্ডাই এক্সটর গাড়িটিতে বৈদ্যুতিক সানরুফ দেওয়া হয়েছে। এছাড়াও গাড়িতে ডুয়াল ক্যামেরা সহ একটি ড্যাশক্যাম পাওয়া যাবে। এই ড্যাশক্যামে একটি এলসিডি স্ক্রিনও লাগানো যাবে। এছাড়াও, এটি এই সেগমেন্টের প্রথম গাড়ি হবে, যেখানে সমস্ত ভেরিয়েন্টে স্ট্যান্ডার্ড হিসাবে ৬ টি এয়ারব্যাগ অফার করবে। এছাড়াও, এটি EBD এর সাথে ABS, ইলেক্ট্রনিক স্ট্যাবিলিটি কন্ট্রোল (ESC), টায়ার প্রেসার মনিটরিং সিস্টেম (TPMS), রিয়ারভিউ ক্যামেরা এবং ISOFIX অ্যাঙ্কোরেজের মতো নিরাপত্তা বৈশিষ্ট্যও পাবে।

মজার ব্যাপার হল, এটি এই সেগমেন্টের প্রথম গাড়ি হবে, যেখানে সমস্ত ভেরিয়েন্টে স্ট্যান্ডার্ড হিসাবে ৬ টি এয়ারব্যাগ অফার করবে। এছাড়াও থ্রি-পয়েন্ট সিটবেল্ট এবং সিট বেল্ট রিমাইন্ডার সহ নিরাপত্তার জন্য বিশেষ ফিচার সংযুক্ত করেছে।

Hyundai Exter SUV গাড়িটির মুল্য

Hyundai Exter SUV গাড়িটি ভারতীয় বাজারে প্রবেশ করেছে ৫৯৯৯৯৯ টাকা থেকে। যা শুধুমাত্র বৈশিষ্ট্যের দিক থেকে নয়, দামেও টাটা পাঞ্চকে কঠিন প্রতিযোগিতা দেবে। এই গাড়িটির টপ মডেলের দাম ৯৩১৯৯০ টাকা।

আরো পড়ুন