ADVERTISEMENT

Find My Car: গাড়ির গতিবিধি এখন হাতের নাগালে, শুধু ব্যবহার করুন এই মেশিন

গাড়ি বা বাইকে লাগাতে হবে এই যন্ত্র। তাহলেই দেখা যাবে গাড়ি কোথায়! কোথায় পাওয়া যাচ্ছে? কী ফিচার?

ADVERTISEMENT

Easy Ways to Track a Car: বাইক হোক বা গাড়ি প্রত্যেকের কাছে এগুলি একটি মূল্যবান সম্পদ। তাই এর নিরাপত্তা ও সুরক্ষাও খুব গুরুত্বপূর্ণ। সখের গাড়িটি কোথায় আছে বা কোনও অপব্যবহার হচ্ছে কি না, এরকম দুশ্চিন্তার মধ্যে ভুগতে হয় অনেককেই। গাড়ি ছুরির ঘটনা গত কয়েক বছর থেকে উল্লেখযোগ্যভাবে বেড়েছে।

ADVERTISEMENT

এমন পরিস্থিতিতে নিজের সাধের বাহনটিকে চোরের হাত থেকে বাঁচানোই সব থেকে বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে অনেকের কাছে। এছাড়াও গাড়ি্র মেরামতের জন্য অনেক সময় আমরা ইঞ্জিনিয়ারের কাছে দিয়ে আসি। এই সময় গাড়িটি পারসোনাল কাজে ব্যবহার হচ্ছে কি না এই নিয়েও আশঙ্কায় ভুগতে হয়। তাই গাড়ির সুরক্ষার জন্য এমন একটি নিরাপত্তা ব্যাবস্থা বেছে নেয়া উচিৎ, যাতে চোখের সামনে না থাকলেও গাড়ির সব খবর আপনার চোখের সামনে চলে আসে। সুতরাং এখন প্রশ্ন হল, কি ভাবে এই সুবিধা পাওয়া যাবে? রইল বিস্তারিত তথ্য।

Find My Car: গাড়ির গতিবিধি চেক করার উপায়

আপনি সহজেই এখন আপনার প্রিয় বাহনটির গতিবিধি সম্পর্কে সম্পূর্ণ তথ্য পেয়ে যাবেন, এই জন্য ব্যবহার করতে হবে জিপিএস ট্র্যাকার। এই ট্র্যাকারের সাহায্যে দেখা যাবে গাড়ি কতো স্পীডে চলছে, কারেন্ট টাইল লোকেশান, ওভার স্পীডং, ইগনিশন সতর্কতা ইত্যাদি। এছাড়াও আপনি চাইলে যে কোনও সময় এই ট্র্যাকারের সাহায্যে রিমোট দ্বারা গাড়ির ইঞ্জিন বন্ধ করতে পারবেন। 

এবার আপনি ভাবছেন ভালো জিপিএস ট্র্যাকার (GPS Tracker) পাবেন কোথায়? চিন্তা করবেন না, আমরা আপনাকে সেরা ১ টি জিপিএস ট্র্যাকারের বিবরণ দেবো। আমাদের মতে, আপনি Onelap Micro জিপিএস ট্র্যাকারটি ক্রয় করতে পারেন। যা আপনি ই-কমার্স ওয়েবসাইট অ্যামাজনে (Amazon) পেয়ে যাবেন। 

এই ডিভাইসটির দাম মাত্র ৩৪১০ টাকা (অ্যামাজনে আজকের দাম অনুসারে) এবং আপনি যদি আজই কেনেন তাহলে বেশ কিছু ছাড় পেয়ে যাবেন। কারণ অ্যামাজন ১ বছরের সিম সহ বিশেষ  ডিসকাউন্ট অফার করছে সিমিত সময়ের জন্য। সুতরাং এই ডিভাইসটি গাড়ির যে কোনও গোপন স্থানে রেখে দিলে সহজেই আপনার প্রিয় বাহনটির গতিবিধি সম্পর্কে জানতে পারবেন।

আরো পড়ুন