Hero HF Deluxe Flex Fuel : লাগবে না পেট্রোল, এবার ইথানোলে চলবে Hero-র এই বাইক, ফিচারস দেখে হবেন অবাক

Hero HF Deluxe Flex Fuel : এবার থেকে এই বাইকও চলবে ইথানলে। Hero HF Deluxe Flex Fuel মডেল চলে এসেছে ভারতে।

Hero HF Deluxe Flex Fuel : অবশেষে সামনে আনা হয়েছে Hero HF Deluxe-এর নতুন এডিশন। এবার থেকে এই বাইকও চলবে ইথানলে। Hero HF Deluxe Flex Fuel মডেল চলে এসেছে ভারতে। দিল্লিতে অনুষ্ঠিত হওয়া ভারত মবিলিটি এক্সপো 2024-এ এই বাইকটি উন্মোচন করা হয়েছে। এই গাড়ি চলবে ইথানলে।

Hero HF Deluxe Flex Fuel-এর বিস্তারিত তথ্য : 

বেশ কিছু সময় ধরে একের পর এক Flex Fuel আমাদের সামনে এসেই চলেছে। তাই আশা করা যাচ্ছে ভবিষ্যতে পেট্রোলের মত ইথানল বিক্রি হবে। তবে পেট্রোলের তুলনায় ইথানল কিন্তু অনেকটাই সস্তা। তাই Flex Fuel মডেলে আপনাদের জ্বালানি তেলের খরচ তুলনামূলক কম হবে। এই বাইকে আপনারা কম মাইলেজ পেলেও সস্তায় কিনতে পারবেন।

আরও পড়ুন : Bajaj Pulsar N160 : শীঘ্রই বাজারে আসছে Bajaj Pulsar-এর নতুন ভার্সন, থাকবে মন মাতানো ফিচারস ও চোখ ধাঁধানো লুক

এই মডেলটি E20 থেকে E85, এমনকি E100 পর্যন্ত গ্যারান্টি নিচ্ছে। মানে পেট্রোলের সাথে 20 শতাংশ থেকে 85 শতাংশ ইথানল মিশিয়ে ব্যবহার করা যাবে এই বাইকটি। এমনকি 100 শতাংশ ইথানলেও এটি চালানো যাবে। এখন E20 অপশন তো বেশিরভাগ বাইকেই পাওয়া যাচ্ছে। তবে E100 এর অপশন কিন্তু নতুন লঞ্চ হওয়া বাইকগুলিতে দেওয়া হচ্ছে না। Hero HF Deluxe Flex Fuel মডেলে কিন্তু এই সুবিধা পেয়ে যাচ্ছেন।

আরও পড়ুন : Hero Splendor Plus : Electric Bike-কে টেক্কা দেবে Hero-র দুর্দান্ত এই পেট্রোল বাইক! আজই বাড়িতে আনুন মাত্র 15 হাজারে

এই মডেলে Flex Fuel লেখাটি খুব সুন্দর করে ফুটিয়ে তোলা হয়েছে। বাইকে কন্ট্রাস্ট লুক দেওয়ার জন্য Neon Green রঙে লেখা হয়েছে এটি। এই মডেলের আগের ইঞ্জিনে বেশ কিছু পরিবর্তন আনা হয়েছে। ইঞ্জিনের ভেতরের সমস্ত পার্টস পরিবর্তন করা হয়েছে। ভবিষ্যতে বেশিরভাগ বাইকই পেট্রোলের সাথে ইথানল মিশিয়ে চলবে। ইথানল ব্যবহারে পরিবেশ দূষণ বেশ খানিকটা কমানো সম্ভব হবে। 2025 পর্যন্ত বিখ্যাত সব মডেলগুলিতে Flex Fuel অপশন পেয়ে যাবেন আপনারা।

আরো পড়ুন