ADVERTISEMENT

Blue Tick: টুইটারের পর এবারে ইনস্টাগ্রাম এবং ফেসবুকে এই পরিষেবার জন্য টাকা দিতে হবে

Instagram এবং Facebook অ্যাকাউন্টগুলিতে আনা হছে বড় পরিবর্তন।

ADVERTISEMENT

Blue Tick: ব্লু টিক অর্থাৎ ভেরিফাইড প্রোফাইল। ফেসবুক, টুইটার বা ইনস্টাগ্রাম সব ক্ষেত্রেই আমরা দেখেছি Blue Tick বিভিন্ন সেলিব্রিটিদের প্রোফাইলে। যদিও টুইটার কিছুদিন আগেই ঘোষণা করেছিল এই ব্লু টিক পাওয়ার জন্য নিতে হবে মাসিক সাবসক্রিপশন। এবার ফেসবুকে ইনস্টাগ্রাম এই পথেই হাঁটছে। অর্থাৎ এলন মাস্কের টুইটারের মতোই জুকারবার্গের মেটাতেও নিতে চলেছে এই পদক্ষেপ। আপনিও এখন মেটার ভেরিফাইড প্রোফাইল কিনতে পারেন, যার সাহায্যে ফেসবুক বা ইনস্টাগ্রাম প্রোফাইলে নীল টিক পাবেন।

ADVERTISEMENT

ভারতে কীভাবে ইনস্টাগ্রাম, ফেসবুক বাবহারকারিরা Blue Tick পাবে

এই পরিষেবা চালু হওয়ার সাথে সাথে ভারতে ইনস্টাগ্রাম এবং ফেসবুক ব্যবহারকারীরা মাসিক ৬৯৯ টাকার বিনিময়ে পেয়ে যাবে Blue Tick। যদিও জানা যাচ্ছে পরবর্তী মাস গুলিতে এই টাকার পরিমাণ কমে ৫৯৯ টাকা হতে পারে।

সংস্থার তরফ থেকে জানা যাচ্ছে যে, ফেসবুক এবং ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের অ্যাকাউন্টে ব্লু টিক পেতে সরকারি আইডি কার্ডের মাধ্যমে যাচাই করতে হবে। অবশ্যই আইডি কার্ডটি যেন আপনার ইনস্টাগ্রাম বা ফেসবুক অ্যাকাউন্টের নাম ও ছবির সাথে মেলে। এক্ষেত্রে আবেদনকারীর নূনতম বয়স ১৮ বছর হতে হবে।

মেটা সিইও মার্ক জুকারবার্গ তার অফিসিয়াল ফেসবুক প্রোফাইল থেকে ঘোষণা করেছে, এই সপ্তাহে মেটা ভেরিফাইড পরিষেবা চালু হতে চলেছে এবং আগামী সপ্তাহ গুলিতে সবারির ক্ষেত্রে এই পরিষেবা মিলবে। একবার আপনার অ্যাকাউন্ট যাচাই হয়ে গেলে আপনি আপনার ইনস্টাগ্রাম এবং ফেসবুক প্রোফাইলের পাশে নীল ব্যাজ দেখতে পাবেন। যার জন্য প্রত্যেক মাসে আপনাকে ৬৯৯ টাকা দিতে হবে আপাতত। 

আরো পড়ুন