Bajaj Pulsar NS400 : শীঘ্রই বাজারে আসছে Pulsar NS400, থাকবে চোখ ধাঁধানো লুক

Bajaj Pulsar NS400 : Bajaj অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক বাজারের ওপর নিজের শক্ত নিয়ন্ত্রণ বেশ উপভোগ করছে। বর্তমানে Pulser রেঞ্জ মানুষের পছন্দের তালিকায় রয়েছে। তবে Bajaj EV-র বিক্রিও অপরদিকে কিন্তু ধীরে ধীরে বৃদ্ধি হচ্ছে। সামনেই Bajaj 125cc+ মোটরসাইকেল সেগমেন্ট আর ইলেকট্রিক টু হুইলার সেগমেন্ট নিজের কব্জায় নিতে দুর্দান্ত স্ট্র্যাটেজি প্ল্যান করছে। বর্তমানে একটি অগ্রগামী CNG বাইক নিয়ে কাজ করছে কোম্পানি।

Bajaj Pulsar NS400-এর বিষয়ে বিস্তারিত তথ্য : 

আগেই এই সম্পর্কে ঘোষণা করেছিল Bajaj। 2024-এর মার্চে Bajaj ছয়টি নতুন Pulsar বাইক আমাদের সামনে আনতে চলেছে। এই সিরিজে N150, N160, N250 আর F250 মডেলের আপডেটেড ভার্সন লঞ্চ হতে চলেছে। এর সাথে Bajaj লঞ্চ করতে চলেছে সবথেকে বড় Bajaj Pulsar NS400। তবে এটি Dominar 400 Platform নাকি Triumph Speed 400-এর মত হবে, তা এখনও জানা যায়নি। তবে একেবারে সম্পূর্ণ নতুন প্ল্যাটফর্মও কিন্তু Bajaj Pulsar NS400-এর ক্ষেত্রে ব্যবহার হতে পারে। এবার Bajaj নিজের সম্পূর্ণ লক্ষ্য 125cc+ মোটরসাইকেলের সেগমেন্টে রাখতে চলেছে। বর্তমানে এই সেগমেন্টেই সবথেকে বেশি প্রতিযোগিতা পাচ্ছে কোম্পানি। 2023 এর অক্টোবর থেকে ডিসেম্বরের মধ্যে Bajaj 125cc পোর্টফলিও এই ইন্ডাস্ট্রির গড় বৃদ্ধির তুলনায় 3X বেশি গ্রোথ পেয়েছে।

আরও পড়ুন : Bajaj Pulsar N160 : শীঘ্রই বাজারে আসছে Bajaj Pulsar-এর নতুন ভার্সন, থাকবে মন মাতানো ফিচারস ও চোখ ধাঁধানো লুক

অপরদিকে Bajaj সম্প্রতি Chetak এর রেঞ্জ আপডেট করেছে। এবার এই মডেলে প্রিমিয়াম ভেরিয়েন্ট সহ নতুন ফিচার্স আর বেশি রেঞ্জ পেয়ে যাবেন। খুব শীঘ্রই এটি লঞ্চ হতে চলেছে। এই মডেলের এন্ট্রি লেভেল স্কুটারের দাম 1 লাখ টাকার মধ্যে হতে পারে। অপরদিকে বর্তমান Chetak Urbane 1 লাখ 15 হাজার টাকা ও প্রিমিয়াম ভেরিয়েন্টের দাম 1 লাখ 35 হাজার টাকা। সাশ্রয়ী মূল্যে Bajaj নতুন Chetak লঞ্চ করলে, তা কম সময়েই বাজারে ছেয়ে যাবে বলে আশা করা যাচ্ছে। Bajaj CNG ভেরিয়েন্ট নিয়েও এখন কাজ করছে। আগামী অর্থবছরে এটি লঞ্চ হতে পারে। যদি এই মডেলটি সাশ্রয় মূল্যে বিক্রি করা যায়, তাহলে টু-হুইলার মার্কেটের অবস্থা পুরো বদলে দেবে Bajaj।

আরও পড়ুন : Hero Splendor Plus : Electric Bike-কে টেক্কা দেবে Hero-র দুর্দান্ত এই পেট্রোল বাইক! আজই বাড়িতে আনুন মাত্র 15 হাজারে

অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক বাজারে Triumph Speed 400 আর Scrambler 400 X এর বিক্রি বেড়েই চলেছে। গ্রাহকদের চাহিদার জন্য Bajaj এবার এই বাইকগুলির প্রোডাকশন বাড়াতে পারে। বর্তমানে প্রত্যেক মাসে 10 হাজার ইউনিট করে এই বাইকগুলো ম্যানুফ্যাকচার করা হচ্ছে। তবে সম্ভবত 30 হাজার ইউনিট করে প্রত্যেক মাসে ম্যানুফ্যাকচার করা হতে পারে। এছাড়া Triumph 400 আর Scrambler 400 X বিক্রির জন্য আউটলেটের সংখ্যাও দ্বিগুণ করা হতে পারে। বর্তমানে এই বাইক দুটি ভারতের 41 টি শহরে পাওয়া যাচ্ছে।

আরো পড়ুন