Apple AirPods: ব‍্যবহারকারীদের জন‍্য বড় খবর! আসছে নতুন ফিচার, কী সুবিধা থাকছে?

অ্যাপল তাদের পরবর্তী এয়ারপডস গুলিতে একাধিক ফিচার যোগ করতে চলছে।

Apple AirPods: অ্যাপল ওয়াচের বিশ্বের বিভিন্ন প্রান্তে যে কীভাবে মানুষের প্রাণ বাঁচিয়েছে তা আর নতুন করে কিছু বলার নয়। তবে এবারে চমকের পর চমক। প্রযুক্তির মাধ্যমে বাজার ধরতে ওয়াচের পর এবার অ্যাপল এয়ারপড (Apple AirPods) গুলিতে আসছে আরও অত্যাধুনিক ফিচার। 

এই সংস্থা এয়ার পডস (AirPods) এবং এয়ারপডস প্রো (AirPods Pro)-তে এক অভিনব বৈশিষ্ট্য নিয়ে কাজ করছে বলে জানা যাচ্ছে, যা বেশ কয়েকটি নতুন হেল্‌থ ফিচার (Health Feature) অফার করবে।যদিও সংস্থার তরফ থেকে এখনও পর্যন্ত আনুষ্ঠানিক ভাবে কোনও তথ্য প্রকাশ করা হয়নি। 

অ্যাপল প্রোডাক্ট বিশ্লেষক মার্ক গুরম্যানের মতে, অ্যাপলের নতুন এয়ারপডস (Apple AirPods) গুলিতে শ্রবণশক্তি এবং শরীরের তাপমাত্রা পর্যবেক্ষণ করা যাবে বলে মনে করা হচ্ছে। এছারাও তিনি আরও দাবি করছেন, পরবর্তী এয়ারপড গুলিতে চার্জ করার জন্য একটি টাইপ-সি পোর্টও থাকতে পারে। কারণ এই সংস্থা তাদের লাইটনিং পোর্ট-এর মতো ফিচার সরিয়ে ফেলছে ধিরে ধিরে।

অ্যাপল তাদের এয়ারপড গুলিকে প্রতি ৩ বছর পর উপডেট করে থাকে। যেহেতু অ্যাপল এয়ার পডস থার্ড জেনারেশন ২০২১ সালে এবং এয়ার পডস প্রো সেকেন্ড জেনারেশন ২০২২ সালে লঞ্চ করা হয়েছিলো। তাই তিনি অনুমান করছেন যে, তিন বছরের আপগ্রেড চক্র অনুসারে অ্যাপল এয়ার পডস ২০২৪ সালে এবং অ্যাপল এয়ার পডস প্রো ২০২৫ সালে আত্মপ্রকাশ করতে পারে। 

রিপোর্ট অনুযায়ী, অ্যাপেলের পরবর্তী এয়ার পডস এবং এয়ার পডস প্রো-তে হেল্‌থ ফিচার গুলি যুক্ত করার যুক্ত করার পরিকল্পনা রয়েছে। সংস্থাটি এই AirPods-কে কানে শোনার যন্ত্র হিসাবে তৈরি করতে চাইছে। শুধু তাই নয় পাশাপাশি সর্দি বা অন্যান্য অসুস্থতার মতো অসুস্থতার প্রাথমিক লক্ষণগুলি সনাক্ত করতেও কাজে লাগাবে এই এয়ারপডস গুলিকে এমনটাই আশা করা যাচ্ছে। 

সম্প্রতি কিছুদিন আগেই জানা গিয়েছিলো কিমি ওয়াটকিনস নামে এক 29 বছর বয়সী মহিলার জীবন কি ভাবে বাঁচিয়েছিল অ্যাপল ওয়াচ (Apple Watch)। বহুমুখী কার্যকারিতার কারণে এই ওয়াচ এখন অনেকের কাছে ভগবান স্বরুপ। অ্যাপল ওয়াচের মতো এয়ারপডস গুলিও ব্যবহারকারিদের জীবনে এক বড় সর ভুমিকা নেবে বলে আশা করা যাচ্ছে। এছারাও আরও জানা যাচ্ছে, সংস্থাটি নতুন এয়ারপডস গুলিকে সাশ্রয়ী এবং আরও অ্যাক্সেসযোগ্য করার বিষয়েও বিবেচনা করতে পারে।

আরো পড়ুন