Upcoming Electric Scooters : শীঘ্রই বাজারে আসতে চলেছে একের পর এক 5টি ইলেকট্রিক স্কুটার, দেখে নিন ফিচারস

গ্রাহকদের চাহিদার কথা মাথায় রেখে বিভিন্ন Electric Scooter নির্মাণ সংস্থা বেশ কিছু মডেল লঞ্চ করেছে। 2024 এ লঞ্চ হবে এই পাঁচটি Electric Scooter। দেখে নিন।

Upcoming Electric Scooters : পেট্রোল ও ডিজেলের দাম বাড়ার পর থেকে ইলেকট্রিক স্কুটারের চাহিদা গ্রাহকদের মধ্যে বেশ বাড়তে দেখা গেছে। ভারতের রাস্তাঘাট তুলনামূলক সরু হওয়ায় চার চাকার গাড়ির তুলনায় এখানকার মানুষ বেশি দু-চাকার গাড়ি ব্যবহার করে থাকেন। গ্রাহকদের চাহিদার কথা মাথায় রেখে বিভিন্ন Electric Scooter নির্মাণ সংস্থা বেশ কিছু মডেল লঞ্চ করেছে। 2024 এ লঞ্চ হবে এই পাঁচটি Upcoming Electric Scooters।

Upcoming Electric Scooters

Upcoming Electric Scooters : একনজরে দেখে নিন 5টি ইলেকট্রিক স্কুটার 

1. Hero Electric AE-8 : 2024-এর প্রথম দিকেই লঞ্চ হবে এই নতুন ইলেকট্রিক স্কুটারটি। এটির এক্স শোরুম মূল্য 1 লাখ টাকা থেকে 1 লাখ 20 হাজার টাকার মধ্যে হতে পারে। এই মডেলটি সিম্পল ডিজাইনের মধ্যে লঞ্চ হতে চলেছে। একবার সম্পূর্ণ চার্জ দিলে এটি 80-90 কিলোমিটার রেঞ্জ দিতে পারবে।

2. Bajaj Chetak Electric : এই মডেলটির লঞ্চ হওয়ার সময়সূচী এখনও জানা যায়নি। তবে 2024 এর মধ্যে এটি লঞ্চ হওয়ার কথা শোনা যাচ্ছে। এই মডেলের সম্ভাব্য এক্স শোরুম মূল্য 1 লাখ 20 হাজার টাকা। এতে আপনারা Swappable battery অপশন পেয়ে যাবেন। আগের মডেলের তুলনায় এতে খুব একটা বেশি পরিবর্তন আনা হবে না।

3. Suzuki Burgman Electric : 2024 সালের শেষের দিকে এটি লঞ্চ হতে পারে। এটি একটি ম্যাক্সি স্কুটার হবে। এতে শক্তিশালী মোটর আর ample range পেয়ে যাবেন।

4. Honda Activa Electric : 2024-এর মাঝামাঝি সময়ে এটি লঞ্চ হবে। Honda Activa Electric স্কুটারের সম্ভাব্য এক্স শোরুম মূল্য 1 লাখ 10 হাজার টাকা থেকে 1 লাখ 30 হাজার টাকার মধ্যে।

5. Ather 450X Gen 3 : 2024 সালের মার্চে এটি লঞ্চ হবে। এর এক্স শোরুম মূল্য 1 লাখ 26 হাজার টাকা থেকে 1 লাখ 29 হাজার টাকার মধ্যে। এই ইলেকট্রিক স্কুটারে 8kW মোটর যুক্ত করা হয়েছে। Ather 450X Gen 3 120-130 কিলোমিটার রেঞ্জ দিতে পারে।

আরো পড়ুন