Airtel Recharge Plan : বদলে গেল প্ল্যান, সিম সক্রিয় রাখতে আর করা যাবেনা ৯৯ টাকা দিয়ে রিচার্জ

ভারতী এয়ারটেল তাদের মিনিমাম রিচার্জ প্ল্যান বদলে দিল, দেখে নিন কত হল মিনিমাম Airtel Recharge Plan

Airtel Recharge Plan : ভারতী এয়ারটেল (Bharti Airtel) ভারতের দ্বিতীয় বৃহত্তম টেলিকম অপারেটর। কয়েকশ মিলিয়ন গ্রাহক সক্রিয় ভাবে এই নেটওয়ার্ক এর পরিষেবা গুলি নিয়ে চলেছে। প্রতিটি টেলিকম কোম্পানি গুলি এখন দেশের প্রতিটি কোণায় সবার কাছে ৫জি নিয়ে আসার তাগিদে ছুটছে। এয়ারটেল ইতিমধ্যেই ৫জি পরিষেবা নিয়ে ৩০০০ টিরও বেশি শহরে পৌঁছেছে। খুব সম্প্রতি, এয়ারটেল সারা দেশে গ্রাহকদের জন্য ন্যূনতম রিচার্জ প্ল্যান বাড়িয়েছে। প্রায় দুই বছর এর ব্যবধানে, ভারতী এয়ারটেল এর ন্যূনতম রিচার্জ এর দাম কয়েকগুণ বেড়েছে, তাই এই নিয়েই আজকের প্রতিবেদন। আসুন এয়ারটেলের ন্যূনতম রিচার্জ প্ল্যান, প্ল্যান বদলের কারণ এবং নতুন প্ল্যান এর সুবিধা কী কী দেখে নেওয়া যাক।

Airtel Recharge Plan : কত টাকা দিয়ে রিচার্জ করতে হবে এই নতুন প্ল্যানে

ভারতী এয়ারটেল তার অফার থেকে ৯৯ টাকার প্ল্যানটি সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। কয়েক মাস আগে পর্যন্ত, এয়ারটেলের ৯৯ টাকার প্ল্যানটি ছিল এমন একটি বিকল্প যা দিয়ে ইউজাররা তাদের সিমটি সক্রিয় রাখতে পারতেন। কিন্তু এখন সেই প্ল্যানটি ১৫৫ টাকার প্ল্যানে পরিণত হয়েছে। ৯৯ টাকার নিচে অন্য কোনো শুল্ক নেই যা এয়ারটেল ব্যবহারকারীরা তাদের সিম সক্রিয় রাখতে রিচার্জ করতে পারবেন, নতুবা আপনার এয়ারটেল সিম টির পরিষেবা বন্ধ হয়ে যাবে।

Airtel Recharge Plan : টেলিকম সংস্থা টির মিনিমাম রিচার্জ প্ল্যান বদল করার কারণ

এতে অনেক গ্রাহকের রিচার্জ এর খরচ বেড়েছে, আসলে এয়ারটেল তার নেটওয়ার্কে শুধুমাত্র হাই-পেয়িং গ্রাহক দের লক্ষ্যে এমনটা করেছে বলে জানা যাচ্ছে। সংস্থা লো-পেড গ্রাহকদের রাখার বিষয়ে উদ্বিগ্ন নয়, কারণ এই ধরনের ইউজার রা কোম্পানির এভারেজ কষ্ট পার ইউজার (ARPU) -কে নেগেটিভ দিকে প্রভাবিত করে। আপনার সিম কার্ডকে সক্রিয় রাখার জন্য আপনাকে একটি বেস রিচার্জ প্ল্যান দিয়ে রিচার্জ করতেই হবে, কারণ নিয়মিত প্ল্যান ছাড়া আপনার সিম কিন্তু বন্ধ হয়ে যাবে। আর এখন থেকে আপনাকে শুধুমাত্র আপনার সিম টিকে চালু রাখতে হলেও ১৫৫ টাকা দিয়েই রিচার্জ করতে হবে, তাছাড়া আর কোন উপায় নেয় আপনার হাতে যদি না আপনি আপনার এয়ারটেল সিম টি আর ব্যবহার না করতে চান।

Airtel Recharge Plan : দেখে নেওয়া যাক নতুন প্ল্যানের সুবিধা

ভারতী এয়ারটেল (Bharti Airtel) এর ১৫৫ টাকার প্ল্যানের সাথে আপনি পেয়ে যাবেন,

  • আনলিমিটেড ভয়েস কলিং
  • মোট ৩০০ টি এসএমএস
  • মোট ১জিবি ডেটা পাবেন।
  • ফ্রি হ্যালো টিউনস এবং উইঙ্ক মিউজিক ফ্রি এর অতিরিক্ত সুবিধা।
  • এই প্ল্যানের বৈধতা কিন্তু মাত্র ২৪ দিন।

আপনি যদি ২৮ দিনের জন্য একটি প্ল্যান নিতে চান, তাহলে আপনি ১৭৯ টাকার প্ল্যানে যেতে পারেন, যাতে আপনি পাবেন

  • আনলিমিটেড ভয়েস কলিং।
  • ৩০০ টি এসএমএস
  • মোট ২জিবি ডেটা
  • সাথে থাকছে ফ্রি হ্যালো টিউনস এবং উইঙ্ক মিউজিক ফ্রি এর অতিরিক্ত সুবিধা।

Bharti Airtel এর আরও অন্যান্য রিচার্জ প্ল্যান সম্বন্ধে জানতে ‘এখানে ক্লিক করুন’

আরও পড়ুন – Airtel 5G : এর চেয়ে সস্তা ৫জি প্ল্যান আর হয়না, সাথে থাকছে আরও অনেক সুবিধাও

আরো পড়ুন