ADVERTISEMENT

২০০ সিসি ইঞ্জিনের সাথে প্রত্যাবর্তন করছে Yamaha RX100

বাইকার মহলে খুশির খবর, ২০০ সিসি ইঞ্জিনের একেবারে নতুন সাজে প্রত্যাবর্তন করছে Yamaha RX100

ADVERTISEMENT

Yamaha RX100 : Yamaha এক সময় মানুষের মধ্যে বেশ জনপ্রিয় ছিল এবং জনসাধারণের কাছে এটি বেশ পছন্দের ছিল। এই বাইকগুলো চমৎকার পারফরম্যান্স দিয়েছে এবং মানুষের মধ্যে এগুলোর জন্য দারুণ ক্রেজ ছিল। তবে, ইয়ামাহা প্রেমীদের জন্য সুখবর হল তারা শীঘ্রই কোম্পানির নতুন ইয়ামাহা আরএক্স বাইকটি ভারতের বাজারে প্রত্যাবর্তন করছে সম্পূর্ণ নতুন রুপে।

ADVERTISEMENT

দীর্ঘদিন ধরে, ইয়ামাহা বাজেট ফ্রেন্ডলি যাত্রীবাহী বাইক বা স্কুটার থেকে নিজেকে দূরে সরিয়ে রেখেছে। কোম্পানী নিজেকে একটি প্রিমিয়াম ২-হুইলার প্রস্তুতকারক হিসাবে অবস্থান করেছে এবং এটি বছরের পর বছর ধরেই তাদের কৌশল। কয়েক বছর আগেও, ইয়ামাহা তার আইকনিক Yamaha RX100 বাইক দিয়ে ভারতীয় কমিউটার সেগমেন্টে উল্লেখযোগ্য প্রভাব ফেলেছিল।

Yamaha RX100 প্রত্যাবর্তন করছে ২০০ সিসি ইঞ্জিনের সাথে

২ স্ট্রোক ইঞ্জিনের আইকনিক শব্দ এবং মারাত্মক পারফরম্যান্স এটিকে বাজারে সবার থেকে আলাদা করেছে। রয়্যাল এনফিল্ড, হিরো হোন্ডা CD100, সুজুকি সামুরাই এবং বাজাজ বক্সারের মতো বাইকগুলিকে উল্লেখযোগ্যভাবে চ্যালেঞ্জ করেছে Yamaha RX100। এখন, Yamaha আধুনিক যুগে ২০০ সিসিরও বেশি ইঞ্জিনের সাথে তার আইকনিক লুক্স নিয়ে ফিরে আসার পরিকল্পনা করছে।

Yamaha RX100 এর প্রত্যাবর্তন সম্বন্ধে কোম্পানির বক্তব্য

ইয়ামাহা ইন্ডিয়ার চেয়ারম্যানের মতে, RX100 প্রত্যাবর্তন করবে, কিন্তু বর্তমানে, ২০২৬ সাল পর্যন্ত এটি চালু করার কোন পরিকল্পনা নেই। BS6 ফেজ ২ নির্গমন নিয়ম এবং আসন্ন নিয়মগুলি বিবেচনা করে, ২ স্ট্রোক ইঞ্জিন কখনই এর কর্মক্ষমতার সাথে আপস করবে না। একটি ১০০ সিসির ৪ স্ট্রোক ইঞ্জিন কখনই আসল RX100 এর ফাটাফাটি কর্মক্ষমতার সাথে মেলে না।

যেকোনো একটি ২০০ সিসির বাইককে RX ব্যাজ সহ লঞ্চ করলে সেটিই আসল RX100-এর হালকা এবং উচ্চ-পারফরম্যান্স বাইকের মতো হয়ে যাবে। এটি একটি ২৫০ বা ৩৫০ সিসি ইঞ্জিনের সাথেও আসার সম্ভাবনাও রয়েছে প্রবল।

আরো পড়ুন