Xiaomi SU7 EV : মোবাইলের পর এবার গাড়ির মার্কেটে আধিপত্য বিস্তার Xiaomi-র, শীঘ্রই আসছে SU7 EV

স্মার্টফোন তৈরির জগতে বেশ জনপ্রিয় এবং পরিচিত টেকনোলজিক্যাল কোম্পানি হল Xiaomi। এই নামী কোম্পানি তার প্রথম ইলেকট্রিক গাড়ি, SU7 প্রকাশ করেছে। দেখে নিন এর লুক থেকে ফিচারস সবকিছু।

Xiaomi SU7 EV : স্মার্টফোন তৈরির জগতে বেশ জনপ্রিয় এবং পরিচিত টেকনোলজিক্যাল কোম্পানি হল Xiaomi। এই নামী কোম্পানি তার প্রথম ইলেকট্রিক গাড়ি, SU7 প্রকাশ করেছে। যা বিশ্বের প্রথম সারির অটোমেকারদের মধ্যে একজন হওয়ার সাহসি পদক্ষেপকে নির্দেশ করে। ‘EV Technology Launch’ অনুষ্ঠানে উপস্থিত ইলেকট্রিক গাড়িটি পাঁচটি মডেলের মধ্যে, প্রথমে Xiaomi-এর ভবিষ্যৎ ইলেকট্রিক গাড়ি (EV) পোর্টফলিও গঠন করবে।

Xiaomi SU7 EV

প্রসঙ্গত, Xiaomi আগামী 2024-এ চীনা লঞ্চের আগেই SU7-এর দাম ঘোষণা করবে। সুখবর হল, Xiaomi SU7 EV প্রোজেক্টের একটি গুরুত্বপূর্ণ সদস্য হলেন Ex-Mercedes-Benz-এর ডিজাইনার, যিনি EQXX কনসেপ্টে কাজের জন্য বিশেষভাবে পরিচিত।

Xiaomi SU7 EV-এর ডিজাইন ও ফিচারস

Xiaomi, তার প্রধান প্রতিদ্বন্দ্বী Tesla’s Model 3 থেকে আইডিয়া নিয়ে SU7-এর ডিজাইন করেছে। স্মার্টফোনের ম্যানুফ্যাকচারার Xiaomi-এর তৈরি করা গাড়িতে আছে, Teardrp আকৃতির LED হেডলাইটস, একটি সামনের বাম্পার এয়ার ড্যাম যা Aerodynamic ডিজাইন দিয়ে তৈরি, এবং একটি Tapering বনেট। অসাধারণ স্লিকিলি স্লপিং রুফলাইন ও ইন্তিগ্রেটেড LED Tail Lights এবং বি পিলারে স্ট্রেটিজিক্যালি অবস্থিত ক্যামেরা।

আরও পড়ুন : Top 5 EVs Of 2023 : Tata থেকে Hyundai, দেখে নিন 2023-এর প্রথম সারির 5টি ইলেকট্রিক গাড়ি

এছাড়াও, গারিতে আছে একটি অ্যাকটিভ রিয়র উইং ও আধুনিক Lidar টেকনোলজি যেটি সামনের উইন্ডোস্ক্রিনের পিছনে লুকনো। প্রতিটি মডেল উন্নত ড্রাইভিং অভিজ্ঞতার জন্য হাই-কোয়ালিটির আপডেটেড ফিচারস উপস্থিত।

Xiaomi SU7 EV ‘Super Motor V6S’ দ্বারা চালিত। গাড়িটি 400Nm টর্ক সহ 295bhp শক্তি উৎপন্ন করে। সিঙ্গেল-মোটর ভারসানটি 5.28 সেকেন্ডে 0 থেকে 100 কিমি/ ঘণ্টা পর্যন্ত স্পীড তুলতে সক্ষম।

আরও পড়ুন : Mahindra XUV300 : শীঘ্রই বাজারে এন্ট্রি নিতে চলেছে Mahindra-র XUV300, লঞ্চের আগেই ফাঁস লুক ও ফিচারস 

Xiaomi SU7 EV-এ ব্যবহার করা হয়েছে Cell-To-Body ইনটিগ্রেশন। গাড়িটির ব্যাটারি আর্কিটেকচার হল সবথেকে গুরুত্বপূর্ণ অংশ। যা আরো ইনটেরিয়র স্পেস দেয়। SU7 মডেলে আছে একটি 73.6 kWh প্যাক এবং একটি 400 volts-এর আর্কিটেকচার। Xiaomi SU7 EV-এর সর্বোচ্চ রেঞ্জ 800km, যা SU7 Max কে ছাড়িয়ে যায়, যার রেঞ্জ 668 km

আরো পড়ুন