Xiaomi Pad 6 : প্রসেসর, ব্যাটারি লাইফ ও দাম সহ রইল সমস্ত তথ্য

একটি মিড রেঞ্জের মোবাইল ফোনের দামে শাওমি লঞ্চ করলো ১১ ইঞ্চির একটি অ্যান্ড্রয়েড ট্যাবলেট, দাম ৩০,০০০ টাকারও কম

Xiaomi Pad 6 : শাওমি ভারতে একটি সম্পূর্ণ নতুন অ্যান্ড্রয়েড ট্যাবলেট লঞ্চ করলো যেটি Xiaomi Pad 6 নামে পরিচিত। এই ট্যাবলেটটি গত বছরের Xiaomi Pad 5 এর উত্তরসূরি। নতুন Pad 6 ট্যাবলেটটির একটি মেটাল ইউনিবডি ডিজাইন রয়েছে এবং এটি Qualcomm Snapdragon চিপসেট দ্বারা চালিত। চলুন এই নতুন ডিভাইসটির স্পেসিফিকেশন, দাম এবং লভ্যতা সহ সমগ্র রিভিউ করা যাক।

Xiaomi Pad 6 : দাম, কালার ও উপলব্ধতা

Xiaomi Pad 6 ট্যাবলেটটি দুটি ভিন্ন মডেলে ভারতের বাজারে আসতে চলেছে। বেস ভেরিয়েন্টটি ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ সহ আসবে যার দাম নির্ধারণ করা হয়েছে ২৬,৯৯৯ টাকা। আরেকটি মডেল ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি এর ইন্টারনাল স্টোরেজ সহ আসবে যার মূল্য রাখা হয়েছে ২৮,৯৯৯ টাকা। উল্লেখ্য, লঞ্চিং অফার হিসাবে শাওমি ICICI ব্যাঙ্কের ক্রেডিট এবং ডেবিট কার্ডহোল্ডার দের জন্য ৩,০০০ টাকার ক্যাশব্যাকও দিচ্ছে।

Xiaomi Pad 6 ট্যাবলেটটি দুটি কালারে আসতে চলেছে যথা মিস্ট ব্লু এবং গ্রাফাইট গ্রে। ডিভাইসটি ২১ জুন থেকে সারা দেশে amazon, mi-এর অফিসিয়াল সাইট এবং Xiaomi রিটেইল স্টোরগুলিতে উপলব্ধ হবে। এছাড়াও শাওমি এই ট্যাবলেট টির সাথে একটি ৪,৯৯৯ টাকা মূল্যের Xiaomi Pad 6 Keyboard এবং একটি ৫৯৯৯ টাকা দামের সেকেন্ড জেনারেশন Xiaomi Smart Pen-ও  লঞ্চ করেছে।

Xiaomi Pad 6 : ফিচার্স ও স্পেসিফিকেশন

Xiaomi Pad 6 এ একটি ১৪৪ এইচজেড এর ভ্যারিএবেল রিফ্রেশ রেট এবং ২৮৮০ x ১৮০০ পিক্সেলের রেজোলিউশন সহ একটি ১১ ইঞ্চি ডিসপ্লে দেওয়া হয়েছে। ট্যাবলেটটির সুরক্ষার জন্য ডিসপ্লেতে কর্নিং গরিলা গ্লাস ভার্সন-৩ এর একটি লেয়ার রয়েছে। এছাড়াও, জল প্রতিরোধক হিসাবে IPX4 রেটিং দেওয়া হয়েছে

ডিভাইসটিকে একটি অক্টা-কোর প্রসেসরের সাথে কোয়ালকম স্ন্যাপড্রাগন (Qualcomm Snapdragon) ৮৭০ চিপসেট এবং ৮জিবি র‍্যাম দেওয়া হয়েছে। Xiaomi Pad 6 ট্যাবলেটটি শাওমির নিজস্ব MIUI 14 কাস্টম স্কিন সহ শীর্ষস্থানীয় Android 13 অপারেটিং সিস্টেম সহ আসে।

ট্যাবটিতে f/2.2 অ্যাপারচার সহ পিছনে একটি ১৩ মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে এবং সামনে ভিডিও কল ও সেলফির জন্য একটি ৮ মেগাপিক্সেল ক্যামেরা বিদ্যমান। Xiaomi Pad 6 এ একটি ৮,৮৪০ mAh ব্যাটারি প্যাক রয়েছে যা একটি ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং অ্যাডাপ্টারের সাথে আসে।

Xiaomi Pad 6 : এক্সেসরিজ

ডিভাইসটির এক্সেসরিজগুলির মধ্যে রয়েছে একটি কীবোর্ড এবং একটি স্মার্ট পেন। Xiaomi Pad 6 কীবোর্ডে ৬৪টি কী (Key) এবং একটি বড় টাচপ্যাড রয়েছে। অন্যদিকে, Xiaomi সেকেন্ড জেনারেশন স্মার্ট পেনটি ৪০% এরও কম লেটেন্সি এবং একক চার্জে ১৫০ ঘন্টা পর্যন্ত ব্যাটারি লাইফ সহ বাজারে এসেছে। এই স্টাইলাস বা স্মার্ট পেনটি আবার ফাস্ট চার্জিং সাপোর্টেড।

সম্প্রতি, একটি গোপন সূত্রের মাধ্যমে Xiaomi 14 Pro ের বিস্তারিত তথ্য ফাঁস হয়ে গেছে, জেনে নিন “এখানে ক্লিক করে”

আরো পড়ুন