Xiaomi EV : গাড়ি প্রেমীদের জন্য সুখবর! Xiaomi আনতে চলেছে তাদের প্রথম EV, জেনে নিন বিস্তারিত

Xioami EV : 2021 সালেই এই স্মার্টফোন নির্মাণ কোম্পানি তাদের প্রথম EV লঞ্চ করার কথা ঘোষণা করেছিল। 2024 এ তাদের EV সামনে আসবে।

Xiaomi EV : চীনা স্মার্টফোন নির্মাণ কোম্পানি হল Xiaomi। এবার Xiaomi লঞ্চ করবে তাদের প্রথম EV28শে ডিসেম্বর Xiaomi Stride Launch Event-এ তাদের EV Technology সামনে আনবে। 2021 সালেই এই স্মার্টফোন নির্মাণ কোম্পানি তাদের প্রথম EV লঞ্চ করার কথা ঘোষণা করেছিল। 2024-এ তাদের EV সামনে আসবে। ইতিমধ্যে সেটি চীনে Spied Testing-এ নিয়ে যাওয়া হয়েছে।

Xiaomi EV

কবে লঞ্চ করা হবে Xiaomi EV 

অনেকেই ভাবছেন Xiaomi -র আসন্ন ইভেন্টে Xiaomi EV লঞ্চ করা হবে। তবে সেদিন Xiaomi-র নতুন EV লঞ্চ করা হবে না। তার বদলে সামনে আনা হবে Xiaomi EV TechnologyXiaomi-CEO Lei Jun Social Media-তে এই সম্পর্কে পোস্ট করেছেন। তিনি আরো জানিয়েছেন, এই Technology-তে ‘Automative, Consumer, Electronics And Smart Ecosystems‘ যুক্ত থাকবে। Xiaomi-Electric গাড়ি, যার কোড নাম Modena ভীষণ ঠান্ডা পরিস্থতিতে Testing করা হয়েছিল।

আরও পড়ুন : Realme GT 5 Pro VS Redmi K70 Pro : কোনটি হবে আপনার জন্য উপযুক্ত? বুঝে নিন পার্থক্য দেখে

আপনাদের জানিয়ে রাখি, চীনের National Development And Reform Commission অর্থাৎ NDRC Xioami-কে Electric Vehicle তৈরির অনুমোদন দিয়েছে। উক্ত কোম্পানির তরফ থেকে আগেই ঘোষণা করা হয়েছিল যে, আগামী 10 বছরে Automotive Sector-Xiaomi 10 Billion ডলার অর্থাৎ 82 লাখ 700 কোটি টাকা বিনিয়োগ করবে।

আরও পড়ুন : ASUS ROG Phone 8 : অফুরন্ত Battery ও পাওয়ারফুল RAM নিয়ে বাজারে আসছে ROG Phone 8, লঞ্চের আগেই ফাঁস ফিচারস

Xiaomi Modena সম্পর্কে খুব বেশি তথ্য জানা যায়নি। এটি একটি Sedan হতে চলেছে। তবে এই গাড়ির ডিজাইন Sporty Stance হবে। এতে থাকবে LiDAR Sensor। এই মডেলটি 2024-এ সামনে আসবে। আপাতত এই মডেলের প্রচুর ইউনিট তৈরি করা হচ্ছে।

আরো পড়ুন