Xiaomi 14 Ultra : OnePlus-কে টেক্কা দিতে বাজারে আসছে Xiaomi 14 Ultra, লঞ্চের আগেই ফাঁস ফিচারস

Xiaomi 14 Ultra : OnePlus কে টক্কর দিতে আসছে Xiaomi র নতুন স্মার্টফোন! এই স্মার্টফোনের ক্যামেরা হার মানিয়ে দেবে DSLR কেও! চীনা স্মার্টফোন কোম্পানি এবার ভারতে লঞ্চ করতে চলেছে তাদের নতুন মডেল Xiaomi 14 Ultra।

OnePlus-কে টক্কর দিতে আসছে Xiaomi-র নতুন স্মার্টফোন! এই স্মার্টফোনের ক্যামেরা হার মানিয়ে দেবে DSLR কেও! চীনা স্মার্টফোন কোম্পানি এবার ভারতে লঞ্চ করতে চলেছে তাদের নতুন মডেল Xiaomi 14 Ultra। BIS ওয়েবসাইটে কোম্পানির তরফ থেকে এই মডেলটি লিস্টিং করা হয়েছে। তাই মনে করা হচ্ছে, খুব শীঘ্রই Xiaomi 14 Ultra ভারতে লঞ্চ হবে। ভারতে লঞ্চ হওয়ার পর Vivo X100 Pro, OnePlus 12, iQOO 12 এর সাথে জোরদার টক্কর হবে। জেনে নিন এই লেটেস্ট স্মার্টফোনের ব্যাপারে।

Xiaomi 14 Ultra

যেকোন স্মার্টফোন কেনার আগে তার ব্যাটারি, ক্যামেরা কোয়ালিটি, মেমোরি ইত্যাদি জেনে নেওয়া দরকার। এখনও পর্যন্ত Xiaomi 14 Ultra-র যে সমস্ত স্পেসিফিকেশন ও তথ্য আমরা জানতে পেরেছি, তার ভিত্তিতে একটি তালিকা আপনাদের দিলাম।

Xiaomi 14 Ultra মডেলের ফিচার্স

গতবছর Xiaomi Qualcomm এর লেটেস্ট চিপ Snapdragon 8 Gen 3 তার 14 সিরিজে ব্যবহার করেছিল। নতুন মডেল এই ফ্ল্যাগশিপ সিরিজের টপ মডেল হতে চলেছে। BIS ওয়েবসাইটে এই স্মার্টফোনটি 24030PN60G মডেল নম্বর সহ লিস্টিং করা হয়েছে। BIS ওয়েবসাইটে স্মার্টফোন লিস্ট হওয়ার মানে হলো, মডেলটি ভারতে লঞ্চ হওয়ার জন্য সমস্ত জরুরী রিকোয়ারমেন্ট পূরণ করতে পেরেছে। আপনাদের জানিয়ে রাখি, ইতিমধ্যে Xiaomi 14 Ultra মডেলটি ECC আর IMEI সার্টিফিকেশন পেয়ে গেছে। এর থেকে বোঝা যাচ্ছে, খুব শীঘ্রই এই স্মার্টফোন বিশ্বব্যাপী লঞ্চ হবে।

আরও পড়ুন : OnePlus Nord 2T Pro : 12GB RAM ও 6000mAh ব্যাটারি নিয়ে বাজারে আসছে OnePlus-এর নতুন ফোন, রইল ফিচারস

Xiaomi 14 Ultra ভারতে Xiaomi 13 Ultra-র সফলতার পর এর উত্তরসূরী হিসেবে লঞ্চ হতে চলেছে। এই মডেলটি গত বছর ফেব্রুয়ারিতে ভারতে লঞ্চ হয়েছিল। কিছুদিন আগেই ‘X’ হ্যান্ডেলে Xiaomi 14 Ultra মডেলের Geekbench স্কোর প্রকাশ করা হয়েছিল। এই মডেলটি Single core টেস্টে স্কোর করেছিল 2,267 পয়েন্ট আর Multi core টেস্টে স্কোর করেছিল 6,850 পয়েন্ট।

আরও পড়ুন : Infinix GT 10 Pro : 108MP-র ঝ্যাকষ ক্যামেরা নিয়ে বাজারে আসছে GT 10 Pro, দেখুন ফিচারস

অনলাইনে ফাঁস হওয়া তথ্য অনুযায়ী, এই নতুন স্মার্টফোনে 50MP র চারটি ক্যামেরা থাকবে। আর মেইন লেন্সে Sony LYT 900 থাকতে পারে। এছাড়া এতে বড় ক্যামেরা মডিউল পেয়ে যাবেন। এতে থাকবে Under display ফ্রন্ট ক্যামেরা। এই স্মার্টফোনে স্যাটেলাইট কমিউনিকেশন টেকনোলজি ব্যবহার করা হবে। বায়োমেট্রিক আরো ভালো করার জন্য এতে থাকবে আল্ট্রাসনিক ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। এই তথ্য সম্পূর্ণভাবে অনলাইনে ফাঁস হওয়া খবর থেকে নেওয়া। এর সত্যতা আমরা যাচাই করিনি।

আরো পড়ুন