ADVERTISEMENT

Xiaomi 14 লঞ্চের আগেই ফাঁস হল প্রসেসর এবং আরও বিস্তারিত তথ্য

ভারতের বাজারে লঞ্চের আগেই ফাঁস হয়ে গেল Xiaomi 14-এর ক্যামেরা, ব্যাটারি এবং অন্যান্য মূল স্পেসিফিকেশন

ADVERTISEMENT

Xiaomi 14, শাওমি ১৩-এর উত্তরসূরি হিসেবে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে, যা ২০২২ সালের ডিসেম্বরে প্রকাশিত হয়েছিল। Xiaomi-এর আসন্ন ফ্ল্যাগশিপ স্মার্টফোনটি এখন একটি অঘোষিত Qualcomm Snapdragon SoC সহ লঞ্চ হওয়ার সম্ভাবনা রয়েছে। একটি গোপন সূত্রে, ক্যামেরা এবং স্টোরেজের বিশদ তথ্য সহ ফোনের আরও কয়েকটি মূল স্পেসিফিকেশনের ইঙ্গিত পাওয়া গিয়েছে। Xiaomi 13 Snapdragon 8 Gen 2 SoC প্রসেসর দ্বারা চালিত এবং ৬৭ ওয়াট তারযুক্ত এবং ৫০ ওয়াট ওয়্যারলেস ফাস্ট চার্জিং সমর্থন যুক্ত একটি ৪,৫০০mAh ব্যাটারি প্যাক সহ আসে।

ADVERTISEMENT

Xiaomi 14 ফাঁস হওয়া স্পেসিফিকেশন

প্রখ্যাত টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন দাবি করেছে যে, Xiaomi 14 Qualcomm Snapdragon 8 Gen 3 SoC প্রসেসর দ্বারা চালিত হবে। চিপসেটটি এখনও ঘোষণা করা হয়নি, তবে বর্তমান স্ন্যাপড্রাগন ৮ জেন ২ এর তুলনায় এটি একটি বড় আপগ্রেড হবে বলে আশা করা হচ্ছে। টিপস্টার আরও জানিয়েছেন, যে ফোনটি ৫১২ জিবি এবং ১ টিবি স্টোরেজ বিকল্পের সাথে লঞ্চ হতে পারে।

Xiaomi 14 ক্যামেরা (সম্ভাব্য)

এছাড়াও, টিপস্টার আরও জানায় যে Xiaomi 14-এ সম্ভবত একটি ৫০ মেগাপিক্সেল ১/১.২৮ ইঞ্চি প্রাথমিক সেন্সর থাকতে পারে, যা Xiaomi 13-এ ৫০ মেগাপিক্সেল ১/১.৪৯ ইঞ্চি সেন্সরের থেকে বড়। নতুন সেন্সরটি আশা করা হচ্ছে একটি মাঝারি-টেলিফটো লেন্স এবং একটি আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্সের সাথে আসবে। পূর্বের প্রতিবেদনে বলা হয়েছে যে Xiaomi 14 সম্ভবত ১১৫ মিমির ফোকাল দৈর্ঘ্যের সাথে ৫ গুণ বেশি ক্ষমতা যুক্ত অপটিক্যাল জুম সহ একটি পেরিস্কোপ জুম লেন্স সহ লঞ্চ হতে পারে।

Xiaomi 14-এর ব্যাটারি ও চার্জিং (সম্ভাব্য)

একই টিপস্টারের থেকে আরও জানা যায়, যে আসন্ন ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটটিতে একটি চারকোনা ক্যামেরা বলয় থাকবে, তবে এটি চারটি ক্যামেরা ইউনিট ধরে রাখার জন্য চারটি অংশে বিভক্ত হবে। চতুর্থ ক্যামেরা সম্পর্কে আর কোনো তথ্য নেই এই মুহূর্তে। Xiaomi 14 সিরিজে শাওমি ১৩-এর থেকেও বড় ব্যাটারি নিয়ে আসা হয়েছে বলে জানা গেছে। Xiaomi 14-এর বেস মডেলটি ৯০ ওয়াট ফাস্ট তারযুক্ত এবং ৫০ ওয়াট ওয়্যারলেস ফাস্ট চার্জিং সমর্থন সহ একটি ৪,৮৬০ mAh-এর ব্যাটারি প্যাক সহ আসবে বলে আশা করা হচ্ছে।

আরো পড়ুন