KTM-কে কেন Chapri Bike বলা হয়? জেনে নিন বিস্তারিত ভাবে

KTM : এত বিখ্যাত এই ব্র্যান্ডের অবস্থা আজ এমন কেন হল? কেনই বা এত ভালো ফিচার্স আর সাশ্রয়ী মূল্যের হওয়া সত্ত্বেও, কেউ কিনতে চাইছে না KTM? এই সমস্ত প্রশ্নের উত্তর আজ আপনারা আজকের প্রতিবেদনে পেয়ে যাবেন।

Chapri Bike KTM : KTM মোটরসাইকেল ডিজাইন ও শক্তির দিক থেকে দুর্দান্ত একটি মডেল। কিন্তু কিছু মানুষ এই কোম্পানির মোটরসাইকেলগুলিকে আজ ‘ছাপড়ি’ ভাবছে। কিন্তু কেন? এত বিখ্যাত এই ব্র্যান্ডের অবস্থা আজ এমন কেন হল? কেনই বা এত ভালো ফিচার্স আর সাশ্রয়ী মূল্যের হওয়া সত্ত্বেও, কেউ কিনতে চাইছে না KTM? এই সমস্ত প্রশ্নের উত্তর আজ আপনারা আজকের প্রতিবেদনে পেয়ে যাবেন।

Chapri Bike KTM

KTM-কে কেন Chapri Bike বলা হয়?

KTM মোটরসাইকেল মানেই আজ ‘ছাপড়ি’ (Chapri Bike) হয়ে গেছে অনেকের কাছে। এর পেছনে কোম্পানির হাতও কিন্তু কম নেই। আসলে কোম্পানির তরফ থেকে তাদের মোটরসাইকেলগুলিকে একটু বেশিই সহজলভ্য করা হয়েছিল। KTM কোম্পানির মোটরসাইকেল নিজের ডিজাইন আর দুর্দান্ত ক্ষমতার কারণে যুবকদের মধ্যে বেশ পপুলারিটি পেয়েছিল। যুবকদের মধ্যে পপুলার হওয়ার সাথে সাথেই শুরু হয়ে যায় ভুলভাল মার্কেটিং। যা কোম্পানি চেয়েও কন্ট্রোল করতে পারেনি।

আসলে বেশ কিছু সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার এই বাইক ব্যবহার করা শুরু করেন। আর নিজেদের ভিডিওতে দায়িত্বজ্ঞানহীনভাবে এই মোটরসাইকেল ব্যবহার করতে থাকেন। হেলমেট ছাড়া, উদ্ভট রঙের চুল সহ তাঁরা অদ্ভুত স্টান্ট করতেন সোশ্যাল মিডিয়াতে। এই ধরনের ভিডিও খুব কম সময়েই ভাইরাল হয়ে যেত। তাই ক্ষণিকের পপুলারিটি পেতে তাঁরা আরও বেশি করে এই ধরনের ভিডিও করতে থাকেন। এর ফলে সেই সমস্ত ইনফ্লুয়েন্সাররা পপুলারিটি পেলেও, KTM মোটরসাইকেলের মার্কেটিং খারাপ হয়ে যায়।

আরও পড়ুন : Ather 450 Apex : OLA S1-কে টেক্কা দিতে বাজারে এলো Ather 450 Apex, দেখুন দাম থেকে ফিচারস সবকিছু

বেশ কিছু জায়গায় অনৈতিক কাজের জন্যেও KTM ব্যবহার করছিল বেশ কিছু গ্রুপ। আসলে এই বাইকে দারুন স্পিড ধরার ক্ষমতা আছে। যে কারণে এই ধরনের অনৈতিক গ্রুপগুলি নিজেদের কাজ সেরে সহজেই পালিয়ে যেতে পারত। এই ধরনের বহু ভিডিও একসময় সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল। যার ফলে কোম্পানির নেগেটিভ পাবলিসিটি হয়ে যায়।

এই কারণে অনেকেই চাইছিলেন না নিজেদের ভাবমূর্তি নষ্ট করতে। তাই তাঁরা KTM বাইকের থেকে দূরত্ব তৈরি করে নিয়েছিলেন। এইসব ঘটনার পর অনেকেই এই মোটরসাইকেল গুলিকে ‘ছাপড়ি’র (Chapri Bike) নজরে দেখতে থাকেন। এই কোম্পানির বাইকে কিন্তু দুর্দান্ত শক্তি আর টর্ক সহ ইঞ্জিন ব্যবহার করা হয়েছিল। আর চালাতেও ভালো লাগতো বাইকারদের।

আরও পড়ুন : Kawasaki India-র বড়ো চমক! নতুন বছরে আসতে চলেছে ব্র্যান্ড নিউ 2টি বাইক, জেনে নিন বিস্তারিত ভাবে

অন্যান্য মোটরসাইকেলের তুলনায় এটি বেশ হালকা ছিল। কিন্তু এই দুর্দান্ত মোটরসাইকেল কয়েকটি ভিডিওর কারণে নেগেটিভ লাইমলাইটে চলে আসে। তাই এখন আর কেউ এই মোটরসাইকেল কিনতে চাইছেন না। আপনি কি সুযোগ পেলে KTM এর মোটরসাইকেল কিনবেন? এই প্রসঙ্গে আপনাদের মতামত আমাদের জানাতে ভুলবেন না।

আরো পড়ুন