ADVERTISEMENT

WhatsApp Voice Status: প্রিয়জনের উদ্দেশ্যে কি ভাবে ভয়েস স্ট্যাটাস দেবেন?

হোয়াটসঅ্যাপে আপনার নিজের ভয়েস ব্যাবহার করে স্ট্যাটাস আপডেট করার পদ্ধতি।

ADVERTISEMENT

WhatsApp তাঁর ইউজার জন্য “WhatsApp Voice Status” নামে এক দুর্দান্ত ফিচার এনেছে। এই ফিচার এর আগে আমরা সকলেই দেখেছি ফেসবুক বা হোয়াটসঅ্যাপের চ্যাট বক্সে। কিন্তু এই ফিচার এবার থেকে ব্যাবহার করা যাবে হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে। আপনি চাইলে আপনার প্রিয়জনের উদ্দেশ্যে স্ট্যাটাস উপডেট করতে পারবেন ভয়েস রেকর্ড এর সাহায্যে।

ADVERTISEMENT

WhatsApp Voice Status ফিচারটি এত জনপ্রিয় হওয়ার অন্যতম কারণ হল এর সুবিধা। মাত্র কয়েকটি ক্লিকের মাধ্যমে, ইউজাররা  তাদের পরিচিতির সাথে নিজের ভয়েস রেকর্ড করতে করে শেয়ার করতে পারবে। WhatsApp Voice Status ফিচারটি এতদিন Android ইউজারদের জন্য উপলব্ধ ছিল। কিন্তু এখন আইফোন ইউজাররাও এই পরিষেবা পাবে। 

হোয়াটসঅ্যাপের ভয়েস স্ট্যাটাস (WhatsApp Voice Status) ফিচারটি এন্ড-টু-এন্ড এনক্রিপ্টেড (end-to-end encrypted) হবে বলে কোম্পানি ঘোষণা করেছে আগেই। হোয়াটসঅ্যাপ তাদের ইউজারের অভিজ্ঞতা বাড়াতে ভয়েস স্ট্যাটাস ফিচারটি চালু করেছে। এই ফিচারের সাহায্যে ইউজাররা তাদের গাওয়া গান, কবিতা বা মনের ভাব প্রকাশ করতে পারবে।

WhatsApp Voice Status উপডেট করবেন কি করে ?

  • প্রথমে আপনার ডিভাইসে হোয়াটসঅ্যাপ অ্যাপটি ওপেন করুন।
  • এরপর স্ট্যাটাস সেকশনে যান এবং স্ক্রিনের নীচে ডানদিকে অবস্থিত পেন্সিল অপশনে ক্লিক করুন।
  • তারপর ভয়েস স্ট্যাটাস কার সঙ্গে শেয়ার করতে চাইছেন বেছে নিন।
  • রং পরিবর্তন করতে চাইলে স্ক্রিনের ডান দিকে উপরে পেইন্ট আইকনে ক্লিক করুন
  • এরপর আপনার ভয়েস স্ট্যাটাস রেকর্ড করতে মাইক্রোফোন আইকনটি প্রেস করে রাখুন।
  • অবশেষে আপনার ভয়েস রেকর্ড গয়ে গেলে শেয়ার করে দিন।
WhatsApp Voice Status: প্রিয়জনের উদ্দেশ্যে কি ভাবে ভয়েস স্ট্যাটাস দেবেন?

ছবি সৌজন্যে: WhatsApp

WhatsApp Voice Status – এই ফিচারে আপনি ৩০ সেকেন্ড পর্যন্ত ভয়েস রেকর্ড করতে পারবেন। এই ভয়েস রেকর্ডটি আপনি চাইলে আপনার সব পরিচিতদের দেখাতে পারেন আথবা সিঙ্গেল কাউকে বেছে নিতে পারেন। মনে রাখবেন, ছবি এবং ভিডিওর মতো, স্ট্যাটাসের মাধ্যমে শেয়ার করা ভয়েস নোটগুলিও ২৪ ঘন্টা অর্থাৎ ১ দিন পর ডিলিট হয়ে যাবে।

আরো পড়ুন