ADVERTISEMENT

ফের বড় আপডেট আনছে WhatsApp, ইউজাররা এখন ভিডিও মেসেজ পাঠাতে পারবেন

হোয়াটসঅ্যাপে আসতে চলেছে নতুন শর্ট ভিডিও মেসেজ ফিচার, কারা পাবেন এই সুবিধা?

ADVERTISEMENT

WhatsApp Big Update: জনপ্রিয় সোশাল মিডিয়া প্লাটফর্ম WhatsApp, ইউজারদের জন্য একের পর পর ফিচার এনে চলেছে। ইতিমধ্যেই WABetaInfo-র প্রতিদেবন অনুযায়ী, এই সংস্থা তাদের সর্বশেষ বিটা আপডেটে একটি নতুন ফিচার চালু করেছে, যার নাম ভিডিও মেসেজ (Video Message)। জানা যাচ্ছে, এই ফিচার iOS এবং Android উভয় ব্যবহারকারীদের জন্য উপলব্ধ।

ADVERTISEMENT

আরও জানা যাচ্ছে, এই ভিডিও মেসেজ গুলি এন্ড-টু-এন্ড এনক্রিপ্ট থাকবে, অর্থাৎ আপনি ছাড়া কোনও তৃতীয় ব্যাক্তি অ্যাক্সেস করতে পারবেনা। সদ্য লঞ্চ হওয়া এই ফিচার টেস্টফ্লাইট অ্যাপে iOS ২৩.১২.০.৭১ আপডেটের লেটেস্ট হোয়াটসঅ্যাপ বেটা এবং গুগল প্লে স্টোর থেকে Android ২.২৩.১৩.৪ আপডেটের হোয়াটসঅ্যাপ বেটা ভার্সনে উপলব্ধ।

WhatsApp-এ কীভাবে ভিডিও মেসেজ পাঠাবেন

হোয়াটসঅ্যাপে ভিডিও মেসেজ (Video Message) পাঠানো খুব সহজ। ভিডিও মেসেজ পাঠানোর পক্রিয়াটি ধাপে ধাপে দেওয়া হল।

  • প্রথমেই আপনার স্মার্টফোন থেকে আপ ওপেন করুন।
  • এরপর যেকোনো চ্যাট বক্স ওপেন করুন।
  • টাইপিং বারের ডানদিকে ভিডিও আইকনে প্রেস করুন।
  • ৬০ সেকেন্ডের মধ্যে ভিডিও রেকর্ড করুন এবং পাঠিয়ে দিন।

WABetaInfo-র রিপোর্ট অনুযায়ী জানা গিয়েছে যে, হোয়াটসঅ্যাপের নতুন অপশন মারফত সৃষ্ট ভিডিও মেসেজগুলি সেভ বা অন্য চ্যাটে ফরোয়ার্ড করা যাবেনা। অর্থাৎ এটি কিছুটা ‘ভিউ ওয়ান্স’ ফিচারের মত সীমাবদ্ধতা বজায় রাখবে। তবে ইউজাররা চাইলে স্ক্রিন রেকর্ডিংয়ের মাধ্যমে সেভ করতে পারেন। বর্তমানে এই পরিষেবা কিছু সংখ্যক ইউজাররা ব্যবহার করতে পারলেও, জানা যাচ্ছে আগামী কিছু দিনের মধ্যে সমস্ত Android এবং iOS ইউজাররা পাবে এই সুবিধা।

আরো পড়ুন