WhatsApp HD Photo : অ্যান্ড্রয়েড এবং আইওএস ইউজাররা এবার থেকে এইচডি ফটো পাঠাতে পারবে Whatsapp এর মাধ্যমে।

WhatsApp এর সাহায্যে এবার থেকে পাঠানো যাবে HD ফটো।

WhatsApp HD Photo: হোয়াটস্যাপ গুরুত্বপূর্ণ কয়েকটি ফিচারের উপর কাজ করছে, তাদের ইউজারের অভিজ্ঞতাকে আরো উন্নত করার জন্য। WABetaInfo তথ্য অনুযায়ী, WhatsApp ব্যবহারকারীরা এবার থেকে HD কোয়ালিটির ছবি পাঠাতে পারবে। তবে ইউজাররা এই ফিচারটি বড় আকারের ফটো পাঠানোর ক্ষেত্রে ব্যবহার করতে পারবে। বর্তমানে HD ফটো পাঠানোর ক্ষেত্রে হোয়াটস্যাপে ফটোকে কমপ্রেস পড়ে দিতো, ফলে স্বাভাবিকভাবেই এইচডি ফটো ফেটে যেত। কিন্তু এখন থেকে এই সমস্যার সম্মুখীন হতে হবে না ইউজারদের, কারণ  তারা এবার থেকে এইচডি ফটো পাঠাতে পারবেন  নির্দ্বিধায়। 

WhatsApp HD Photo পাঠানোর বৈশিষ্ট্য

WABetaInfo অনুসারে, হোয়াটসঅ্যাপে নির্দিষ্ট সংখ্যক ইউজার এই ফিচার ব্যবহার করতে পারবে, কারণ এই নতুন ফিচার বর্তমানে বিটা সংস্করণে উপলব্ধ। তবে জানা যাচ্ছে শীঘ্রই আরো ব্যবহারকারীদের জন্য রোল আউট করা হবে এই ফিচার।

এক্ষেত্রে এন্ড্রয়েড ইউজাররা গুগল প্লে স্টোর থেকে হোয়াটস্যাপের সর্বশেষ বিটা ভার্সন ডাউনলোড করে এই ফিচার ব্যবহার করতে পারবে এবং iOS ব্যবহারকারীরা TestFlight অ্যাপ থেকে হোয়াটস্যাপের সর্বশেষ বিটা ভার্সন ডাউনলোড করে HD ফটো পাঠাতে পারবে। 

 হোয়াটসঅ্যাপে এতদিন স্ট্যান্ডার্ড কোয়ালিটির ফটো পাঠানোর ক্ষেত্রে কোন বিকল্প ছিল না, ফলে আমাদের ডকুমেন্ট নামক বিকল্পটি ব্যবহার করতে হতো। নতুন ফিচারে ইউজাররা HD ফটো নামক একটি বিকল্প দেখতে পাবে, তবে বিকল্পটি শুধুমাত্র হাই-কোয়ালিটির ফটোগুলির জন্য উপলব্ধ। 

WhatsApp-এর এই ফিচার শুধমাত্র চ্যাট বক্সে মেসেজ পাঠানোর ক্ষেত্রে ব্যবহার করা যাবে। হাই-কোয়ালিটির ভিডিও বা স্ট্যাটাস আপডেটের সময় এই ফিচার উপলব্ধ নয়। মনে রাখতে হবে, HD কোয়ালিটির ফাইল পাঠানোর সময় এই বিকল্প দেখা যাবে। আরও জানা যাচ্ছে, ইউজারের পাঠানো ফটোতে এইচডি ট্যাগ থাকবে, ফলে বিপরিতে থাকা ব্যাক্তি বুঝতে পারবেন ফাইলটি অরিজিনাল বা হাই-কোয়ালিটির ফটো।

আরো পড়ুন