ADVERTISEMENT

লঞ্চ হচ্ছে Vespa GTV, ৩০০ সিসির এই বাইকে আর কি কি থাকছে জেনে নিন

মধ্যবিত্তের পছন্দের ব্র্যান্ড আবার তাদের নতুন মডেল নিয়ে হাজির বাজারে, লঞ্চ হচ্ছে Vespa GTV

ADVERTISEMENT

ভেসপা ভারতীয়দের খুবই পছন্দের একটি ব্র্যান্ড বিগত কয়েক দশক থেকেই । বর্তমানে এই টু-হুইলার নির্মাতা Piaggio সম্প্রতি তাদের নতুন স্কুটার Vespa GTV নিয়ে এসেছে। এই শক্তিশালী স্কুটারটিতে একটি ৩০০ সিসি ইঞ্জিন দেওয়া হয়েছে, যেটি একটি সিঙ্গেল সিলিন্ডার লিকুইড-কুলড ইঞ্জিন। এই স্কুটারের উল্লেখযোগ্য ও আকর্ষণীয় ব্যাপার হচ্ছে এর কালার অপশন। আসুন দেখে নেওয়া যাক বিস্তারিত।

ADVERTISEMENT

Vespa GTV: ইঞ্জিন

Vespa GTV ২৩.৪ bhp শক্তি এবং ২৬ Nm পিক টর্ক জেনারেট করে। এটি কোম্পানির রেট্রো লুক স্কুটার, যা বর্তমানে ইউরোপের বাজারে লঞ্চ করা হয়েছে। তবে, এটি ভারতীয় বাজারে কবে চালু করা হবে, সংস্থাটি এখনও সে সম্পর্কে কোনও তথ্য শেয়ার করেনি।

Vespa GTV: ফিচার্স

Vespa GTV-তে এলইডি লাইট দেওয়া হয়েছে। এই নতুন স্কুটারটি ম্যাট ব্ল্যাক ডিজাইন থিমের উপর ভিত্তি করে তৈরি। বিলাসবহুল স্কুটারটিতে অ্যালয় হুইল, এক্সজস্ট কভার, গ্র্যাব্রেইল, রিয়ারভিউ মিরর এবং ফুটরেস্ট ম্যাট ব্ল্যাক কালারে দেওয়া হয়েছে। এই স্কুটারে অ্যাডভান্স ফিচারগুলি থাকবে চাবিহীন স্টার্ট-স্টপ অপশন, ট্র্যাকশন কন্ট্রোল সিস্টেম, ABS এবং USB চার্জিং পোর্ট। এই স্কুটারে বর্তমানে দুটি রঙ দেওয়া হয়েছে।

এছাড়াও, কোম্পানি সম্প্রতি তাদের স্কুটার Vespa VXL 125 Dual Color লঞ্চ করেছে। Vespa VXL 125 এর প্রারম্ভিক মূল্য হবে ১,৪৯,২৭৮ টাকা (এক্স-শোরুম)। এতে ১২৪.৪৫ সিসির BS6 ইঞ্জিন রয়েছে এবং এটি ১০.১১Nm টর্ক জেনারেট করতে সক্ষম। এর সামনে ডিস্ক ব্রেক এবং পিছনে ড্রাম ব্রেক রয়েছে। স্কুটারটির সিটের উচ্চতা ৭৭০ মিমি। যার কারণে কম উচ্চতার লোকেরাও এটি সহজেই চালাতে পারে।

Vespa VXL 125 এর মোট ওজন ১১৫ কেজি এবং এটির ৭.৪ লিটার ফুয়েল ট্যাঙ্কের ক্ষমতা রয়েছে। এটি কোম্পানির রেট্রো স্টাইলের স্কুটার। এতে রয়েছে এলইডি হেডল্যাম্প, ইউএসবি চার্জার, ১০ ইঞ্চি চাকা, টিউবলেস টায়ার। এই শক্তিশালী স্কুটারটির সামনের দিকে সিঙ্গেল সাইড আর্ম সাসপেনশন এবং পিছনে হাইড্রোলিক মনোশক সাসপেনশন রয়েছে। যার কারণে খারাপ রাস্তায় রাইডারের ধাক্কা লাগার সম্ভাবনা নেই।

আরো পড়ুন