iQube ST : স্টাইলিশ লুক নিয়ে দুর্দান্ত পারফরমেন্স দিতে বাজারে আসছে TVS-এর নয়া ইলেকট্রিক স্কুটার, রইল ফিচারস

iQube ST : FAME ভর্তুকি হ্রাসের জন্য iQube ST ভারতে দেরিতে লঞ্চ হয়েছে। গতবছর TVS MotoSoul festival চলাকালীন কোম্পানির একজন কার্যকর্তা হিন্ট দিয়েছিলেন 2024 সালে iQube ST সামনে আসবে। যা এবার সত্যি প্রমাণিত হয়েছে।

iQube ST : একটি বিনিয়োগকারী কলে, TVS-এর CEO KN Radhakrishnan প্রকাশ করেছেন যে কোম্পানি গত ত্রৈমাসিকে 48 হাজার টি বৈদ্যুতিক Two Wheeler গাড়ি বিক্রি করেছে। যা তার আগের ত্রৈমাসিকে বিক্রি হওয়া 29 হাজার ইউনিটের থেকে বেশ খানিকটা বেশি৷ সেই একই কলে, তিনি এটাও প্রকাশ করেছেন যে কোম্পানি আগামী ত্রৈমাসিকে একটি নতুন বৈদ্যুতিক Two Wheeler লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে।

আরও পড়ুন : Royal Enfield Hunter 350 : সাশ্রয়ী মূল্যে পাবেন Royal Enfield-এর দুর্দান্ত এই বাইক, ফিচারস দেখে ফেলুন কিনে

iQube ST

এই আসন্ন EV মডেলটি কোন্ নির্দিষ্ট ব্র্যান্ডের অধীনে পড়বে তা জিজ্ঞাসা করা হলে, রাধাকৃষ্ণান এ সম্পর্কে নির্দিষ্ট করে কিছু বলেননি। তার পরিবর্তে পরিবর্তে কেবল দাবি করেছেন যে আসন্ন EV পণ্যটি গ্রাহকের চাহিদা পূরণ করবে। আসন্ন TVS EV সম্পর্কে বিশেষ কোনো তথ্য জানানো না হলেও, অবশেষে কোম্পানি iQube ST ভেরিয়েন্ট লঞ্চ করেছে। FAME ভর্তুকি হ্রাসের জন্য iQube ST ভারতে দেরিতে লঞ্চ হয়েছে। গতবছর TVS MotoSoul festival চলাকালীন কোম্পানির একজন কার্যকর্তা হিন্ট দিয়েছিলেন 2024 সালে iQube ST সামনে আসবে। যা এবার সত্যি প্রমাণিত হয়েছে।

আরও পড়ুন : Suzuki V-Strom : দুর্দান্ত লুকের পাশাপাশি রয়েছে মন মাতানো ফিচারস, বাজারে আসছে Suzuki-র নতুন বাইক

iQube ST-এর ফিচারস

iQube ST মডেলে 4.56kWh ব্যাটারি রয়েছে। যা 145 কিলোমিটার IDC রেঞ্জ দাবি করছে। 80 শতাংশ চার্জ হতে এই ব্যাটারির সময় নেয় 4 ঘন্টা 6 মিনিট। এই মডেলের সাথে গ্রাহকরা 950W চার্জার পেয়ে যাবেন। iQube এর একমাত্র 1.5kW ফাস্ট চার্জিং কেপেবিলিটি সহ ভেরিয়েন্ট হল ST। তবে hub mounted motor একই রয়ে গেছে। iQube ও iQube S ভেরিয়েন্টের সর্বোচ্চ গতি 78kph থেকে এই মোটর এর গতি অল্প একটু বেড়ে 82kph হয়েছে।

আরো পড়ুন