iQOO Neo 9 Pro : গ্লোবাল মার্কেটে আগুন লাগাতে মাঠে নামছে iQOO, আসছে নয়া স্মার্টফোন, দেখুন ফিচারস

iQOO Neo 9 Pro : সাংবাদিক বৈঠক ও সোশ্যাল মিডিয়ার মাধ্যমে iQOO 16 ই জানুয়ারি, মঙ্গলবার তার নতুন Neo সিরিজ লঞ্চ সম্পর্কে জানিয়েছে। এই নতুন হ্যান্ডসেট Amazon India র মাধ্যমে বিক্রি শুরু হবে। iQOO Neo 9 Pro এর ভারতীয় ভেরিয়েন্টে Snapdragon 8 Gen 2 SoC চিপসেট থাকবে।

ফেব্রুয়ারিতে ভারতে লঞ্চ হবে iQOO Neo 9 Pro। সাংবাদিক বৈঠক ও সোশ্যাল মিডিয়ার মাধ্যমে iQOO 16 ই জানুয়ারি, মঙ্গলবার তার নতুন Neo সিরিজ লঞ্চ সম্পর্কে জানিয়েছে। এই নতুন হ্যান্ডসেট Amazon India র মাধ্যমে বিক্রি শুরু হবে। iQOO Neo 9 Pro এর ভারতীয় ভেরিয়েন্টে Snapdragon 8 Gen 2 SoC চিপসেট থাকবে। 2023 এর ডিসেম্বরে iQOO Neo 9 Pro চীনে লঞ্চ হয়েছে। iQOO Neo 9 Pro এর চীনা ভেরিয়েন্ট MediaTek Dimensity চিপসেটে কাজ করে।

iQOO Neo 9 Pro

Vivo র সাব ব্র্যান্ড হল iQOO। iQOO 22 শে ফেব্রুয়ারি iQOO Neo 9 Pro ভারতে লঞ্চ করবে। লঞ্চের তারিখ কোম্পানি তার অফিসিয়াল ‘X’ হ্যান্ডেল ও সাংবাদিক বৈঠক মারফত জানিয়েছে। কোম্পানির তরফ থেকে আসন্ন হ্যান্ডসেটের টিজার শেয়ার করা হয়েছে। টিজার দেখে বোঝা যাচ্ছে, এই হ্যান্ডসেট Dual Tone Red ও White ডিজাইন সহ আসতে চলেছে। এছাড়া এতে Leather Finish থাকবে। এই মডেলের পিছন দিকে Dual Rear ক্যামেরা ইউনিট থাকবে।

আরও পড়ুন : Infinix GT 10 Pro : 108MP-র ঝ্যাকষ ক্যামেরা নিয়ে বাজারে আসছে GT 10 Pro, দেখুন ফিচারস

iQOO Neo 9 Pro-এর Feachers 

এরমধ্যে Amazon iQOO Neo 9 Pro এর জন্য নিবেদিত ওয়েবপেজ তৈরি করেছে। জানা যাচ্ছে, এই স্মার্টফোনে Snapdragon 8 Gen 2 SoC চিপসেট থাকবে। তবে চীনা ভেরিয়েন্টে MediaTek Dimensity 9300 চিপসেট ব্যবহার করা হয়েছে। ডিসেম্বরে এটি চীনে লঞ্চ হয়েছিল। এই মডেলের প্রারম্ভিক মূল্য CNY 2,999 অর্থাৎ প্রায় 35 হাজার টাকা। এই ভেরিয়েন্টে 12GB RAM ও 256GB ROM রয়েছে। তবে ভারতে এর মূল্য 40 হাজার টাকার নিচে হতে পারে।

আরও পড়ুন : OnePlus Nord 2T Pro : 12GB RAM ও 6000mAh ব্যাটারি নিয়ে বাজারে আসছে OnePlus-এর নতুন ফোন, রইল ফিচারস

iQOO Neo 9 Pro এর চীনা ভেরিয়েন্ট Android 14 Based FunTouch OS 14 সিস্টেমে কাজ করে। এতে 6.78 ইঞ্চ AMOLED ডিসপ্লে রয়েছে। যার রিফ্রেশ রেট 144Hz। এই মডেলে 16GB LPDDR5X RAM ও 1TB UFS 4.0 ইন্টারনাল স্টোরেজ রয়েছে। এই স্মার্টফোনে OIS সহ 50MP Sony IMX920 প্রাইমারি সেন্সর রয়েছে। এতে 120W ফাস্ট চার্জিং সাপোর্ট সহ 5,160mAh ব্যাটারি ক্যাপাসিটি রয়েছে

আরো পড়ুন