CSR 762 : শীঘ্রই বাজারে আসতে চলেছে Svitch Motocorp-এর ইলেকট্রিক বাইক, রইল ফিচারস

CSR 762 : এই সংস্থা তার স্টার্ট আপের জন্য 100 কোটি টাকার বেশি বিনিয়োগ করেছে। এই বিনিয়োগের মাধ্যমে CSR 762 মডেলটিকে স্ট্যান্ডার্ড কোয়ালিটি আর দুর্দান্ত পারফর্মেন্স অনুযায়ী বানানো হয়েছে। এই মডেলের ডিজাইন গুজরাটের বাঘের ওপর ভিত্তি করে তৈরি করা হয়েছে। এটি পুরোপুরি Make in India মডেল।

আহমেদাবাদের ইলেকট্রিক Two Wheeler গাড়ি স্টার্ট আপ কোম্পানি Svitch Motocorp তার ইলেকট্রিক বাইক CSR 762 ভারতীয় বাজারে লঞ্চ করেছে। এই স্টার্ট আপ কোম্পানি ঘোষণার 90 দিনেরও কম সময়ের মধ্যে তাদের প্রথম ইলেকট্রিক বাইক CSR 762 সামনে নিয়ে এসেছে।

CSR 762 : শীঘ্রই বাজারে আসতে চলেছে Svitch Motocorp-এর ইলেকট্রিক বাইক, রইল ফিচারস

Svitch Motocorp তাদের প্রথম ইলেকট্রিক মোটরসাইকেলের এক্স শোরুম মডেলের দাম রেখেছে 1 লাখ 90 হাজার টাকা। সূত্র অনুযায়ী, এই সংস্থা তার স্টার্ট আপের জন্য 100 কোটি টাকার বেশি বিনিয়োগ করেছে। এই বিনিয়োগের মাধ্যমে CSR 762 মডেলটিকে স্ট্যান্ডার্ড কোয়ালিটি আর দুর্দান্ত পারফর্মেন্স অনুযায়ী বানানো হয়েছে। এই মডেলের ডিজাইন গুজরাটের বাঘের ওপর ভিত্তি করে তৈরি করা হয়েছে। এটি পুরোপুরি Make In India মডেল।

CSR 762 এর বিস্তারিত তথ্য : 

কোম্পানি দাবি করেছে, CSR 762 তার সেগমেন্টের প্রথম এমন ইলেকট্রিক বাইক, যাতে Demi Fuel ট্যাংকের ভিতরে হেলমেট রাখার জায়গা রয়েছে। এই মডেল আপনারা তিনটি রংয়ের অপশনে পেয়ে যাবেন – Scarlet Red, Molten MercuryBlack Diamond

আরও পড়ুন : Kawasaki India-র বড়ো চমক! নতুন বছরে আসতে চলেছে ব্র্যান্ড নিউ 2টি বাইক, জেনে নিন বিস্তারিত ভাবে

এই বাইকে 3.6kWh lithium-ion Swapable ব্যাটারিকে 3kW মোটরের সাথে যুক্ত করা হয়েছে। যা 13.4bhp শক্তি ও 165Nm টর্ক উৎপাদন করে। এই ইলেকট্রিক মোটরসাইকেলের গতিবেগ প্রতি ঘন্টায় 120 কিলোমিটার। আর এই ইলেকট্রিক মোটরসাইকেলের রেঞ্জ সর্বাধিক 140 কিলোমিটার। এই মডেলে CCS ব্যাটারি চার্জার ব্যবহার করা হয়েছে।

আরও পড়ুন : Ather 450 Apex : OLA S1-কে টেক্কা দিতে বাজারে এলো Ather 450 Apex, দেখুন দাম থেকে ফিচারস সবকিছু

বাইকের ফুয়েল ট্যাঙ্কের জায়গায় 40 লিটারের বুট স্টোরেজ ব্যবহার করা হয়েছে। যা হেলমেট রাখার কাজে লাগবে। এই বাইকের Wheelbase 1,430mm আর ওজন 155 কিলোগ্রাম। এতে আপনারা 6টি রাইডিং মোড পেয়ে যাবেন। ব্রেকের জন্য রয়েছে 300 mm ও পিছনে 280 mm Rear Disc Brake সহ কোম্বি ব্রেকিং সেটআপ দেওয়া হয়েছে। এছাড়া এই মডেলে 5 ইঞ্চের TFT ইন্সট্রুমেন্ট কনসোল, 2 USB চার্জিং পোর্ট, মোবাইল হোল্ডার আর LED লাইটিং এর সুবিধা দেওয়া হয়েছে। এই মডেলে আপনারা লাক্সারি আর দুর্দান্ত এক্সপেরিয়েন্স পেয়ে যাবেন।

আরো পড়ুন