ADVERTISEMENT

Triumph Motorcycles লঞ্চ করলো তাদের Speed 400 ও Scrambler 400 X, রইলো বিস্তারিত

আন্তর্জাতিক বাজারের পাশাপাশি এবার ভারতেও লঞ্চ হল Triumph Speed 400 এবং Scrambler 400 X

ADVERTISEMENT

Triumph Motorcycles তাদের বহু প্রত্যাশিত দুটি মডেল স্পীড ৪০০ এবং স্ক্র্যাম্বলার ৪০০ এক্স ভারতের বাজারে লঞ্চ করলো। সংস্থাটি এই বাইক দুটি ইতিমধ্যেই বিশ্ববাজারে লঞ্চ করে ফেলেছে। দুটি বাইককেই একটি নতুন TR-সিরিজ ইঞ্জিনের সাথে বাজারে লঞ্চ করা হয়েছে। আসুন নতুন লঞ্চ হওয়া এই বাইক দুটি সম্পর্কে জেনে নেওয়া যাক বিশদে।

ADVERTISEMENT

Triumph Motorcycles-এর বাইক দুটির ইঞ্জিন

দুটি বাইককেই একটি নতুন TR-সিরিজ ইঞ্জিনের সাথে বাজারে লঞ্চ করা হয়েছে। এই ইঞ্জিনটি ৩৯৮.১৫ কিউবিক শক্তি সহ একটি ফুয়েল-ইনজেক্টেড, লিকুইড-কুলড সিঙ্গেল-সিলিন্ডার ইউনিটের আথে আসে। ইঞ্জিনটি ৮,০০০ rpm-এ ৩৯.৫ bhp শক্তি উৎপাদন করতে সক্ষম, সাথে ৬,৫০০ rpm-এ ৩৭.৫ Nm-এর পিক টর্ক আউটপুট উৎপন্ন করে। এটি স্লিপ-এন্ড-অ্যাসিস্ট ক্লাচ সহ একটি ৬ স্পীড গিয়ারবক্সের সাথে মিলিত হয়।

Triumph Motorcycles-এর বাইক দুটির ব্রেকিং সিস্টেম

টায়ার যে কোনো গাড়ির একটি গুরুত্বপূর্ণ অংশ। এমন পরিস্থিতিতে, যদি আমরা এই দুটি বাইকের টায়ারের কথা বলি, তাহলে Speed 400 এর সামনে এবং পিছনে ১৭ ইঞ্চি অ্যালয় হুইল দেওয়া হয়েছে। অন্যদিকে, Scrambler 400 X দুটি আলাদা মাপের টায়ার সহ আসবে। এর সামনের অ্যালয় হবে ১৯ ইঞ্চি এবং পিছনের টায়ার ১৭ ইঞ্চি। নিরাপত্তার জন্য, দুটি মোটরসাইকেলেই পেছনের ডিস্ক ব্রেক রয়েছে। এই ডিস্কগুলির পরিমাপ ২৩০মিমি।

Triumph Motorcycles-এর বাইক দুটির দাম ও কালার অপশন

দামের বিষয়ে কথা বললে, Speed 400-এর দাম হতে পারে ২.৯ লক্ষ টাকা এবং Scrambler 400X-এর দাম হতে পারে ৩.২ লক্ষ টাকা (এক্স-শোরুম)।  আপাতত কোম্পানির পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে এর দাম সম্পর্কে কিছু জানানো হয়নি। লঞ্চের পর সঠিক দাম জানা যাবে।

দুটি মোটরসাইকেল তিনটি ভিন্ন রঙের বিকল্পে পাওয়া যাবে। স্পীড ৪০০ ফ্যান্টম ব্ল্যাকের সাথে কার্নিভাল রেড, স্টর্ম গ্রে সহ ক্যাপেটিয়ান ব্লু এবং স্টর্ম গ্রে সহ ফ্যান্টম ব্ল্যাক কালারে আসবে। অন্যদিকে, স্ক্র্যাম্বলার ৪০০ এক্স ম্যাট খাকি গ্রিনের সাথে ফিউশন হোয়াইট, কার্নিভাল রেডের সাথে ফ্যান্টম ব্ল্যাক এবং ফ্যান্টম ব্ল্যাকের সাথে সিলভার আইস কালারের সাথে আসবে।

আরো পড়ুন