Electric Two Wheeler : OLA, Arther থেকে Bajaj, একনজরে দেখুন 2023-এর বেস্ট 4টি স্কুটার

এই বছর একাধিক EV লঞ্চ হয়েছে। যেগুলির মধ্যে থেকে বেশিরভাগই Two Wheeler। আর এমনই কয়েকটি Electric Two Wheeler-এর কথা আপনাদের জানাবো।

Electric Two Wheeler : পেট্রোল ও ডিজেলের উর্ধ্বমুখী দাম ও পরিবেশ দূষণ সহ অন্যান্য কারণে বহু মানুষ এখন ইলেকট্রিক গাড়ির দিকে ঝুঁকেছে। এই বছর একাধিক EV লঞ্চ হয়েছে। যেগুলির মধ্যে থেকে বেশিরভাগই Two Wheeler। আর এমনই কয়েকটি Electric Two Wheeler-এর কথা আপনাদের বলব।

Electric Two Wheeler

Electric Two-Wheelers : দেখে নিন 2023-এর বেস্ট 4টি ইলেকট্রিক স্কুটার 

Ultraviolette F77 Space Edition : এই বাইকের এক্স শোরুম মডেলের দাম 5 লাখ 60 হাজার টাকা। এই ইলেকট্রিক বাইকে 10 kWh ব্যাটারি রয়েছে। যা 40 bhp ও 100 Nm টর্ক তৈরি করে। মাত্র 2.9 সেকেন্ডে এই ইলেকট্রিক বাইক 0 থেকে 100 km/h গতি তুলতে পারে। এই ইলেকট্রিক বাইকের রেঞ্জ 307 কিলোমিটার।

আরও পড়ুন : Triumph Speed 400 : বাজেট কম হলেও নেই চিন্তা! সস্তায় পাবেন Triumph Speed 400, অফার চলবে এইদিন পর্যন্ত

Bajaj Chetak Urbane : Chetak এর নতুন ভার্সন হল Bajaj Chetak Urbane। এই ইলেকট্রিক স্কুটারের এক্স শোরুম মডেলের দাম 1 লাখ 15 হাজার টাকা। যারা ভালো পারফর্মেন্স আর বেশি ফিচার চান, তাদের জন্য এটি খুব ভালো একটি অপশন। এতে 2.9 kWh ব্যাটারি রয়েছে। এই স্কুটারের IDC certified range 113 কিলোমিটার। এই স্কুটারের সর্বোচ্চ গতি প্রতি ঘন্টায় 63 কিলোমিটার। এতে কেবলমাত্র ‘ECO’ রাইডিং মোড রয়েছে। TecPac এই মডেলের সর্বোচ্চ গতি প্রতি ঘন্টায় 73 কিলোমিটার পর্যন্ত বাড়াতে পারে। TecPac ইন্সটল করলে আপনারা এই স্কুটার Eco আর Sport রাইডিং মোড পেয়ে যাবেন। এছাড়া থাকবে Reverse Mode ও Smartphone Connectivity। এই স্কুটারে Circular LED headlight, floorboard, Single piece seat ইত্যাদি রয়েছে। এটি আপনারা Cyber White, Matte Coarse Grey, Brooklyn Black, Indigo Metalic রঙে পেয়ে যাবেন।

Ather 450S : Arther 450 সিরিজে 450X আর 450S মডেল রয়েছে। Arther 450S এই সিরিজের entry level scooter। এই স্কুটারের এক্স শোরুম মডেলের দাম 1 লাখ 30 হাজার টাকা। এতে 2.9 kWh battery pack রয়েছে। এই মডেলের certified range 115 কিলোমিটার। মাত্র 3.9 সেকেন্ডে এটি 0 থেকে 40 কিলোমিটার গতি তুলতে পারে। এই স্কুটার এর সাথে 350W চার্জার রয়েছে। এই মডেল সম্পূর্ণ চার্জ হতে সময় নেয় 8 ঘন্টা 30 মিনিট।

আরও পড়ুন : Bike Tips : শীতে স্টার্ট নিচ্ছে না বাইক? অবশ্যই করুন এই কাজ, ফল পাবেন হাতেনাতে

Ola S1 X : 2023 এর আগস্ট মাসে Ola তাদের নতুন স্কুটার S1 X লঞ্চ করেছে। এই স্কুটারের এক্স শোরুম মডেলের দাম শুরু হচ্ছে 90 হাজার টাকা থেকে। এই স্কুটারে 2 kWh ব্যাটারি প্যাক রয়েছে। এই স্কুটারের base model এর সর্বোচ্চ গতি প্রতি ঘন্টায় 85 কিলোমিটার। এটির IDC claimed range হল 91 কিলোমিটার।

আরো পড়ুন