Tesla in India: দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে ভারতে আসছে টেসলা! আর কি জানা যাচ্ছে?

আজ নিউইয়র্কে প্রধানমন্ত্রী Narendra Modi-র সঙ্গে সাক্ষাতের পর, এ কথা নিশ্চিত করলেন ইলন মাস্ক।

দীর্ঘদিন ধরে Tesla-র ভারতে আগমন নিয়ে জল্পনা ছিল তুঙ্গে। তবে এ নিয়ে মুখ খুললেন স্বয়ং ধনকুবের ইলন মাস্ক (Elon Musk)। দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) মার্কিন সফরে গিয়েছেন তিনদিনের জন্য। সেখানেই সাক্ষাৎ হয়েছে ট্যুইটারের সিও ইলন মাস্কের সঙ্গে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাথে বৈঠকের এই সুখবর শোনা গেল। 

খুব শীঘ্রই ভারতীয় বাজারে দেখা যেতে পারে Tesla

নরেন্দ্র মোদির (Narendra Modi) সঙ্গে সাক্ষাতের পর, টেসলার সিইও জানিয়েছেন আগামী বছর ভারতে (India) তিনি ভারতে আসছেন। টেসলা সংস্থার ব্যবসা ভারতের বাজারে শুরু করাতেই তাঁর এই সফর হতে চলেছে। টেসলা সংস্থার আধিকারিকদের একটি দল গত মাসেই ভারতে এসেছিলেন। তিনি জানিয়েছেন,  ভারতে টেসলার (Tesla) ব্যবসা নিয়েও বেশ আশাবাদী তিনি। 

তিনি আরও জানিয়েছেন, কোন দেশে ব্যাবসা শুরু করতে গেলে সেই দেশের আইন অনুসরণ করতে আমরা ভালো পারি। তাই ভারতীয় সংবিধানের সংশোধিত তথ্যপ্রযুক্তি আইন মেনেই আগামীদিনে কাজ করবেন এ কথা স্পষ্ট জানিয়েছেন। তিনি জানিয়েছেন আগামী দিনে টারলিঙ্ক স্যাটেলাইট ইন্টারনেট পরিষেবাও নিয়ে আসতে চান ভারতে। 

বৈঠকের পর ভারতে (India) টেসলা সম্পর্কে জিজ্ঞেস করা হলে, তিনি জানিয়েছেন আমরা সময়ের আগে কোন ঘোষণা করতে চাই না। তবে তিনি আস্থা প্রকাশ করেছেন যে টেসলা (Tesla) যত তাড়াতাড়ি সম্ভব ভারতে উপস্থিত হবে। নরেন্দ্র মোদীর (Narendra Modi) প্রশংসা করে বলেছেন যে তিনি “সত্যিই ভারতের বিষয়ে চিন্তা করেন এছারাও তিনি বলেন, আমি মোদির ভক্ত।

মাস্ক আরও উল্লেখ করেছেন যে প্রধানমন্ত্রী বহু বছর আগে ক্যালিফোর্নিয়ার একটি টেসলা কারখানা পরিদর্শন করেছিলেন। প্রধানমন্ত্রী এর আগে 2015 সালে ক্যালিফোর্নিয়ার ফ্রিমন্টে টেসলা মোটরস কারখানা পরিদর্শনের সময় মাস্কের সাথে দেখাও করেছিলেন।

আরো পড়ুন