এক চার্জে ৫০০ কিলমিটার পর্যন্ত চলবে, বছরের শুরুতে বাজারে আসতে পারে Tata Curve SUV, জেনে নিন কত দাম

টাটা কার্ভ কনসেপ্ট ভিত্তিক কুপ এসইউভি বহুদিন ধরে ভারতীয় রাস্তায় পরীক্ষা করা হচ্ছে। এটি ২০২৪ সালের প্রথম দিকে বাজারে আসবে বলে আশা করা হচ্ছে। কুপ এসইউভি ডিজাইন থাকা সত্ত্বেও, এই গাড়িটি ক্রেটা, কিয়া সেলটস এবং মারুতি সুজুকি গ্র্যান্ড ভিটারা এর মতো গাড়ির সঙ্গে প্রতিযোগিতা করবে।

কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে যে কার্ভ এসইউভিই প্রথম বাজারে আসবে একটি বৈদ্যুতিক পাওয়ারট্রেন। যদিও এর অফিসিয়াল স্পেসিফিকেশন এখনও প্রকাশ করা হয়নি। তবে জানা যাচ্ছে যে এই ব্যাটারি চালিত গাড়িতে ১.২ লিটার টার্বোচার্জড পেট্রোল ইঞ্জিন থাকবে। 

আরও জানা যাচ্ছে যে এটিকে একটি হাই সেগমেন্ট এসইউভি মডেল হিসাবে ডিজাইন করা হবে, যার এক ফুল চার্জে ৫০০ কিলোমিটার পর্যন্ত রেঞ্জ থাকতে পারে। এছাড়াও এই গাড়িতে অ্যাডভান্সড ড্রাইভার অ্যাসিস্ট সিস্টেম (ADAS) পাওয়ার সম্ভাবনা রয়েছে।

কার্ভ এসইউভিতে ১০.২৫ ইঞ্চি ডিজিটাল ড্রাইভার ডিসপ্লে, ১২.৩ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, অটোমেটিক সানরুফ, ৩৬০ ডিগ্রি ক্যামেরা সহ বেশ কয়েকটি উন্নত বৈশিষ্ট্যের সাথে সজ্জিত হবে বলে আশা করা হচ্ছে। এছাড়াও রিভার্স পার্কিং সেন্সর এবং ৬ টি এয়ারব্যাগ থাকতে পারে বলে আশা করা যাচ্ছে।

এই গাড়িটি কনসেপ্ট মডেলের মতো ডিজাইন থাকবে বলে আশা করা হচ্ছে। মূল ডিজাইনরিত মধ্যে রয়েছে স্প্লিট সেটআপ সহ এলইডি হেডল্যাম্প, অ্যালয় হুইল, একটি কুপ স্টাইলের ছাদ, ফ্লাশ টাইপের দরজার হাতল এবং এলইডি টেল ল্যাম্প। যদিও এর দাম এখনও ঘোষণা করা হয়নি, তবে এর এন্ট্রি-লেভেল ভেরিয়েন্টের দাম ২০ লক্ষ টাকা থেকে শুরু হবে বলে আশা করা হচ্ছে।

আরো পড়ুন