Upcoming Maruti Suzuki Cars : চব্বিশে Maruti-র ধামাকা! বাজারে আসছে 3টি দুর্দান্ত গাড়ি

নতুন বছরে বাজার কাঁপাতে প্রস্তুত Maruti Suzuki, আসতে চলেছে একাধিক নতুন গাড়ি। জেনে নিন বিস্তারিত ভাবে।

Upcoming Maruti Suzuki Cars : Maruti Suzuki, ভারতীয় 4-হুইলার দুনিয়ায় এক নামী ও জনপ্রিয় কোম্পানি। এই বিখ্যাত সংস্থাটি ভারতীয় বাজারে 3টি নতুন গাড়ি লঞ্চ করার জন্য প্রস্তুতি নিচ্ছে। যার মধ্যে একটি হল ইলেকট্রিক SUV। বর্তমানে ইলেকট্রিক গাড়ির চাহিদার কথা মাথায় রেখেই, বাজারে নতুন ইলেকট্রিক মডেলের লঞ্চ হবে। এর পাশাপাশি, একটি নতুন মডেল eVX লঞ্চ হওয়ার জন্য প্রস্তুত হচ্ছে। সাথে আরো কয়েকটি মডেল বাজারে আসতে চলেছে। সেগুলি হলো- 4th জেনারেশনের Swift এবং Dzire

Upcoming Maruti Suzuki Cars

উল্লেখযোগ্য, ব্র্যান্ড নিউ eVX হবে এই কোম্পানির প্রথম লঞ্চ হওয়া ইলেকট্রিক SUV। পাশাপাশি অন্য 2টি মডেলকে আপগ্রেড করা হবে। আসুন, জেনে নেওয়া যাক Upcoming Maruti Suzuki Cars-এর বিষয়ে বিস্তারিত ভাবে।

Upcoming Maruti Suzuki Cars : দেখুন কোন কোন গাড়ি আসতে চলেছে 2024-এ 

2024 Maruti Suzuki Swift : Upcoming Maruti Suzuki Cars এর কথা বলতে গেলে প্রথমের বলতে হবে Swift 2024 এর বিষয়ে। Maruti Suzuki Stable-এর সবথেকে জনপ্রিয়তম হ্যাচব্যাকস হল, Swift। এই মডেলের নতুন আপডেটেড ভারসান বাজারে লঞ্চের জন্য প্রস্তুতি নিচ্ছে। এই বিশেষ খবর শুধুমাত্র Maruti Suzuki এর ভক্তদের জন্য না, সমস্ত 4-হুইলার প্রেমীদের উত্তেজনার চরমে পৌঁছাবে। আশা করা যায়, আগামী বছর 2024-এর শুরুর দিকেই ভারতীয় মার্কেটে ধামাকাদার এন্ট্রি নেবে। সম্প্রতি, টকিয়ো মোটর শোতে ব্র্যান্ড নিউ Swift এর 4th-জেনারেশনকে সবার সামনে আনা হয়।

আরও পড়ুন : Maruti Suzuki Ertiga MPV : দুর্ধর্ষ লুকের সাথেই পাবেন 26 KM-এর দুর্দান্ত মাইলেজ, দেখে নিন ফিচারস

সেই সুত্র থেকে জানা যায়, এটি একটি নতুন ডিজাইনের সুইফট। এতে আছে সৌখিন ডিজাইনের গ্রিল, শারপার হেডল্যাম্পস, রিভাইসড বাম্পারস, এবং একটি নতুন সেটের alloy হুইলস। গাড়ির ভিতরে বিশেষ পরিবর্তন করা হয়েছে, যেমন- একটি ফ্লটিং টাচস্ক্রিন ইনফোটেইনমেনট সিস্টেম এবং AC ফাংশানের জন্য একটি আপডেটেড কনসোল।

এই ব্র্যান্ড নিউ 2024 Swift এ আছে, একটি আপগ্রেডেড 1.2-লিটার, 3-সিলিন্ডার এবং ন্যাচারেলি অ্যাসপিরেটেড পেট্রোল ইঞ্জিন। প্রসঙ্গত, এই নতুন ধরনের আপডেটেড ফিচার সহ নতুন Swift এর দেশীয় মার্কেটে দাম হতে পারে আনুমানিক 6 লাখ থেকে 9 লাখ পর্যন্ত। সাথে আরো একটি আকর্ষণীয় উপাদান নতুন মডেলে যোগ হতে পারে। প্রচলিত পেট্রোল পাওয়ারট্রেনের পরিবর্তে একটি পাওয়ারফুল হাইব্রিড পাওয়ারট্রেন যুক্ত থাকতে পারে।

আরও পড়ুন : Maruti Suzuki থেকে Tata Motors, নতুন বছরে দাম বাড়তে চলেছে এই কোম্পানিগুলির গাড়ির

Maruti Suzuki eVX : Maruti Suzuki eVX হল কোম্পানির একটি ইলেকট্রিক SUV। এই নতুন মডেল বাজারে আসতে চলেছে 2025 সালে। এটি একটি মাঝারি আকারের SUV। Suzuki eVX এ আছে ইউনিক LED হেডলাইট। গাড়ির ভেতরের দিকে একটি 360- ডিগ্রি ক্যামেরা, একটি বড় ইনফোটেইনমেনট ডিসপ্লে এবং একটি নতুন স্টিয়ারিং হুইল সাথে ADAS টেকনোলজি যোগ করা হতে পারে।

Maruti Suzuki eVX, এ 2টি ব্যাটারি প্যাকের অপশান থাকবে সম্ভবত। বেস ভার্সনের জন্য একটি 48kWh ইউনিট এবং একটি হায়ার-স্পেক ভার্সনের জন্য 60kWh।

আরও পড়ুন : Maruti Suzuki থেকে Tata Motors, নতুন বছরে দাম বাড়তে চলেছে এই কোম্পানিগুলির গাড়ির

New Maruti Suzuki Dzire : 2024 সালে Maruti Suzuki Dzire এর 4th-জেনারেশন মার্কেটে আসবে। সুত্র অনুযায়ী, প্রতিযোগী মডেল Swift লঞ্চের পাশাপাশি এই মডেল লঞ্চ করবে। নিউ Dzire এ থাকবে একটি 1.2-লিটার ও 3-সিলিন্ডার পেট্রোল ইঞ্জিন। গাড়ির ভেতরের এবং বাইরের ডিজাইনের মধ্যেও নানান আপডেট দেখা যাবে। প্রত্যাশিত, এক্স-শোরুম অনুযায়ী Maruti Suzuki Dzire এর দাম 7 লাখ থেকে 9.5 লাখ টাকা পর্যন্ত।

আরো পড়ুন