Skoda Enyaq iV : ভারতের বাজারে এন্ট্রি নিতে চলেছে Skoda Enyaq iV, থাকবে মন মাতানো ফিচারস, দেখে নিন

Skoda Enyaq iV : Skoda Enyaq iV 2022 সালে বিশ্বব্যাপী আত্মপ্রকাশ করেছিল এবং বেশ কিছু সময় ধরে ভারতীয় বাজারে খ্যাতি লাভ করেছে। Bharat Mobility Expo 2024-এ এর আগমন FY2024 এর শেষ ত্রৈমাসিকে মডেলটি সবার সামনে আসতে চলছে।

Skoda Enyaq iV : Skoda Auto Volkswagen India Private Ltd. (SAVWIPL) আসন্ন Bharat Mobility Expo 2024-এ অংশগ্রহণ করবে। গ্রুপ ব্র্যান্ড শো -তে Internal Combustion এবং Electric Vehicle উভয়ই প্রদর্শন করার পরিকল্পনা করেছে। এই সংস্থা নিশ্চিত করেছে যে VW গ্রুপের বেশ কয়েকটি ব্র্যান্ড এদিন উপস্থিত থাকবে এবং Skoda Auto India ইভেন্টের উদ্বোধনী সংস্করণে Enyaq iV বৈদ্যুতিক SUV উন্মোচন করবে। 2024 Bharat Mobility Expo 1লা ফেব্রুয়ারি থেকে 3রা ফেব্রুয়ারির মধ্যে প্রগতি ময়দান, নয়াদিল্লিতে হতে চলেছে৷

Skoda Enyaq iV

Skoda Enyaq iV 2022 সালে বিশ্বব্যাপী আত্মপ্রকাশ করেছিল এবং বেশ কিছু সময় ধরে ভারতীয় বাজারে খ্যাতি লাভ করেছে। Bharat Mobility Expo 2024-এ এর আগমন FY2024 এর শেষ ত্রৈমাসিকে মডেলটি সবার সামনে আসতে চলছে। ব্র্যান্ডের তরফ থেকে এই মর্মে পূর্বে প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল। চলতি বছরের এপ্রিলের আগে এটি লঞ্চ হওয়ার সম্ভাবনা রয়েছে। Skoda Enyaq iV ভারতে Czech গাড়ি নির্মাণের নতুন ফ্ল্যাগশিপ হতে চলেছে।

আরও পড়ুন : Maruti Suzuki Hustler : Exter ও Punch-কে টেক্কা দেবে Maruti Suzuki-র এই গাড়ি, দেখুন ফিচারস

এই বৈদ্যুতিক SUV Kodiaq-এর থেকে সামান্য ছোট। Enyaq iV 80x ভেরিয়েন্টে 77 kWh ব্যাটারি প্যাক এবং ডুয়েল বৈদ্যুতিক মোটর দ্বারা চালিত হবে বলে মনে করা হচ্ছে। এই গাড়ির প্রতিটি অ্যাক্সেলে 261 bhp-এর সম্মিলিত আউটপুটের জন্য টিউন করা হয়েছে। ইলেকট্রিক SUV একবার চার্জে 513 কিমি (WLTP সাইকেল) পথ যেতে পারে। এর সাথে 125 kW পর্যন্ত DC ফাস্ট চার্জিং সাপোর্ট রয়েছে।

অন্যান্য বৈশিষ্ট্যের সাথে Advanced Driver Assistance System (ADAS), 360-ডিগ্রি ক্যামেরা, ইন্সট্রুমেন্ট কনসোলের জন্য ডিজিটাল স্ক্রিন এবং কেবিনে ইনফোটেইনমেন্ট সিস্টেম ইত্যাদি অন্তর্ভুক্ত থাকবে। Skoda Enyaq iV Volkswagen ID-র সাথে স্পেস শেয়ার করতে পারে।

আরও পড়ুন : Toyota Rumion : Ertiga-কে টেক্কা দেবে Toyota-র এই SUV, লুক দেখে চমকে উঠবেন

Skoda Enyaq iV প্রাথমিকভাবে Completely Built Unit (CBU) হিসাবে ভারতে আসবে। বৈদ্যুতিক SUV Kia EV6, Hyundai Ioniq 5 ইত্যাদির মতো বৈশিষ্ট্য থাকতে পারে। Enyaq iV ছাড়াও SAVWIPL ইতালীয় ব্র্যান্ডের প্রথম হাইব্রিড গাড়ি Lamborghini Revuelto প্রদর্শন করবে বলে আশা করা হচ্ছে।

আরো পড়ুন