Samsung M13 5G : বাজেট ফোনে দুর্দান্ত আপডেট নিয়ে হাজির Samsung, দেখে নিন

Samsung new upgrade : Samsung এবার তার স্মার্টফোনে Android 14 আর One UI 6.0 সিস্টেম আপডেট করতে চলেছে। এই আপডেট আপনারা Samsung এর বাজেট ফ্রেন্ডলি মডেল Galaxy M13 5G দেখতে পেয়ে যাবেন। কিভাবে আপগ্রেড করবেন Samsung Galaxy M13 5G? জেনে নিন বিস্তারিত।

চলে এসেছে Samsung-এর নতুন আপডেট। Samsung এবার তার স্মার্টফোনে Android 14 আর One UI 6.0 সিস্টেম আপডেট করতে চলেছে। এই আপডেট আপনারা Samsung-এর বাজেট ফ্রেন্ডলি মডেল Galaxy M13 5G দেখতে পেয়ে যাবেন। এই আপডেট সবার প্রথমে ভারতীয় ব্যবহারকারীরা পাবেন। এতে বেশ কিছু অ্যাপের উন্নতি হবে বলেই মনে করা হচ্ছে।

Settings ব্যবহার করার জন্য ব্যবহারকারীরা Quick Panel পেয়ে যাবেন। চ্যাটিং আরো মজাদার করার জন্য থাকবে নতুন Emoji Library। এছাড়া যুক্ত করা হবে Modern Default Font। এই আপডেটের মাধ্যমে মিডিয়া প্লেয়ারে নতুন Dynamic অ্যানিমেশনের মেকওভার যুক্ত হবে। আর Lock Screen ও Clock Widget সবকিছুই বিভিন্ন সাইজ, স্টাইল ও প্লেসমেন্টে Personalize করার অপশন পেয়ে যাবেন ব্যবহারকারীরা। Samsung-এর Stock App, যেমন – গ্যালারি, ইন্টারনেট, ফোন, রিমাইন্ডার ও মেসেজ এর মত অ্যাপগুলি নতুন রিফ্রেশ লুক পাবে।

আরও পড়ুন : Nubia Red Magic 9 Pro : ভুলেও করবেন না দেরি, আজই বুক করুন Nubia-র এই ফোন আর পেয়ে যান দুর্দান্ত ডিসকাউন্ট

এমনকি বেশ কিছু অ্যাপ থেকে ‘Samsung‘-এর ব্র্যান্ডিং তুলে দেওয়া হচ্ছে। এর ফলে সেই অ্যাপগুলি আরো পরিষ্কার লুক পাবে। এবার থেকে ফটো এডিটিং হবে আরও সহজ। এবার থেকে ফটো এডিট করার জন্য সহজতর নেভিগেট কন্ট্রোল যুক্ত করা হচ্ছে। আর ভিডিও এডিট করার জন্য থাকবে ‘Studio‘ নামের এডিটর। লঞ্চের পর থেকে এটা হবে Samsung Galaxy M13 5G-র দ্বিতীয় বড় আপডেট। লঞ্চের সময় Android 12 সিস্টেমে কাজ করতো এই স্মার্টফোন। এরপর গত বছর Android 13 এ আপগ্রেড হয় এই মডেল। আর এই বছর Galaxy M13 5G Android 14 সিস্টেমে আপগ্রেড হবে। আরো দুটি বড় আপডেট পাবে এই ফোন। তারপরেই এটি Android 16 সিস্টেমে কাজ করবে।

কিভাবে আপগ্রেড করবেন Samsung M13 5G ?

এই স্মার্টফোনটি আপগ্রেড করার জন্য Settings থেকে আপনাদের Software Update অপশনে যেতে হবে। আর তারপর Download And Install অপশনে ক্লিক করলেই হয়ে যাবে।

আরও পড়ুন : Vivo V2314DA : শীঘ্রই বাজারে আসছে Vivo-র নয়া স্মার্টফোন, থাকবে 120W-এর ফাস্ট চার্জিং সাপোর্ট

Samsung M13 5G-র স্পেসিফিকেশন :

Samsung Galaxy M13 5G-তে 6.6 ইঞ্চ LCD Full HD+ ডিসপ্লে রয়েছে। এতে রয়েছে Exynos 850 SoC Processor। এই মডেলে রয়েছে 15W চার্জিং সাপোর্ট সহ 5,000mAh ব্যাটারি ক্যাপাসিটি। আর রয়েছে 50MP+5MP+2MP ব্যাক ক্যামেরা। সেলফি তোলার জন্য রয়েছে 8MP ফ্রন্ট ক্যামেরা।

আরো পড়ুন