Samsung Galaxy Tab S9 সিরিজ লঞ্চ হল S Pen-এর সাথে, দেখুন বিস্তারিত

আবারও ট্যাবলেট সেগমেন্টে সর্বসেরা ডিভাইস নিয়ে হাজির Samsung, দেখে নিন নতুন এই ট্যাবের বিস্তারিত

Samsung Galaxy Tab S9 : কোম্পানি দক্ষিণ কোরিয়ায় তার Galaxy Unpacked 2023 ইভেন্টের মাধ্যমে তিনটি মডেল সমন্বিত তার নতুন Galaxy Tab S9 সিরিজ উন্মোচন করেছে। নতুন প্রজন্মের ফোল্ডেবল ফোনের পাশাপাশি, এই সিরিজের অন্তর্ভুক্ত মডেলগুলি হল যথাক্রমে Samsung Galaxy Tab S9, S9+ এবং S9 Ultra। উল্লেখ্য, S9 Ultra মডেলেটি Dynamic AMOLED 2X ডিসপ্লে এবং Qualcomm Snapdragon 8 Gen 2 প্রসেসরের সাথে বাজারে আসতে চলেছে। আসুন দেখে নেওয়া যাক বিস্তারিত।

Samsung Galaxy Tab S9 : কালার ও স্ক্রীন সাইজ

Samsung Galaxy Tab S9 সিরিজ দুটি রঙে আসে- বেইজ এবং গ্রাফাইট। এছাড়াও এই সিরিজের মডেলগুলিতে আলাদা আলাদা তিনটি আকার রয়েছে, যথা ট্যাব S9 আল্ট্রা-তে ১৪.৬ ইঞ্চি, ট্যাব S9+-এ ১২.৪ ইঞ্চি এবং ট্যাব S9-এ ১১ ইঞ্চি। স্যামসাং ৪-জেনারেশন One UI, Android OS আপগ্রেড এবং পাঁচ বছরের সেফটি আপডেট দিচ্ছে।

Samsung Galaxy Tab S9 : ফিচার্স ও স্পেসিফিকেশন

Samsung Galaxy Tab S9 সিরিজ অপ্টিমাইজ করা ব্যাটারি দক্ষতার সাথে মসৃণ প্রতিক্রিয়াশীলতার ভারসাম্য বজায় রাখতে ৬০ থেকে ১২০Hz গতিশীল রিফ্রেশ রেট সহ HDR10+ ডিসপ্লের সাথে আসে। ৭০ শতাংশেরও বেশি কম নীল আলোতে চোখের চাপ কমানোর জন্য এটি চোখের পক্ষে খুবই আরামদায়ক। অডিওর জন্য, নতুন ট্যাবলেট সিরিজে AKG স্পিকার সিস্টেম এবং ডলবি অ্যাটমস ইমারসিভ সাউন্ডের সাথে ২০% বড় কোয়াড স্পিকার রয়েছে যা একটি সিনেমাটিক সাউন্ড অভিজ্ঞতা নিশ্চিত করে। গ্যালাক্সি ট্যাব S9 ব্যবহারকারীরা গেমিং, গান শোনা, ভিডিও কল এবং আরও অনেক কিছুর জন্য কাস্টমাইজড সাউন্ড সেটিংস থেকে বেছে নিতে পারেন।

Samsung Galaxy Tab S9 ডিভাইস Galaxy S Pen এর সাথে আসে। উভয়ই জল এবং ধুলো প্রতিরোধের জন্য IP68 রেটযুক্ত। এস পেন সার্চ বার, ব্রাউজার এবং অ্যাপ স্টোরে লিখতে পারে। সর্বাধিক ট্যাবলেট পোর্টেবিলিটি সহ একটি ডেস্কটপ অভিজ্ঞতা প্রদান করতে সিরিজটি বুক কভার কীবোর্ড এবং DeX মোড সহ আসে। Galaxy Tab S9 সিরিজের হার্ডওয়্যারে ফ্ল্যাগশিপ Galaxy S সিরিজের স্মার্টফোনের আইকনিক গ্যালাক্সি ডিজাইনের বৈশিষ্ট্য রয়েছে, যেমন একই আকর্ষণীয় ক্যামেরা লেআউট। ট্যাব S9 আল্ট্রা ৫.৫ মিমি পাতলা, Galaxy Tab S9 সিরিজটি বেশ হালকা ওজনের এবং পাতলা। এগুলি আর্মার অ্যালুমিনিয়াম দিয়ে শক্তিশালী বডির জন্য ধাক্কা এবং স্ক্র্যাপগুলি পরিচালনা করার জন্যও তৈরি করা হয়েছে।

সিরিজের সমস্ত ট্যাবলেটগুলি ১৬ জিবি পর্যন্ত র‍্যাম এবং ১ টিবি পর্যন্ত অভ্যন্তরীণ স্টোরেজ সহ Galaxy-এর জন্য ফ্ল্যাগশিপ Snapdragon 8 Gen 2 মোবাইল প্ল্যাটফর্ম দ্বারা চালিত। ক্যামেরার কথা বলতে হলে, পিছনে একটি ১৩ মেগাপিক্সেল AF ক্যামেরা এবং Samsung Galaxy Tab S9 এর পিছনে একটি ১২ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড রয়েছে। অন্যদিকে, Samsung Galaxy Tab S9+ এ রয়েছে ১৩ মেগাপিক্সেল AF + ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড ডুয়াল রিয়ার ক্যামেরা এবং সামনে ১২ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড ফ্রন্ট ক্যামেরা রয়েছে।

Samsung Galaxy Tab S9 Ultra 13MP AF + 8MP আল্ট্রা-ওয়াইড ডুয়াল রিয়ার ক্যামেরা এবং সামনে ১২ + ১২ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড ক্যামেরা সহ আসে। Samsung Galaxy Tab S9, S9+ এবং S9 Ultra-এ ব্যাটারির ক্ষমতা যথাক্রমে ৪,৪০০mAh, ১০,০৯০mAh এবং ১১,২০০mAh।

আরো পড়ুন