Royal Enfield Gasoline : চোখ ধাঁধানো ফিচার্সে লঞ্চ হচ্ছে এই ইলেক্ট্রিক বাইক

ইভি বাইকের বাজার কাঁপাতে বাজারে আসছে Royal Enfield-এর এই ইলেক্ট্রিক বাইক, দেখে নিন

রয়্যাল এনফিল্ড, ভারতের অন্যতম শীর্ষস্থানীয় মোটরসাইকেল প্রস্তুতকারক, তার লেটেস্ট মডেল Royal Enfield Gasoline-এর সাথে বৈদ্যুতিক যান (EV) বিভাগে প্রবেশ করেছে। ভারতীয় বাজারে বৈদ্যুতিক টু-হুইলারগুলির চাহিদা বৃদ্ধি পাওয়ায়, গ্রাহকদের ক্রমবর্ধমান পছন্দগুলি পূরণ করতে কোম্পানি তার স্টাইলিশ এবং শক্তিশালী EV বাইকটি চালু করেছে।

Royal Enfield Gasoline : চিত্তাকর্ষক পারফর্ম্যান্স এবং রেঞ্জ

Gasoline একটি ব্যতিক্রমী রাইডিং অভিজ্ঞতা প্রদানের জন্য ডিজাইন করা হয়েছে। সম্পূর্ণ চার্জযুক্ত ব্যাটারির সাহায্যে বাইকটি প্রায় ১০০ কিলোমিটার দূরত্ব অতিক্রম করতে পারে। বাইকটির ব্যাটারিটি একবার পুরো চার্জ করতে প্রায় ৭ ঘন্টা সময় লাগে। রাস্তায়, গ্যাসোলিন ১১০ কিলোমিটার প্রতি ঘণ্টার সর্বোচ্চ গতি প্রদান করে।

Royal Enfield Gasoline : ডিজাইন এবং ফিচার্স

গ্যাসোলিনকে একটি স্বতন্ত্র এবং আড়ম্বরপূর্ণ চেহারা দেওয়ার জন্য, রয়্যাল এনফিল্ড চেসিসটিকে ৩ ইঞ্চি লম্বা করেছে। বাইকটিতে অফরোড পরিস্থিতি মোকাবেলা করার জন্য শক্তিশালী সাসপেনশন এবং উন্নত নিরাপত্তার জন্য ডিস্ক ব্রেক থাকবে বলে আশা করা হচ্ছে। যদিও কোম্পানি মূল্য এবং অফিসিয়াল লঞ্চের তারিখ প্রকাশ করেনি, তবে অনুমান করা হচ্ছে যে গ্যাসোলিন ২০২৪ সালের শেষের দিকে বাজারে আসবে।

Royal Enfield Gasoline : নাইট্রো বুস্ট সিস্টেম এবং একাধিক মোড

Gasoline রাইডারদের বহুমুখী কার্যকারিতা প্রদান করতে ‘রিভার্স’ সহ বিভিন্ন মোড অফার করবে। সবচেয়ে উত্তেজনাপূর্ণ বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল শক্তিশালী নাইট্রো বুস্ট সিস্টেম, যা বাইক শুরু করার ৫ সেকেন্ডের মধ্যে তাৎক্ষনিক শক্তি উৎপন্ন করে। ইভি বাইকটির চিত্তাকর্ষক পারফরম্যান্সের জন্য একটি ৫ কিলোওয়াট ক্ষমতার মোটর দিয়ে সজ্জিত করা হয়েছে।

Royal Enfield Gasoline : সাইলেন্ট রাইডিং এবং মূল্য

একটি শক্তিশালী ৭২ ওয়াট ৮০ Ah ব্যাটারি প্যাক দিয়ে সজ্জিত, Royal Enfield Gasoline একটি ১৫ অ্যাম্পিয়ার ঘরোয়া সকেট ব্যবহার করে সুবিধামত চার্জ করা যেতে পারে। এই বৈদ্যুতিক বাইকের একটি উল্লেখযোগ্য সুবিধা হল এর সাইলেন্ট অপারেশন, যা এটিকে পেট্রোল কাউন্টারপার্টস থেকে আলাদা করে। ৩ লক্ষ টাকার (আনুমানিক) প্রারম্ভিক মূল্যের সাথে, গ্যাসোলিনের লক্ষ্য একটি নির্বিঘ্ন এবং পরিবেশ বান্ধব রাইডিং অভিজ্ঞতা প্রদান করা।

আরো পড়ুন