ADVERTISEMENT

JioBook: স্মার্টফোনের দামে এবারে ল্যাপটপ, বাজারে হাজির জিও-র দুর্দান্ত ল্যাপটপ

রিলায়েন্স জিও ভারতীয় বাজারে সবথেকে সস্তা 4G ল্যাপটপ JioBook লঞ্চ করেছে।

ADVERTISEMENT

ধনকুবের মুকেশ আম্বানির রিলায়েন্স জিও কোম্পানি ভারতের বাজারে তাদের নতুন ল্যাপটপ লঞ্চ করেছে। Reliance JioBook ল্যাপটপ হবে সবচেয়ে সস্তা 4G সক্ষম ল্যাপটপ। যা বাজারের নামি দামি কোম্পানির ল্যাপটপের সাথে কঠিন প্রতিযোগিতা দেবে। JioBook ল্যাপটপের প্রথম সংস্করণ গত বছরের অক্টোবর মাসে লঞ্চ হয়েছিল। নতুন JioBook ল্যাপটপ সাশ্রয়ী মূল্যের সঙ্গে আরও ভাল ব্যাটারি লাইফ অফার করবে। আসুন দেখে নেওয়া যাক নতুন ল্যাপটপের দাম এবং ফিচার সম্পর্কে সম্পূর্ণ তথ্য।

ADVERTISEMENT

JioBook ল্যাপটপের মূল্য এবং উপলব্ধতা

জিওবুক সেকেন্ড জেনারেশনের দাম ১৬,৪৯৯ টাকা। এটি শুধুমাত্র নীল রঙের বিকল্পের সঙ্গে চালু করা হয়েছে। বিশেষ বিষয় হল রিলায়েন্স ডিজিটাল বা জিও স্টোর ছাড়াও আপনি এটি অনলাইনেও কিনতে পারবেন। এটি অ্যামাজনের ওয়েবসাইটেও বিক্রির জন্য উপলব্ধ।

JioBook ল্যাপটপের ফিচার এবং স্পেসিফিকেশন

নতুন JioBook এর পুরোনো সংস্করণের তুলনায় অনেক বেশি বহনযোগ্য। সদ্য লঞ্চ হওয়া ল্যাপটপের অজন মাত্র ৯৯০ গ্রাম। এতে মিডিয়াটেক MT ৮৭৮৮ প্রসেসর সহ একটি ১১.৬-ইঞ্চি অ্যান্টি-গ্লেয়ার এইচডি স্ক্রিন রয়েছে। এছাড়াও ল্যাপটপটিতে রয়েছে কোয়ালকম অক্টা-কোর প্রসেসর

স্টোরেজের কথা বলতে, ল্যাপটপটিতে রয়েছে ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ। ব্যবহারকারীরা চাইলে মাইক্রোএসডি কার্ডের সাহায্যে এটি 256GB পর্যন্ত বাড়াতে পারবে। Wi-Fi ৫ এবং Bluetooth ৫.০ সংযোগের জন্য সমর্থন থাকবে ল্যাপটপে। 

কানেক্টিভিটির ক্ষেত্রে, এতে রয়েছে ২টি ইউএসবি পোর্ট, ১টি মিনি-এইচডিএমআই পোর্ট, হেডফোন জ্যাক, ব্লুটুথ ৫.০ এবং 4জি ডুয়াল ব্যান্ড ওয়াই-ফাই। এছাড়াও ল্যাপটপে রয়েছে ৪০০০ এমএএইচ ব্যাটারি। একবার ফুল চার্জ করলে ৮ ঘণ্টা পর্যন্ত চলবে এরকমই দাবি করা হয়েছে কোম্পানির তরফ থেকে। 

আরো পড়ুন