Porsche India : চব্বিশের ধামাকা, 3টি নতুন EV নিয়ে বাজারে আসছে Porsche India, দেখে নিন

Porsche India নামক আইকনিক ব্র্যান্ড বেশ কয়েকটি ইভেন্টের মাধ্যমে 75তম বার্ষিকী পালন করেছে। যেখানে বিক্রয়ের উচ্চতা নিয়ে নানান গুরুত্বপূর্ণ তথ্য ঘোষনা করা হয়। যা বর্তমান প্রজন্মের ব্র্যান্ডগুলিকে রেকর্ড ভাঙতে সাহায্য করে। বিখ্যাত জার্মান ব্র্যান্ড Cayenne Facelift, 911 S/T এবং নতুন মডেলের Panameraপ্রসঙ্গত, কোম্পানি পরিকল্পনা করছেন আরো তিনটি গাড়ি 2024-এর পোর্টফলিওতে যোগ করবে।

Porsche India : চব্বিশের ধামাকা, 3টি নতুন EV নিয়ে বাজারে আসছে Porsche India, দেখে নিন

Porsche India-র কোন কোন গাড়ি আসছে দেখে নিন :-

Porsche Macan EV : Porscheএর লিগ্যাসি নেমপ্লেটগুলির মধ্যে প্রথম বৈদ্যুতিক মডেল Macan EV। যার বিশ্বব্যাপী লঞ্চের পরেই ভারতীয় বাজারে বিক্রি হবে। ব্র্যান্ড নিউ মডেলটিতে আছে Range-Topping টার্বো ফর্মে, অল-ইলেকট্রিক SUV দুটি মোটর সহ একটি 100kWh ব্যাটারি প্যাক থাকবে বলে আশা করা যায়। যা একত্রে 612bhp এবং 1,000Nm উৎপাদন করে। Porsche দাবী করে, Macan EV-তে 270kW পর্যন্ত চার্জ করা যেতে পারে। অর্থাৎ ব্যাটারিটিকে 10 থেকে 80 শতাংশ চার্জ দিতে সময় লাগে 22 মিনিট এরও কম। Macan EV এর লুকস সাধারন Porsche এর মতোই। এতে আছে একটি headlight-pod এবং Taycan এর মতোই দেখতে কয়েকটি split headlights। গাড়ির ভিতরে অংশে আছে 3টি displays বসানো একটি dash। এছাড়াও আছে 12.6- ইঞ্চির একটি Instrument panel ও একটি 10.9- ইঞ্চির central টাচস্ক্রিন এবং একটি অপশানাল 10.9- ইঞ্চির passenger স্ক্রিন। Porsch’s Macan EV বাজারে আসবে 2024 এর মধ্যভাগে। এবং দাম হতে পারে 1-1.5 কোটির মতো।

আরও পড়ুন : Mahindra XUV300 : শীঘ্রই বাজারে এন্ট্রি নিতে চলেছে Mahindra-র XUV300, লঞ্চের আগেই ফাঁস লুক ও ফিচারস 

Porsche Panamera GTS : নতুন V8-চালিত Panamera GTS আগামি বছর ভারতীয় বাজারে আসতে চলেছে। 2023 সালের নভেম্বরে ভারতীয় মার্কেটে third-gen Panamera লঞ্চ হয়েছিলো। গাড়িতে ছিলো 2.9-লিটারের twin-turbo V6 ইঞ্জিন বিকল্প। Porsche তার পোর্টফলিওতে যোগ করতে চলেছে একটি 4.0-লিটারের twin-turbo V8 ইঞ্জিন সহ উচ্চ ফাংশানের GTS সংস্করণ। স্ট্যান্ডার্ড Panamera এর তুলনায় নতুন মডেলটি Sport ডিজাইনের, এয়ারো এবং Interior আপডেটেড থাকবে। এই নতুন ভারসানের দাম হতে পারে 2 কোটি টাকার ওপরে। প্রত্যাশিত, লঞ্চ করার পরে গাড়িটি প্রতিযোগিতা করবে Mercedes-AMG, GT63 S এবং 4-door Coupe।

আরও পড়ুন : Top 5 EVs Of 2023 : Tata থেকে Hyundai, দেখে নিন 2023-এর প্রথম সারির 5টি ইলেকট্রিক গাড়ি

Porsche 911 facelift : Porsche India, Facelift নামে আরো একটি দুর্দান্ত মডেল লঞ্চ করতে চলেছে। আনুমানিক, 2025 এ ব্র্যান্ড নিউ মডেলটি লঞ্চ করা হবে। যদিও, দাম সম্পর্কে এখনঅ কোনো তথ্য পাওয়া যায়নি। নতুন 992.2 মডেলটি তে আছে বেশ সামান্য Styling Tweaks যেমন- একটি নতুন Bumper যা larger বাতাস নেওয়ার ক্ষমতা রাখে। এছাড়াও নতুন প্রজন্মের Headlights। 

আরো পড়ুন