OLA Electric : নতুন রেকর্ড গড়লো ভারতীয় EV ব্র্যান্ড OLA, দুই বছরে বিক্রি হল 4 লক্ষ ইলেকট্রিক স্কুটার

2023 সাল Electric Vehicle প্রস্তুতকারকদের জন্য ছিল নতুন রেকর্ড তৈরি করার একটি বছর। ইতিমধ্যে গত 2 বছরে OLA Electric 4 লাখ ইলেকট্রিক স্কুটার বিক্রি করেছে।

2021-এর আগস্ট মাসে প্রথম OLA Electric এই কাজ শুরু করে। এবার তামিলনাড়ুতে OLA-র তরফ থেকে এই বড় ল্যান্ডমার্ক সেলিব্রেট করতে চলেছে কোম্পানি। গত বছর মাত্র 10 মাসের মধ্যে OLA 1 লাখ ইলেকট্রিক স্কুটার বানিয়েছিল। Two Wheeler Industry-তে এটি সব থেকে দ্রুত রেকর্ড।

OLA Electric

গত 2 বছরে কতগুলি EV বিক্রি করেছে OLA Electric?

বর্তমানে OLA Electric ভারতের সবথেকে বিখ্যাত Two Wheeler Manufacturing Company2023 সাল Electric Vehicle প্রস্তুতকারকদের জন্য ছিল নতুন রেকর্ড তৈরি করার একটি বছর। ইতিমধ্যে গত 2 বছরে OLA Electric 4 লাখ ইলেকট্রিক স্কুটার বিক্রি করেছে।

আরও পড়ুন : Jawa Yezdi : 1 মাসের জন্য ফ্রীতে পাবেন পেট্রোল, বাম্পার অফার দিচ্ছে Jawa Yezdi

গত বছর জানুয়ারি থেকে ডিসেম্বরের মধ্যে OLA Electric-এর বিক্রি 130 শতাংশ বৃদ্ধি পেয়েছে। নভেম্বরে সব থেকে বেশি ইলেকট্রিক স্কুটার বিক্রি করেছিল OLA Electric। ওই মাসে 30 হাজার ইলেকট্রিক স্কুটার বিক্রি হয়েছিল। যা ইলেকট্রিক স্কুটার লঞ্চ হওয়ার পর থেকে সব থেকে বেশি বিক্রি। এই সেগমেন্টে OLA 30 শতাংশের বেশি অংশীদার।

আপনাদের জানিয়ে রাখি, এই বছর 10 লাখ ইলেকট্রিক স্কুটার ভারতের বিক্রি হয়েছে। যার মধ্যে থেকে 4 লাখ ইলেকট্রিক স্কুটার তামিলনাড়ুতে ম্যানুফ্যাকচার হয়েছে। OLA Electric এই বছর 1 লাখ 75 হাজার ইলেকট্রিক স্কুটার ম্যানুফ্যাকচার করেছে।

আরও পড়ুন : Honda NX500 : শীঘ্রই বাজারে আসতে চলেছে Honda-র NX500, থাকবে কিলার লুকের সাথে জম্পেশ ফিচারস

OLA Electric-এর সর্বপ্রথম ইলেকট্রিক স্কুটার ছিল S1, যার ঘোষণা 15ই আগস্ট হয়েছিল। বর্তমানে OLA Electric S1 Pro, S1 Air, S1 X বিক্রি করছে। S1 Pro 2nd Generation এর দাম 1 লাখ 48 হাজার টাকা, S1 Air-এর দাম 1 লাখ 20 হাজার টাকা। অপরদিকে এই বছর লঞ্চ হওয়া S1 X-এর দাম 90 হাজার টাকা।

আরো পড়ুন